সাম্প্রতিক শিরোনাম

কোনো সুনির্দিষ্ট অভিযো’গ নেই বিএনপির: রিটার্নিং কর্মকর্তা

বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে দেয়া লিখিত অ’ভিযোগ ঢালাওভাবে করা হয়েছে। সুনির্দিষ্ট কোনো অভিযো’গ নেই। গড়পড়তা অভি’যোগে ব্যবস্থা নেয়া যায় না বলে মন্তব্য করেছেন উত্তরের রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম।

শনিবার (০১ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১টার দিকে অ’ভিযোগ নিয়ে সিটি করপোরেশনে আসেন বিএনপি কর্মী জুলহাস। ওই সময় উত্তরের এ কর্মকতা বলেন, বিএনপি নেতাদের অ’ভিযোগ গড়পড়তা, ইভিএমে ধানের শীষের প্রতীক নেই এমন অ’ভিযোগ অ’সত্য।
মেয়র প্রার্থীদের মধ্যে কোনো অ’প্রীতিকর ঘটনা ঘটেনি। যা হয়েছে কাউন্সিলর প্রার্থী সমর্থকদের মধ্যেও বলে জানান তিনি।


এসময় রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম কফি খেতে খেতে বলেন, ‘অ’ভিযোগ দিয়েছেন দেখবো, আগেও তো দেখেছি।


ভোট কেন্দ্র থেকে বিএনপি সমর্থিত প্রার্থীর এজেন্টদের বের করে দেয়াসহ ভিন্ন কেন্দ্রের ৩২টি অ’ভিযোগ তাবিথ আউয়ালের পক্ষে মো. জুলহাস উদ্দিন নামের একজন প্রতিনিধি কমিশনে গেলেও তাকে কথা বলার সময় দেননি কর্মকর্তা বলে সাংবাদিকদের কাছে অ’ভিযোগ করেন।


রিটার্নিং কর্মকর্তাকে জুলহাস বলেন, বিভিন্ন কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়া, মা’রধরসহ বেশকিছু অ’ভিযোগ নিয়ে এসেছি। এখনই ব্যবস্থা না নিলে পরিস্থিতি আরও খারাপ হবে। মো. জুলহাস উদ্দিন আরো জানান, কথা বলার সময় নেই বলে বিদায় করে দেন রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম।


এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম বলেন, অ’ভিযোগ দিয়েছেন, রেখে দিলাম, দেখবো। এখন কথা শোনার সময় নেই। অ’ভিযোগ কি আগেই লিখে রেখেছিলেন নাকি? জবাবে জুলহাস বলেন, আগে কেন লিখে রাখবো। আমাদের এজেন্টদের বের করে দেয়া, মা’রধর করছে নৌকা প্রার্থীর কর্মীরা। অনেকের মাথা ফা’টিয়েছে। তারা হাস’পাতালে আছে। আজ ভোট, আপনি এখন ব্যবস্থা না নিলে এমনটা হতে থাকবে।


এসময় রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম বলেন, অ’ভিযোগ দিয়েছেন দেখবো। আগেও তো দেখেছি।
পরে জুলহাস সাংবাদিকদের অ’ভিযোগ করে বলেন, ‘তিনি (রিটার্নিং কর্মকর্তা) আমার কথাই শুনলেন না। এখনও তিনি ব্যবস্থা না নিলে কখন নেবেন? তিনি ফোন করে খোঁজ-খবর নিতে পারেন। প্রমাণ পেলেই ব্যবস্থা নেবেন। তিনি তো অ’ভিযোগ রেখেই দিলেন।


সকাল থেকেই ভোটের আমেজে উত্তাল নগরীর উত্তরাঞ্চল। নির্দিষ্ট সময়ের আগেই কেন্দ্রগুলো সরব হতে থাকে ভোটারদের উপস্থিতিতে। সকাল আটটার কিছু পরে রাজধানীর গুলশানে মানারাত ইন্টারন্যাশনাল স্কুল কেন্দ্রে ভোট দিতে আসেন ধানের শীষের মেয়র প্রার্থী তাবিথ আওয়াল। এ সময় নির্বাচনে শেষ পর্যন্ত ল’ড়ে যাওয়ার ঘোষণা দিয়ে ভোটের মাধ্যমে জয়ী হওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন তাবিথ।

সর্বশেষ

পিটিয়ে হত্যা: ভিডিওতে শনাক্ত ছাত্রদলের ৫ নেতাকর্মী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শামীম মোল্লাকে হত্যার ভিডিও ফুটেজে ছাত্রদলের পাঁচ নেতাকর্মীকে শনাক্ত করা গেছে। ভিডিওতে ছাত্রদলের যে পাঁচজনকে দেখা গেছে তারা হলেন- সাঈদ হোসেন...

২০২৩ এর সফল ফ্রিল্যান্সার অ্যাওয়ার্ড পেলেন সাইমন সাদিক

সাইমন সাদিক, ফ্রিল্যান্সিংয়ের যাত্রা শুরু করেন ২০১৮ সাল থেকে। ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে এবং বাইরে সফলতার সাথে কাজ করে আসছেন। এর মাঝে একটি এজেন্সিও দিয়েছেন নাম...

ডিআর কঙ্গোতে শান্তিরক্ষী মিশনে  সেনাবাহিনীর ‘আর্মড হেলিকপ্টার ইউনিট’ মোতায়েন

বাংলাদেশ সেনাবাহিনীর আরো একটি নতুন কন্টিনজেন্ট ‘বাংলাদেশ আর্মড হেলিকপ্টার ইউনিট’ এর ১ম দল গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রে মোতায়েন হতে যাচ্ছে। জাতিসংঘ সদর দপ্তরের আহবানে সাড়া...

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...