সাম্প্রতিক শিরোনাম

মা’দকাসক্ত ও মা’দককারবারী দেবহাটা উপজেলা ছাত্রলীগ সভাপতি সুমনের র’ঙ্গ লীলা

দেবহাটা উপজেলা ছাত্রলীগের বিবাহিত সভাপতি সাইফুজ্জামান সুমনের অন্যতম সহযোগী ওরফে ব’ডিগার্ড সরকাসরকারী কেবিএ কলেজ ছাত্রলীগের সদ্য ব’হিস্কৃত সভাপতি উত্তর পারুলিয়া সেকেন্দ্রা গ্রামের আহাদ আলী গাজীর ছেলে সজীব হোসেন, একই এলাকার মজিদ গাইনের ছেলে ও কলেজ ছাত্রলীগের যুগ্ন-সম্পাদক মাসুদ রানা ও কেবিএ কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি সজীবের বড় ভাই মোস্তফা কামাল সুইট ছিল দেবহাটার মানুষের কাছে মূ’র্তিমান আ’তঙ্ক।

নানা অ’পকর্মের হোতা সরকাসরকারী কেবিএ কলেজ ছাত্রলীগের সদ্য ব’হিস্কৃত সভাপতি উত্তর পারুলিয়া সেকেন্দ্রা গ্রামের আহাদ আলী গাজীর ছেলে সজীব হোসেন, একই এলাকার মজিদ গাইনের ছেলে ও কলেজ ছাত্রলীগের যুগ্ন-সম্পাদক মাসুদ রানা ও কেবিএ কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি সজীবের বড় ভাই মোস্তফা কামাল সুইট শি’বিরের রা’জনীতির সঙ্গে জড়িত, এ ছাড়া মা’দক ব্যবসা, মা’দক সে’বন, চ’রমপন্থি কানেকশন, জমি দ’খল, টে’ন্ডারবাজি, চা’দাবাজি, দা’লালি, চাঁ’দা না পেয়ে প্রা’ণনা’শের হু’মকি, ক্যা’ডার লা’লণের মতো অ’পকর্ম নিয়েই তারা ব্যস্ত থাকতো।

স্থানীয় সূত্রগুলো জানায়, যে, অ’বৈধ পন্থায় অর্থের বি’নিময়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি হন সাইফুজ্জামান সুমন। এরপর ধীরে ধীরে উপজেলার নওয়াপাড়া, দেবহাটাসহ বিভিন্ন স্থানে মা’দক ব্যাবসায়ী ও মা’দকসেবীদের আনেন কমিটিতে। সেই সূত্র ধরে চিহ্নিত মা’দক সে’বী ও মা’দক ব্যবসায়ী স’রকাসরকারী কেবিএ কলেজ ছাত্রলীগের সদ্য ব’হিস্কৃত সভাপতি সজীব হোসেন, কলেজ ছাত্রলীগের যুগ্ন-সম্পাদক মাসুদ রানা ও সজীবের বড় ভাই মোস্তফা কামাল সুইট ঐ চ’ক্রের সদস্যরা। কিছুদিন যেতে না যেতেই ভারত থেকে অ’বৈধ পথে আনা ফে’নসি’ডিল সহ গ্রে’প্তার হয়।

আর জানায়, দেবহাটা উপজেলা ছাত্রলীগের বিবাহিত সভাপতি সাইফুজ্জামান সুমনের অন্যতম সহযোগী অধিকাংশই নন ভোটার। বয়সে কিশোর, তরুণ কিংবা মাত্র যুবক। দৃশ্যমান কোন আ’য় নেই। তাতে কী। ঘুরে বেড়াচ্ছে দুই/তিন থেকে পাঁচ লাখ টাকার মোটরসাইকেলে। একক কেউ নয়। এদের রয়েছে আবার বহর। বে’পরোয়া, দাঁ’পিয়ে বেড়াচ্ছে দেবহাটা উপজেলার অলিগলি। গ্রামীণ জনপদে এটি এখন আ’তঙ্কে পরিণত হয়েছে।
এমন মোটরসাইকেল বহ’রের দাপা’নো দৃশ্য নিত্য চোখে পড়ে। নেই এদের ড্রাইভিং লাইসেন্সসহ বৈ’ধ কাগজপত্র। এদের পরিচয় শনাক্তে গল’দঘর্ম হতে হয়। এরা এখন সাধারণ মানুষের আ’তঙ্কে পরিণত হয়েছে। এদের কাছে জি’ম্মি হয়ে পড়েছে মানুষ। এ চ’ক্রের দৌ’রাত্ম্য ব’ন্ধ করতে না পারলে অ’নাকাক্সিক্ষত ঘটনার শ’ঙ্কায় রয়েছেন সাধারণ মানুষ। সবচেয়ে বেশি বি’পাকে রয়েছেন আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মী আর সমর্থক।

উপজেলা ছাত্রলীগের সভাপতির পিতা সাতক্ষীরা সী’মান্তের একজন হু’ন্ডিব্যাবসায়ী। বাংলাদেশ ও ভারতের মধ্যে বিভিন্ন মালামাল করে থাকেন তিনি। সেই সুবাধে সরকারি খাস জমিতে গড়ে তোলা বিশাল শপিং সেন্টারে ভারতীয় অ’বৈধ মালামাল মজুদ রাখেন তিনি। এছাড়া সভাপতি সুমনের রয়েছে একটি চিংড়ির পোনা বিক্রয় প্রতিষ্ঠান। সেখানে ভারতীয় পোনা এনে সরবাহ করা হয় নিজেদের নামে। এমনকি ঐ মৎস্য হ্যাচারীতে মা’দক সে’বন সহ নানা অ’পকর্ম সংঘটিত হয় বলেও অ’ভিযোগ উঠেছে। এলাকার সচেতন মহল মনে করেন সরকারি কেবিএ কলেজ ছাত্রলীগের সভাপতি মা’দক ব্যবসায়ী সজীব সহ ৩ নে’তাকর্মী গ্রে’ফতার হওয়ায় এদের অন্যতম সহযোগী ও ম’দদদাতা দেবহাটা উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সুমনকে সংগঠন থেকে ব’হিষ্কারের দা’বী জানিয়েছে স্থানীয় লোকজন।

এসব অভি’যোগের বিষয়ে দেবহাটা ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সুমনের সাথে মোবাইলে কথা হলে জানান, আমি একটি উপজেলা ছাত্রলীগের সভাপতি সেই সুবাদে বিভিন্ন শাখার নেতৃবৃন্দের সাথে সম্পর্ক থাকাটা স্বাভাবিক। মা’দক সেবন ও নারীদের সাথে অ’ন্তরঙ্গ ছবি তার নয় বলে দাবী করেন। এছাড়া সুমন আরও বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বা জেলা প্রশাসনের কোথাও আমার পিতার নামে হু’ন্ডি ব্যবসায়ীর তালিকা নেই। রাজনৈতিক প্রতিপক্ষরা আমাকে সমাজে হেয় প্রতিপন্ন করতে এসব অ’পপ্রচার চালাচ্ছে।

এবিষয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহাগ হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি লোক মুখে শুনেছি। ঘটনার সত্যতা পেলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...