সাম্প্রতিক শিরোনাম

কুবিতে জাতির জনকের ৪৫ তম শাহাদত বার্ষিকী পালিত

কুবি প্রতিনিধি :

hiastock

আজ ১৫ আগষ্ট ( শনিবার) এ উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী সকাল ১১টায় কালো ব‍্যাজ ধারন করেন এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ বঙ্গবন্ধুর ভাষ্কর্যে পুষ্পস্তবক অর্পণ করেন । এরপর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ পুষ্পস্তবক অর্পণ করে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা এমদাদুল হক স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

পুষ্পস্তবক অর্পণ শেষে উপাচার্য ড. মোঃ এমরান কবির চৌধুরী বলেন, ” বৈশ্বিক মহামারীর কারণে সীমিত পরিসরে জাতীয় শোক দিবস পালনের কথা বলা হলেও বিশ্ববিদ্যালয় পরিবারের সকলে উপস্থিত হয়েছেন।

আমরা বিশ্বাস করি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না ।

তিনি আরও বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়‌ দূরের কথা আমরা আত্মমর্যাদা নিয়ে বেঁচে থাকতে পারতাম না। ১৯৭৫ সালে এই দিনে আমরা অকৃতজ্ঞ বাঙালি আমাদের জাতির পিতাকে সপরিবারে হত্যা করি । এ হত‍্যার দায় শুধুমাত্র কয়জন খুনির নয় তখনকার সাড়ে সাত কোটি বাঙালির। তাঁর মৃত্যুতে বাঙালি অন্ধকারে নিমজ্জিত হয়েছিল।

তাঁর সুযোগ‍্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংগ্রাম ও ত‍্যাগের মধ্যে দিয়ে বাংলাদেশকে আন্তর্জাতিক পরিমণ্ডলে একটি মর্যাদাশীল রাষ্ট্রে পরিণত করতে সক্ষম হয়েছে।”

এসময় আরও উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, রেজিস্ট্রার ড. মোঃ আবু তাহের সহ শিক্ষক সমিতির সভাপতি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী সহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা৷

জাতীয় শোক দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ ছাড়াও সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের সকল অফিস , একাডেমিক ভবন, ডরমেটরিতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং কালো পতাকা উত্তোলন, কুরআন খতম ও বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাদ যোহর মিলাদের আয়োজন করা হয় ।

শোক দিবস উপলক্ষে পরবর্তীতে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় । উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনি এমপি।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock