সাম্প্রতিক শিরোনাম

আমি অপরাধী সবার টাকা ফেরত দেব, আদালতে সাহেদ

নমুনা পরীক্ষার নামে ভুয়া রিপোর্ট দেওয়াসহ বিভিন্ন প্রতারণার অভিযোগে করা পাঁচ মামলায় রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমকে ৩৮ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন ঢাকা ও সাতক্ষীরার আদালত। একই সঙ্গে সাহেদের প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাসুদ পারভেজকে তিন মামলায় ২১ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার আদালত। গতকাল রবিবার এ আদেশ দেওয়া হয়।

মামলায় ১০ দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষে পুলিশের মামলায় জিজ্ঞাসাবাদ করা হবে। মাসুদকে কারা, কখন জিজ্ঞাসাবাদ করবে সে ব্যাপারে সিদ্ধান্ত না হওয়ায় গতকাল পুলিশ হেফাজতে নেওয়া হয়নি। তাঁকে জেলহাজতে পাঠানো হয়েছে।

আদালতে প্রতারণায় জড়িত থাকার কথা স্বীকার করে বলেন, ‘যাঁরা আমার বিরুদ্ধে মামলা করেছেন, ব্যবসা চালু হলে আস্তে আস্তে সবার টাকা ফেরত দিয়ে দেব।’ তিনি রিমান্ড শুনানি চলাকালে বিচারককে বলেন, ‘স্যার, আমি তো অপরাধ করেছি। আমি ও মাসুদ দুজনই অপরাধী। আমার বিরুদ্ধে মামলার রিমান্ড শুনানি ঈদের পর হলে ভালো হয়। কয়েক দিন ধরে রিমান্ডে আছি। আমি অসুস্থ।

১০ দিনের রিমান্ড শেষে গতকাল সকালে সাহেদকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হলে উত্তরা পশ্চিম থানার পুলিশ তিনটি এবং উত্তরা পূর্ব থানার পুলিশ একটি মামলায় গ্রেপ্তার দেখায়। তদন্ত কর্মকর্তারা চার মামলায় ১০ দিন করে রিমান্ড আবেদন করলে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরীর আদালত সাত দিন করে ২৮ দিনের রিমান্ডের আদেশ দেন। দুই থানার তিন মামলায় মাসুদের ৩০ দিনের রিমান্ড আবেদন করা হলে একই আদালত সাত দিন করে ২১ দিনের রিমান্ডের আদেশ দেন।

সাতক্ষীরার মামলায় সাহেদকে ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাঁর বিরুদ্ধে অস্ত্র রাখাসহ চিকিৎসায় বিভিন্ন প্রতারণার অভিযোগ আমরা খতিয়ে দেখছি।

জিজ্ঞাসাবাদের পর আমরা সাহেদকে আমাদের তিন মামলায় রিমান্ডে নিয়ে আসব। তখনই মাসুদকে আনা হবে কি না সিদ্ধান্ত না হওয়ায় আজ (গতকাল) তাঁকে রিমান্ডে আনা হয়নি। মাসুদ সাতক্ষীরার অস্ত্র আইনের মামলার আসামি নন, তাই তিনি এখন জেলহাজতে আছেন।

সাহেদের বিরুদ্ধে ১৬০টি অভিযোগ এবং ৪৮টি মামলার নথিপত্র পেয়েছে র‌্যাব। এর মধ্যে কয়েকটি অভিযোগ চিকিৎসায় জালিয়াতির। অবৈধ কর্মকাণ্ডের সঙ্গে অস্ত্র দিয়ে প্রভাব খাটানোর বিষয়টিও যাচাই করছেন তদন্তকারীরা। জিজ্ঞাসাবাদে সাহেদ টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করছেন।

গতকাল আদালত প্রাঙ্গণে রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান বলেন, সাহেদ সব অন্যায় ও অপরাধের সঙ্গে জড়িত থাকার কথা আদালতে স্বীকার করেছেন। যাঁরা তাঁর বিরুদ্ধে মামলা করেছেন, তাঁদের টাকা-পয়সা ফিরিয়ে দেওয়ার কথা বলেছেন সাহেদ।

গত ১৬ জুলাই ঢাকা মহানগর হাকিম মো. জসিমের আদালত সাহেদ ও মাসুদের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সর্বশেষ

ঈশ্বরদীতেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি

পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে বিপর্যস্ত হয়ে হয়ে পড়েছে জনজীবন।বুধবার (১১ জানুয়ারি)...

আফগানিস্তানে অন্তর্ভূক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায় বাংলাদেশ

প্রতিবেশী হিসেবে বাংলাদেশ আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক আর্থ-সামাজিক অগ্রগতি দেখতে চায়, যেখানে আফগান জনগণ তাদের উন্নত জীবনের স্বপ্ন বাস্তবায়ন করতে পারে। সম্প্রতি আফগানিস্তানের উচ্চ শিক্ষা এবং...

গণতন্ত্রের নামে বাংলাদেশে অন্য রাষ্ট্রের হস্তক্ষেপের সুযোগ নেই বলছে রাশিয়া

গণতন্ত্রের অজুহাত দিয়ে বাংলাদেশ কিংবা অন্য কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কারো হস্তক্ষেপ করার সুযোগ নেই। কোনো রাষ্ট্রে স্বাধীনতা ও সার্বভৌমত্বের সুরক্ষায় জাতিসংঘের ঘোষণায়...

র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেয়া হবেনা, লবিষ্টকে জেরার আপিল করতে পারবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে র‍্যাবের কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপের ব্যপারে শক্তিশালী লবিস্ট নিয়োগ করা হলেও সে পদক্ষেপ ভেস্তে গিয়েছে।এরই মধ্যে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন-র‍্যাবের ব্যপারে নিষেধাজ্ঞার আবেদন...