সাম্প্রতিক শিরোনাম

ঢাকা ও রাজশাহীতে মাদক বিরোধী অভিযানে ৪৫ কেজি গাঁজা ৭ হাজার পিস ইয়াবাসহ আটক ১৩৫

ঢাকা ও রাজশাহী শহরে মাদক সেবন ও বিক্রির অভিযোগে ১৩৫ জনকে গ্রেফতার করা হয়েছে।উদ্ধার করা হয়েছে ৪৫ কেজি গাঁজা, প্রায় ৭ হাজার পিস ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক দ্রব্য।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা পশ্চিম বিভাগ গতকাল রাতে যাত্রাবাড়ি থানা এলাকায় অভিযান করে ২০ কেজি গাঁজাসহ তিনজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছেন।
গ্রেফতারকৃতরা হলো, মোঃ জহির উদ্দিন (৪০), মোঃ শামীম ওরফে সম্রাট (২৩) ও মোসাঃ শিউলি আকতার (২৫)। ১৮ মার্চ রাত সাড়ে ০৮টায় যাত্রাবাড়ি এলাকা থেকে ২০ তাদের গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের প্রাপ্ত তথ্য সম্পর্কে গোয়েন্দা এই কর্মকর্তা সংবাদ মাধ্যমকে বলেন, গ্রেফতারকৃতরা পেশাগত মাদক ব্যবসায়ী। তারা সীমান্তবর্তী জেলা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে ঢাকা ও তার আশপাশের এলাকায় বিক্রি করে থাকেন।এ সংক্রান্তে তাদের বিরুদ্ধে যাত্রাবাড়ি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু হয়েছে।
এদিকে গত ২৪ ঘন্টায় রাজধানীতে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে মাদক সেবন ও বিক্রির অভিযোগে ৮৯ জনকে গ্রেফতার করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।ডিএমপির বিভিন্ন থানা ও গোয়েন্দা বিভাগ সংশ্লিষ্ট এলাকায় অভিযান পরিচালনা করে মাদকদ্রব্যসহ তাদেরকে গ্রেফতার করেন।
অভিযানকালে গ্রেফতারকৃতদের হেফাজত হতে ৬,৫৮০ পিস ইয়াবা ট্যাবলেট, ২৪৯.৭ গ্রাম ১৭২৩ পুরিয়া হেরোইন, ২৫ কেজি ২৭৫ গ্রাম ১৫ পুরিয়া গাঁজা, ৬০০ বোতল ফেন্সিডিল, ২ বোতল দেশি মদ ও ৩৫টি নেশা জাতীয় ইনজেকশন উদ্ধার করা হয়।গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৬৪টি মামলা রুজু হয়েছে।
অপরদিকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) তাদের নিয়মিত অভিযানে গত ২৪ ঘন্টায় ৪৩ জনকে গ্রেফতার করেছে। উদ্ধার করেছে বিভিন্ন মাদকদ্রব্য।
আরএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ গোলাম রুহুল কুদ্দুস সংবাদ মাধ্যমে জানান, গত ২৪ ঘন্টায় আরএমপির বিভিন্ন থানা পুলিশ মহানগরীর বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করেন।গ্রেফাতারকৃতদের মধ্যে বোয়ালিয়া মডেল থানা-১৫ জন, রাজপাড়া থানা-০৫ জন, চন্দ্রিমা থানা-০১ জন, মতিহার থানা-০৪ জন, কাটাখালী থানা-০৪ জন, বেলপুকুর থানা-০১ জন, শাহমখদুম থানা-০১ জন, এয়ারপোর্ট থানা-০৪ জন, পবা থানা-০১ জন, কাশিয়াডাঙ্গা থানা-০২ জন, দামকুড়া থানা-০১ জন ও ডিবি পুলিশ-০৪ জন রয়েছে। এদের মধ্যে ১২ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরওয়ানা ছিলো। মাদকদ্রব্যসহ ও অন্যান্য অপরাধে ৩১ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে প্রচলিত আইনে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

সর্বশেষ

বন্যার্তদের মাঝে বাংলাদেশ ছাত্রলীগ বুড়াবুড়ী ইউনিয়ন শাখার ত্রান বিতরণ।

মোঃ মশিউর রহমান বিপুলকুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃকুড়িগ্রাম জেলা ছাত্রলীগের নির্দেশ ক্রমে,কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে বাংলাদেশ ছাত্রলীগ বুড়াবুড়ী ইউনিয়ন শাখার নিজ উদ্দ্যোগে জরুরী মানবিক খাদ্য সহায়তা পৌঁছে...

কুড়িগ্রাম জেলা যুবলীগের উদ্যোগে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ সামগ্রি বিতরণ

মোঃ মশিউর রহমান বিপুল, কুড়িগ্রাম:কুড়িগ্রাম জেলা যুবলীগের উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণবাংলাদেশ আওয়ামী-যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল...

সাহস, স্বপ্ন ও সক্ষমতার পদ্মাসেতুর উদ্বোধন রাত পোহালেই

সাহস, স্বপ্ন ও সক্ষমতার পদ্মাসেতুর উদ্বোধন রাত পোহালেই। পদ্মা পাড়ি দেয়ার যুগ-যুগান্তের ভোগান্তি শেষ হচ্ছে এই মেগা স্ট্রাকচারের দ্বার খোলার মধ্য দিয়ে। সকল প্রতিকূলতা...

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ‘রৌপ্য ব্যাঘ্র’ অ্যাওয়ার্ডে ভূষিত

মোঃ মশিউর রহমান বিপুল, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ স্কাউট আন্দোলনের উন্নয়ন ও সম্প্রসারণে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনকে বাংলাদেশ...