সাম্প্রতিক শিরোনাম

রাজনৈতিক ফায়দা হাসিলের অপচেষ্টায় বিএনপি : ওবায়দুল কাদের

আন্দোলন সংগ্রামে ব্যর্থ হয়ে বিএনপির নেতারা রাজনৈতিক ফায়দা হাসিলের অপচেষ্টা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২৭ মে) তার সরকারি বাসভবন থেকে ব্রিফিংকালে এ মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, যেকোনো দুর্যোগে নিরাপদ দূরত্বে অবস্থান করাই বিএনপির রাজনীতি। ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে না দাঁড়িয়ে গণমাধ্যমে কথার ফুলঝুড়ি বর্ষণ তাদের জননন্দিত রাজনৈতিক হাতিয়ার। বিএনপি রাজনৈতিক আইসোলেশনে থাকে এবং এখনো আছে।

তিনি বলেন, মির্জা ফখরুল সমন্বয়হীনতার কথা বলে কি বোঝাতে চেয়েছেন তা স্পষ্ট না করে বরাবরের মতো কথা মালার চাতুরি দিয়ে জনগণকে বিভ্রান্ত করতে চেয়েছেন।

করোনা সংকট মোকাবিলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুসরণ ও অতীত অভিজ্ঞতা কাজে লাগিয়ে সমন্বিত পদক্ষেপ গ্রহণের মাধ্যমে শেখ হাসিনার সরকার দক্ষতার সঙ্গে এগিয়ে যাচ্ছে বলে জানান কাদের।

সরকার চলমান সংকট মোকাবিলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার ঘোষিত নীতি অনুসরণ করে চলছে বলে জানিয়ে কাদের বলেন, করোনা পরীক্ষায় র‌্যাপিড টেস্ট এর ব্যবহার বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক অনুমোদিত নয়, তবুও সরকার জনস্বাস্থ্যের কথা বিবেচনায় নিয়ে গণস্বাস্থ্যের উদ্ভাবিত কিট পরীক্ষার জন্য নির্দেশ দিয়েছে। কিট অনুমোদনের জন্য সুনির্দিষ্ট নিয়ম ও পদ্ধতি রয়েছে। সেই পদ্ধতি অনুসরণ করার জন্য ওষুধ প্রশাসন থেকে গণস্বাস্থ্যকে জানানো হয়েছে।

এসময় তিনি বলেন, গণস্বাস্থ্যের কিট উদ্ভাবক ডা. বিজন শীল মিডিয়ায় প্রধানমন্ত্রী ও সরকারের উদ্যোগ এবং সহযোগিতার প্রশংসা করেছে। সরকার স্বাস্থ্যখাতসহ যেন কোনো খাতে জনহিত গবেষণা ও এবং উদ্ভাবনকে উৎসাহিত করে, স্বাগত জানায়।

সর্বশেষ

পিটিয়ে হত্যা: ভিডিওতে শনাক্ত ছাত্রদলের ৫ নেতাকর্মী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শামীম মোল্লাকে হত্যার ভিডিও ফুটেজে ছাত্রদলের পাঁচ নেতাকর্মীকে শনাক্ত করা গেছে। ভিডিওতে ছাত্রদলের যে পাঁচজনকে দেখা গেছে তারা হলেন- সাঈদ হোসেন...

২০২৩ এর সফল ফ্রিল্যান্সার অ্যাওয়ার্ড পেলেন সাইমন সাদিক

সাইমন সাদিক, ফ্রিল্যান্সিংয়ের যাত্রা শুরু করেন ২০১৮ সাল থেকে। ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে এবং বাইরে সফলতার সাথে কাজ করে আসছেন। এর মাঝে একটি এজেন্সিও দিয়েছেন নাম...

ডিআর কঙ্গোতে শান্তিরক্ষী মিশনে  সেনাবাহিনীর ‘আর্মড হেলিকপ্টার ইউনিট’ মোতায়েন

বাংলাদেশ সেনাবাহিনীর আরো একটি নতুন কন্টিনজেন্ট ‘বাংলাদেশ আর্মড হেলিকপ্টার ইউনিট’ এর ১ম দল গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রে মোতায়েন হতে যাচ্ছে। জাতিসংঘ সদর দপ্তরের আহবানে সাড়া...

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...