সাম্প্রতিক শিরোনাম

রাবি উপাচার্য আব্দুস সোবহানের দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনের আহ্বান জানিয়েছেন নূর

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনের আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূর। 

বুধবার বিকেলে নিজের ফেসবুক পেজ থেকে লাইভে এসে এই আহ্বান জানান তিনি।  

রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয় আব্দুল মজিদ অন্তর ও ছাত্র অধিকার পরিষদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শাখার সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম এসময় লাইভে উপস্থিত ছিলেন। তারা উপাচার্যের নানা অনিয়মের কথা তুলে ধরেন।

নুরুল হক নূর বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতি আমি বলবো ক্যাম্পাস খুললে ছাত্রনেতারা যখন রাকসু আন্দোলন, দুর্নীতিবাজ ভিসির অপসারণের আন্দোলনসহ সকল গণতান্ত্রিক আন্দোলন সংগ্রাম করবে তখন আপনাদের উচিত হবে তাদের পাশে থাকা।  

ডাকসুর সাবেক এই ভিপি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে চারটি বিশ্ববিদ্যালয়ে স্বায়ত্তশাসন দিয়েছিলেন তার একটি রাজশাহী বিশ্ববিদ্যালয়।

স্বভাবতই এই চারটি বড় বিশ্ববিদ্যালয়ের শিক্ষাক্ষেত্রে বড় ভূমিকা থাকে। সমাজ গঠনে রাষ্ট্র গঠনেও তারা সেই অবদান রেখে যাচ্ছে।

কিন্তু সেখানে যদি দুর্নীতি হয়, শিক্ষক নিয়োগে যদি অনিয়ম হয়, শিক্ষকদের মধ্যে যদি দুর্নীতি ঢুকে যায়, তারা যদি ছাত্রদের সাথে প্রতারণা করে তাহলে সেটি ব্যাধি হিসেবে সমগ্র জাতির মধ্যে ছড়িয়ে পড়বে।

ছাত্র সংসদ নির্বাচন নিয়ে তিনি বলেন, ডাকসুর পরে রাকসু, জাকসু নির্বাচন হলে সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে আশা করি ছাত্র সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

যার মধ্যে দিয়ে প্রকৃত মেধাবী, সৎ, সাহসী ও সৃজনশীল ছাত্ররা ছাত্র রাজনীতিতে আসবে।

ফলে জাতীয় রাজনীতিতে যে অসহিষ্ণু অবস্থা দেখা যায় তার অবসান হবে।

সম্প্রতি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের তদন্তে উপাচার্যসহ রাজশাহী বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয় প্রশাসনের অন্যদের বিরুদ্ধে ২৫টি অনিয়ম-দুর্নীতির প্রমাণ মিলেছে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...