সাম্প্রতিক শিরোনাম

ভোলায় প্রতিবন্ধী গৃহবধুকে ভয়ভীতি দেখিয়ে বারংবার ধ’র্ষণ, অতঃপর অন্তঃসত্ত্বা

ভোলা প্রতিনিধিঃ ভোলায় এক প্রতিবন্ধী গৃহবধুকে ভয়ভীতি দেখিয়ে ধ’র্ষনের অভিযোগ উঠেছে সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের চর চটকিমারার বাসিন্দা নেজু হাওলাদারের ছেলে জাকির মাঝি (২৮) এর বিরুদ্ধে।

সরেজমিনে গিয়ে জানা যায়, একই এলাকার বাসিন্দা প্রতিবন্ধী আলমগীরের সাথে প্রায় দুই বছর পূর্বে বিবাহ হয় পাশের গ্রামের মানসিক প্রতিবন্ধী যুবতীর সাথে। তারা স্বামী স্ত্রী দু’জনই প্রতিবন্ধি। আলমগীরের শারীরিক অক্ষমতার কারণে তাদের কোন সন্তান হয়নি। বিগত ঘূর্ণিঝড় আম্পানের ঝড়ের রাঁতে নিকটস্থ সাইক্লোন সেল্টারে জীবন বাচাঁতে আশ্রয় নেয় আলমগীর ও তার স্ত্রী। আশ্রয়নকেন্দ্রে তারা স্বামী-স্ত্রী ঘুমিয়ে গেলে ঘুমন্ত স্বামীর পাশে থেকে প্রতিবন্ধি ঘুমন্ত স্ত্রীর মুখে গামছা পেছিয়ে তাকে জোর পূর্বক ধর্ষ’ণ করে জাকির মাঝি। সেই থেকে প্রায়ই আলমগীরের বাড়ীতে গিয়ে তার মানসিক প্রতিবন্ধী স্ত্রীকে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে জোর পূর্বক ধর্ষ’ন করে জাকির।

পরবর্তীতে আলমগীরের বউয়ের শারীরিক অবস্থার অবনতি হলে বিষয়টি প্রতিবেশীদের নজরে আসে। প্রতিবেশীদের চাপাচাপিতে আলমগীর ও স্ত্রী সবাইকে বিস্তারিত ঘটনা জানায়।

প্রতিবন্ধি ধ’র্ষিতা বলছেন, ঘর দিয়া পানি পড়ে, এর লাইগা ঘূর্ণিঝড় অম্ফানের রাইতে দালান ঘরে গেছি থাওনের লাইগা। আমাগো পাশের বাড়ীর জাকির মাঝি (২৮) পিতা নেজু হাওলাদার। তুফানের রাইতে আমার শরীরের উপর উইঠা আমারে অনেক কষ্ট দিছে । আমি অনেক চেষ্টা কইরাও তার হাত থেইকা নিজেরে রক্ষা করতে পারি নাই। তহন থেইকা জাকির প্রতিরাইতেই আমাগো ঘরে আইসা আমার উপর পারাপারি করে। আর কয়, কেওরে কিছু কইলে আমাগোরে মাইরা ফালাইবো। এহন আমার খালি ভমি আয়, কিছু খাইতাম পারিনা, আমার পেডেও কষ্ট, খালি মাইনষে চেতায়।

ধর্ষিতার স্বামি প্রতিবন্ধি আলমগীর বলেন, জাকিরায় তুফানের রাইত থেইকা ঘন ঘন আমার ঘরে আইসা আমাগো লগে হুইয়া থাহে। কেওরে কইলে মাইরা লাইবো কইছে। এহন আমার বউর পেড বড় হইছে, আমার বউ ঘন ঘন বমি করে, মাইনসে আমারে খালি চেতায়। ছকির চহিদার (গ্রাম পুলিশ), কাশেম মাঝি, আনোয়ার ডাক্তার, জসিম বেয়ারি, ইউছুপ ঘটক বিচার কইরা কইছে জাকিরারে আর আমাগো ঘরে আইতেনা। এহন আর জাকির আমাগো ঘরে আহেনা। কাশেম মাঝি আমাগোরে এলাকার তনে খেদায়া দিবো। আমি এহন কই যামু।

এদিকে গত ১৪ জুলাই রোজ মঙ্গলবার বিকেল ৩ টার সময় ধ’র্ষক জাকিরের বাড়ীর উঠানে বসে উক্ত বিষয় নিয়া এক শালিশ হয়। শালিশে ইউনিয়ন চকিদার ছগীর আহাম্মেদ (৫৫) (গ্রাম পুলিশ) ধর্ষ’ক জাকিরের আপন ভাই কাশেম মাঝি (৫৫), রুহুল আমিন মাঝি (৫০), ফরিদ মাঝি (৪০), আনোয়ার ডাক্তার (৪৫), জসিম বেয়ারি (৪০), ইউছুপ ঘটক (৫০) ধ’র্ষক জাকিরের কোন শাস্তি বা জরিমানা ছাড়াই বৈঠক শেষ করে জাকিরের পক্ষে রায় দেন বলে অভিযোগ পাওয়া যায়। শালিশদারগণ বলে যে, জাকির আর আলমগীরের ঘরে আসতে পারবেনা।

ঘটনা জানাজানি হওয়ায় আলমগীর ও তার বউকে জাকির ও তার ভাইয়েরা এলাকা ছাড়া করার পায়তারা করছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

অন্যদিকে উক্ত বিষয়ে জানতে চাইলে প্রধান সালিশদার ছগীর আহাম্মেদ চকিদার (গ্রাম পুলিশ) ঘটনা অস্বীকার করে বলেন, আমি এই সমন্ধে কিছু জানিনা। তবে ঘটনা বিষয় বিস্তারিত আমাকে জানার জন্য ৭ নং ওয়ার্ডের মেম্বার সিরাজ গোলদার আমাকে ঘটনাস্থলে পাঠায়। আমি ঘটনাস্থলে ছিলাম তবে কোন শালিশ করিনাই। ৭ নং ওয়ার্ডের মেম্বার সিরাজ গোলদার ঘটনাটি সম্পুর্ণ অস্বীকার করে বলেন, আমি এই সমন্ধে কিছু জানিনা। এটা আমার উপর মিথ্যে অভিযোগ আনা হচ্ছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম মাষ্টারের সাথে কথা বললে তিনি বলেন, এই প্রথম আমি ঘটনার বিষয়ে জানতে পারলাম। ঘটনার বিবরন শুনে বুঝা যায় এটা আমার ইউনিয়েনর নিকৃষ্টতম ঘটনা। এই ধরনের অপরাধের কঠোর শাস্তি হওয়া প্রয়োজন। আমি ঘটনাটি আমলে নিয়ে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করবো।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...