প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ইতিবাচক মনোভাব নিয়ে গ্রাহকদের সমস্যা দ্রুত সমাধান করুন।
মাঠ পর্যায়ে সরাসরি গ্রাহকদের সঙ্গে যারা কাজ করেন, তাঁদের সেবা প্রদান ও আচরণগত প্রক্রিয়া আরো উন্নত করা প্রয়োজন। বিদ্যুৎ বিতরণের সঙ্গে সংশ্লিষ্টদের প্রতিকূল পরিবেশে উদ্যোগী হয়ে নেতৃত্বের উন্নয়ন এবং নিজেদের বিকাশ সংক্রান্ত প্রশিক্ষণের ব্যবস্থা করা যেতে পারে।
মঙ্গলবার বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট (বিপিএমআই) আয়োজিত ‘লিডারশিপ ডেভেলপমেন্ট প্রগ্রাম ফর পাওয়ার সেক্টর অর্গানাইজেসনস’ শীর্ষক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিদ্যুৎ প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
আগামী দিনে বাংলাদেশের অগ্রগতি কোথায় যাবে তার পূর্বাভাস আপনাদের কাজকর্মের মাধ্যমে প্রতিফলন ঘটাতে হবে। আমাদের অবস্থার পরিবর্তন আমাদেরকেই করতে হবে।
এই প্রশিক্ষণ আপনাদের নেতৃত্বের উন্নয়ন ঘটিয়ে নতুন করে কাজ করতে উদ্বুদ্ধ করবে। বিদ্যুৎ বিভাগে অংশীজন গ্রাহক। গ্রাহক সন্তুষ্টিই আমাদের মূল লক্ষ্য।
কোনো সমস্যা নিয়ে গ্রাহক আপনাদের কাছে আসার পূর্বেই সেবা নিয়ে গ্রাহকদের কাছে যেতে হবে।
বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউটকে আন্তর্জাতিক মানের করার উদ্যোগ অব্যাহত রাখতে হবে। স্থায়ী ক্যাম্পাস নির্মাণের গতি আরো বাড়ানো উচিত। এটা শুধু ব্যবস্থাপনা প্রশিক্ষণ দেবে না, গবেষণার বিষয়টিও দেখবে। নবায়নযোগ্য জ্বালানির আকার বড় হচ্ছে, তাপবিদ্যুতের আকার বড় হচ্ছে। এগুলো পরিচালনার বিষয়ও প্রশিক্ষণে থাকা প্রয়োজন। প্রশিক্ষণ কর্মসূচি সর্বদা চলমান রাখতে হবে।
পল্লী বিদ্যুতায়ন বোর্ড এবং পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, জিএম, সিনিয়র জিএমের মধ্য থেকে ৫০ জন কর্মকর্তা নিয়ে ১২ দিনব্যাপী ‘লিডারশিপ ডেভেলপমেন্ট প্রগ্রাম ফর পাওয়ার সেক্টর অর্গানাইজেশন্স’ শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট (বিপিএমআই)-এর রেক্টর মো. মাহাবুব-উল-আলমের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিদ্যুৎসচিব ড. সুলতান আহমেদ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অব.) বক্তব্য দেন।