বিভাগ অপরাধ

ঢাকা ও রাজশাহীতে মাদক বিরোধী অভিযানে ৪৫ কেজি গাঁজা ৭ হাজার পিস ইয়াবাসহ আটক ১৩৫

সাম্প্রতিক সংবাদ
মুনতাহা মিহীর
Sponsored

ঢাকা ও রাজশাহী শহরে মাদক সেবন ও বিক্রির অভিযোগে ১৩৫ জনকে গ্রেফতার করা হয়েছে।উদ্ধার করা হয়েছে ৪৫ কেজি গাঁজা, প্রায় ৭ হাজার পিস ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক দ্রব্য।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা পশ্চিম বিভাগ গতকাল রাতে যাত্রাবাড়ি থানা এলাকায় অভিযান করে ২০ কেজি গাঁজাসহ তিনজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছেন।
গ্রেফতারকৃতরা হলো, মোঃ জহির উদ্দিন (৪০), মোঃ শামীম ওরফে সম্রাট (২৩) ও মোসাঃ শিউলি আকতার (২৫)। ১৮ মার্চ রাত সাড়ে ০৮টায় যাত্রাবাড়ি এলাকা থেকে ২০ তাদের গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের প্রাপ্ত তথ্য সম্পর্কে গোয়েন্দা এই কর্মকর্তা সংবাদ মাধ্যমকে বলেন, গ্রেফতারকৃতরা পেশাগত মাদক ব্যবসায়ী। তারা সীমান্তবর্তী জেলা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে ঢাকা ও তার আশপাশের এলাকায় বিক্রি করে থাকেন।এ সংক্রান্তে তাদের বিরুদ্ধে যাত্রাবাড়ি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু হয়েছে।
এদিকে গত ২৪ ঘন্টায় রাজধানীতে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে মাদক সেবন ও বিক্রির অভিযোগে ৮৯ জনকে গ্রেফতার করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।ডিএমপির বিভিন্ন থানা ও গোয়েন্দা বিভাগ সংশ্লিষ্ট এলাকায় অভিযান পরিচালনা করে মাদকদ্রব্যসহ তাদেরকে গ্রেফতার করেন।
অভিযানকালে গ্রেফতারকৃতদের হেফাজত হতে ৬,৫৮০ পিস ইয়াবা ট্যাবলেট, ২৪৯.৭ গ্রাম ১৭২৩ পুরিয়া হেরোইন, ২৫ কেজি ২৭৫ গ্রাম ১৫ পুরিয়া গাঁজা, ৬০০ বোতল ফেন্সিডিল, ২ বোতল দেশি মদ ও ৩৫টি নেশা জাতীয় ইনজেকশন উদ্ধার করা হয়।গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৬৪টি মামলা রুজু হয়েছে।
অপরদিকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) তাদের নিয়মিত অভিযানে গত ২৪ ঘন্টায় ৪৩ জনকে গ্রেফতার করেছে। উদ্ধার করেছে বিভিন্ন মাদকদ্রব্য।
আরএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ গোলাম রুহুল কুদ্দুস সংবাদ মাধ্যমে জানান, গত ২৪ ঘন্টায় আরএমপির বিভিন্ন থানা পুলিশ মহানগরীর বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করেন।গ্রেফাতারকৃতদের মধ্যে বোয়ালিয়া মডেল থানা-১৫ জন, রাজপাড়া থানা-০৫ জন, চন্দ্রিমা থানা-০১ জন, মতিহার থানা-০৪ জন, কাটাখালী থানা-০৪ জন, বেলপুকুর থানা-০১ জন, শাহমখদুম থানা-০১ জন, এয়ারপোর্ট থানা-০৪ জন, পবা থানা-০১ জন, কাশিয়াডাঙ্গা থানা-০২ জন, দামকুড়া থানা-০১ জন ও ডিবি পুলিশ-০৪ জন রয়েছে। এদের মধ্যে ১২ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরওয়ানা ছিলো। মাদকদ্রব্যসহ ও অন্যান্য অপরাধে ৩১ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে প্রচলিত আইনে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

Sponsored
Leave a Comment

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বাংলাদেশের প্রধানমন্ত্রীর…

January 12, 2024

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন,…

January 10, 2024

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের…

January 7, 2024

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার…

January 6, 2024

এমনটা কেনো করলেন এ. আর রহমান?

হিরো আলম রবীন্দ্র সঙ্গীত গাওয়ার পর সারা দেশে হইচই শুরু হয়ে যায়। এমনকি ওই প্রতিবাদের…

November 12, 2023

ন্যানোমিটার সেমিকন্ডাক্টর বা চীপ তৈরিতে নিজের শক্ত অবস্থান জানান দিচ্ছে চীন

বর্তমানে পশ্চিমা বিশ্বের সাথে সেমিকন্ডাক্টর চিপ নিয়ে বড় ধরনের যুদ্ধ চালিয়ে যাচ্ছে রেড জায়ান্ট চীন।…

September 25, 2023
Sponsored