সাম্প্রতিক শিরোনাম

ইসলামী আন্দোলন বাংলাদেশ গতানুগতিক ঐক্যে বিশ্বাসী নয়: ফয়জুল করীম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই বলেছেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ গতানুগতিক ঐক্যে বিশ্বাসী নয়।

আদর্শিক বা ফলপ্রসূ ঐক্য হলে ইসলামী আন্দোলন কেবল সে ঐক্যেই থাকবে। ক্ষমতার অংশিদারী, দলের অংশিদারী বা গতানুগতিক ঐক্যে বিশ্বাসী নয়।

ইসলামী আন্দোলনের সূচনাই হয়েছিলো ঐক্যবদ্ধভাবে, ঐক্যের ভিত্তিতে এবং এ দল একটি ঐক্য প্রয়াসী দল। আদর্শিক ও ফলপ্রসূ ঐক্য ছাড়া কেবল মঞ্চের ঐক্য দ্বারা ইসলাম প্রতিষ্ঠা সম্ভব নয়।

তিনি বলেন, যারা ইসলামী আন্দোলনকে ঐক্যবিরোধী বলে সাব্যস্ত করতে চায়, তারা ইসলামী আন্দোলনের ঐক্যের মূলনীতি সম্পর্কে জানে না।

সোমবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জের ফতুল্লা থানা শাখার ওয়ার্ড প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

থানা সভাপতি মু. শফিকুল ইসলাম সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন আন্দোলনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, জেলা সভাপতি মাওলানা আনোয়ার হোসেন জেহাদী, আলহাজ্ব আলী হোসেন কাজল মাস্টার, মুফতী মাসুম বিল্লাহ। এছাড়াও বক্তব্য রাখেন জেলা ও মহানগর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

নীতি ও আদর্শ বিসর্জন দিয়ে কোনো ঐক্য করলে সে ঐক্যে আমরা নেই। কাজেই ইসলামী শাসন প্রতিষ্ঠার জন্য ঐক্য গড়ে তুলতে তিনি সকলের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, প্রচলিত মানবরচিত সংবিধানের কারণে দিন দিন অশান্তি বেড়েই চলছে। সর্বত্র অশান্তি বিরাজ করছে। আইনের শাসন, প্রভাবমুক্ত প্রশাসন ছাড়া শুধু আইনের পর আইন পাস করলে তাতে কোনো লাভ হবে না। আইনের শাসন প্রতিষ্ঠা ছাড়া অশান্ত এদেশে শান্তির আশা করা যায় না।

তিনি সবাইকে ইসলামের সুশীতল ছায়াতলে ফিরে আসার আহ্বান জানান।

সর্বশেষ

পিটিয়ে হত্যা: ভিডিওতে শনাক্ত ছাত্রদলের ৫ নেতাকর্মী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শামীম মোল্লাকে হত্যার ভিডিও ফুটেজে ছাত্রদলের পাঁচ নেতাকর্মীকে শনাক্ত করা গেছে। ভিডিওতে ছাত্রদলের যে পাঁচজনকে দেখা গেছে তারা হলেন- সাঈদ হোসেন...

২০২৩ এর সফল ফ্রিল্যান্সার অ্যাওয়ার্ড পেলেন সাইমন সাদিক

সাইমন সাদিক, ফ্রিল্যান্সিংয়ের যাত্রা শুরু করেন ২০১৮ সাল থেকে। ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে এবং বাইরে সফলতার সাথে কাজ করে আসছেন। এর মাঝে একটি এজেন্সিও দিয়েছেন নাম...

ডিআর কঙ্গোতে শান্তিরক্ষী মিশনে  সেনাবাহিনীর ‘আর্মড হেলিকপ্টার ইউনিট’ মোতায়েন

বাংলাদেশ সেনাবাহিনীর আরো একটি নতুন কন্টিনজেন্ট ‘বাংলাদেশ আর্মড হেলিকপ্টার ইউনিট’ এর ১ম দল গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রে মোতায়েন হতে যাচ্ছে। জাতিসংঘ সদর দপ্তরের আহবানে সাড়া...

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...