সাম্প্রতিক শিরোনাম

মাস্কের দাম বেশি রাখলেই জরিমানা, ভোক্তা অভিযোগে দ্রুত ব্যবস্থা নিচ্ছে ভ্রাম্যমান আদালত

সাতক্ষীরায় ধার্যকৃত দামের চেয়ে বেশি দামে মাস্ক বিক্রি করায় ফাল্গুনী বস্ত্রালয় নামে এক দোকানকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (৯ মার্চ) বিকেলে জেলা কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুবায়ের হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুবায়ের হোসেন জানান, ধার্যকৃত দামের চেয়ে বেশি দামে মাস্ক বিক্রয় করা হচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে ফাল্গুনী বস্ত্রালয়ে অভিযান চালানো হয়। এ সময় ঘটনার সত্যতা পেয়ে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ময়মনসিংহে সার্জিক্যাল মাস্ক বেশি দামে বিক্রি করায় দুটি ফার্মেসিকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। করোনা আতঙ্কে বাংলাদেশিদের মধ্যে মাস্ক কেনার হিড়িক পড়েছে। 

গুলশানে, প্রতিষ্ঠানগুলো হলো- আল নূর ফার্মেসি ও সাফাবি ফার্মেসি। এছাড়া মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে আল মদিনা ফার্মেসিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক আসাদুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে চারটি দোকানে অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং তাদেরকে সতর্ক করা হয়।

সিলেট শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে মাস্ক বিক্রিতে অতিরিক্ত মূল্য আদায় করার অপরাধে ৬ প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

লক্ষ্মীপুরে মাস্কের দাম বেশি রাখায় দুই প্রতিষ্ঠানের ১৩ হাজার টাকা জরিমানা। বৃহস্পতিবার (৯ মার্চ) বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজেস্ট্রেট মো. আল-আমিনের নেতৃত্বে¡ এ অভিযান চালানো হয়। এসময় মাস্কের দাম বেশি রাখার দায়ে শহরের হাসপাতালে সড়কের লক্ষ্মীপুর সার্জিকেল ও বিসমিল্লাহ সার্জিকেলের মালিককে জরিমানা করা হয়েছে।

ক্রয় ভাউচার দেখে এবং ক্রেতাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে সত্যতা প্রমাণিত হওয়ায় এসব জরিমানা করা হয়।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...