সাম্প্রতিক শিরোনাম

কাজ করেও বেতন অর্ধেক : বিএনপি নেতা শাহ আলমের মিলে শ্রমিক নির্যাতনের অভিযোগ

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা রেললাইন বটতলা এলাকায় অবস্থিত শাহফতেউল্লাহ টেক্সটাইল ও জালাল আহমেদ স্পিনিং মিলের শ্রমিকরা লকডাউনে ভিতরে কাজ করার পরেও শতভাগ বেতন দাবী করায় শ্রমিকদের উপর নির্মম নির্যাতন করেছে মিল কর্তৃপক্ষ। মিল দুটোই বিএনপি নেতা শাহ আলমের মালিকানাধীন বলে জানা গেছে।

বুধবার (১৩ মে) সকালে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানা এলকার শাহ ফতেউল্লাহ টেক্সটাইল ও জালাল আহমেদ স্পিনিং মিলের শ্রমিকদের সাথে এ ঘটনা ঘটে।

এসময় আহত শ্রমিকরা জানান, আজ (১৩ মে) এখনও আমাদের বেতন দেওয়া হয়নি। আমরা জানতে পারছি মিলের মালিক আমাদের শতভাগ বেতন দেওয়ার কথা বলেছে কিন্তু মিলের কর্মকর্তারা আমাদের হাফ বেতন দিবে বলে আমরা এর প্রতিবাদ করে শতভাগ বেতন দাবী করায় আমাদেরকে মিলের কর্মকর্তারা অনেক মারধর করে।

ঘটনাস্থলে উপস্থিত থাকা নারায়ণগঞ্জ জেলা শিল্প পুলিশ সুপার ( এ এসপি) মো. আমিরুল হোসেন দেওয়ান বলেন, শাহাফতুল্লা টেক্সটাইল ও জালাল আহমেদ স্পিনিং মিলের শ্রমিকরা সরকার নির্ধারিত ৬০ শতাংশ দেওয়ার কথা শুনে শতভাগ বেতনের দাবী করে। তবে আমি কোথাও কোনো আহত হওয়ার খবর পাইনি। পরিস্থিতি সামাল দিতে আমি নিজে মালিককে আরও ৫ শতাংশ বেতন বাড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ করেছি। এবং মালিক পক্ষ সরকার নির্ধারিত ৬০ শতাংশের সাথে আরও ৫ শতাংশ বেতন বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এসময় নাম নাপ্রকাশ করা এক শ্রমিক বলেন, এসময় নাম প্রকাশ না করার শর্তে এক শ্রমিক বলেন, আমাদেরকে লকডাউনে বন্ধ কম দেওয়া হয়েছে। ২৬ শে মার্চেও আমাদের কাজ করিয়েছে জোরপূর্বক। না আসলে আমাদের বেতন কাটা যাবে। এখন বেতনের সময় আমাদের বেতন কম দেবে। সরকার ঘোষিত ৬০ ভাগ বেতনের জায়গায় ১০ বাড়িয়ে ৭০ ভাগ দাবি করেছি। এর কারণে মিলের ভেতরে আমাদের মারধর করেছে। আমাদের মা-বোনদের গায়ে হাত দিয়েছে কেন? আমরা এর বিচার চাই।

ঘটনার সত্যতা যাচাই জন্য শাহাফতুল্লা টেক্সটাইল ও জালাল আহমেদ স্পিনিং মিলের কর্তৃপক্ষের সাথে কথা বলতে চাইলে কেউ কথা বলতে রাজি হননি। পরে মিলের স্টাফ মো. আসলাম এর ফোনে যোগাযোগ করতে চাইলে তার ফোন বন্ধ পাওয়া যায়। এবং মেইলের এডমিন বদরুল আলম এর সাথে ফোনে যোগাযোগ করতে চাইলে তিনিও ফোন ধরেননি।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...