সাম্প্রতিক শিরোনাম

গাজাঁসহ ৩ বাসচালক আটক: প্রতিবাদে ৮ ঘন্টা বাস চলাচল বন্ধ

ভৈরবে মাদক সেবনরত অবস্থায় শ্যামলছায়া পরিবহনের তিন বাসচালককে আটক করেছে র‌্যাব-১৪, ভৈরব ক্যাম্পের সদস্যরা। বুধবার (১৮ ডিসেম্বর) রাতে ভৈরব পৌর বাস টার্মিনাল থেকে তাদেরকে আটক করা হয়।

আটকৃতরা হলেন- ময়মনসিংহের কতোয়ালি থানার চর কালিবাড়ি গ্রামের শাহাদাৎ হোসেনের ছেলে মো. হাফিজুল ইসলাম হাফিজ (২৩), একই গ্রামের মৃত আব্দুর রশিদ মিয়ার ছেলে মো. সোহাগ মিয়া (৩৬) ও কতোয়ালী থানার শেওড়া গ্রামের মৃত কডু মিয়ার ছেলে মো. অলি মিয়া (৪০)।

এসময় আটকৃতদের কাছ থেকে সাড়ে ৩শ গ্রাম মাদকদ্রব্য গাজাঁ উদ্ধার ও নগদ ৬হাজার ৬শ ৩০ টাকা জব্দ করেন র‌্যাব সদস্যরা।

এঘটনার প্রতিবাদের বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সকাল সাড়ে ছয়টা থেকে ভৈরব-ময়মনসিংহ রুটে শ্যামলছায়া পরিবহনের সকল বাস সার্ভিস বন্ধ করে দেয় শ্যামলছায়া পরিবহনের অন্যান্য ড্রাইবার ও হেল্পাররা। দীর্ঘ আট ঘন্টা ভৈরব-ময়মনসিংহের একমাত্র বাস শ্যামলছায়া পরিবহন বন্ধ থাকায় চরম দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের। পরবর্তীতে দুপুর আড়াইটার দিকে পুনরায় শ্যামলছায়া পরিবহনের বাস চলাচল শুরু হয়।

র‌্যাব জানায়, একটি চক্র ভৈরব পৌর বাস টার্মিনালে দীর্ঘদিন যাবত বিভিন্ন মাদকদ্রব্য সেবনসহ খুচরা বিক্রি করে আসছে এমন সংবাদের ভিত্তিতে বুধবার রাত সাড়ে ১১টার দিকে র‌্যাব-১৪, ভৈরব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক ও অতিরিক্তি পুলিশ সুপার রফিউদ্দিন মোহাম্মদ যোবায়ের ও সিনিয়র সহকারি পরিচালক চন্দন দেবনাথের নেতৃত্বে বাস টার্মিনালে অভিযান পরিচালনা করা হয়। এসময় মাদকদ্রব্য গাজাঁ সেবনরত অবস্থায় তিনজন বাসচালককে আটক করা হয় এবং আটকৃতদের হেফাজতে থাকা সাড়ে ৩শ গ্রাম গাজাঁ উদ্ধার করা হয়।

এঘটনায় আটকৃত তিনজনকে আসামি করে রাতেই ভৈরব থানায় মাদক আইনে মামলা দায়ের করা হয়।

এছাড়াও বাসচালক আটকের ঘটনায় চালকদের প্রতিবাদের বিষয়ে জানতে চাইলে ভৈরব র‌্যাব ক্যাম্পের সিনিয়র সহকারি পরিচালক চন্দন দেবনাথ জানান, শুধু বাসচালক নয় মাদকের সাথে সম্পৃক্ত কাউকেই ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই। এতে যে কেউ আন্দোলন প্রতিবাদ করলেও মাদকের বিরুদ্ধে র‌্যাবের জিরো টলারেন্স নীতি অটুট থাকবে।

এছাড়াও মাদকমুক্ত ভৈরব গড়তে ভৈরবের প্রতিটি স্থানে র‌্যাবের নজরধারি অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

এবিষয়ে ভৈরব থানার ভ্রারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহীন জানান, র‌্যাব মাদক বিরোধি অভিযান পরিচালনা করে তিনজনকে মাদকসহ আটক করে ভৈরব থানায় সোপর্দ করেছে। পরবর্তীতে মাদক আইনে মামলা দায়ের করে আজ বৃহস্পতিবার সকালে আসামিদেরকে কিশোরগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে।

মাদকসহ তিন বাসচালক আটকের ঘটনায় শ্যামল ছায়া পরিবহনের যাত্রীবেসা বন্ধ থাকার বিষয়ে জানতে চাইলে ভৈরব বাস মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক জালাল আহমেদ জানান, দীর্ঘ ২৫ বছর যাবত শ্যামল ছায়া পরিবহন সুনামের সাথে ভৈরব-ময়মনসিংহ রুটে যাত্রীসেবা দিয়ে আসছে।

তবে মাদকসহ তিন বাসচালক র‌্যাবের হাতে আটকের ঘটনায় প্রাথমিকভাবে বাসের ড্রাইবার ও হেল্পাররা বাস চলাচল বন্ধ রাখে। পরবর্তীতে বাস মালিক সমিতির হস্থক্ষেপে চালকদের সাথে কয়েক দফায় আলোচনার মাধ্যমে শ্যামলছায়া পরিবহনের বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। দুপুর আড়াইটা থেকে শ্যামলছায়া পরিবহনের বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...