সাম্প্রতিক শিরোনাম

কারিগরি শিক্ষার্থীদের নিয়ে সংকট নিরসনে পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি:
পলিটেকনিক শিক্ষার্থীদের নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত না দেয়ায় শিক্ষা মন্ত্রনালয়ের দৃষ্টি আকর্ষণ করার জন্য সারাদেশের ন্যায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে ভোলা পলিটেকনিক ইনস্টিটিউট এর শিক্ষার্থীরা।
বুধবার সকালে ভোলা পলিটেকনিক ইনস্টিটিউট এর সামনে ভোলা-চরফ্যাশন মহাসড়কের দুই পাশে দাড়িয়ে তারা তাদের দাবীগুলো তুলে ধরেন। এসময় শিক্ষার্থীরা বিভিন্ন দাবী তুলে ধরে বলেন,অন্যান্য বোর্ডের পরীক্ষা নিয়ে ইতিমধ্যে শিক্ষামন্ত্রী তাদের অটো প্রমোশনের কথা জানিয়ে দিলেও পলিটেকনিক ইনস্টিটিউট এর শিক্ষার্থীদের নিয়ে কোনো সিদ্ধান্ত এখনো জানানো হয়নি।

hiastock


ইতিমধ্যে শিক্ষামন্ত্রী বলেছেন,পলিটেকনিক ইন্সটিটিউটে স্বাস্থ্য বিধি মেনে পরীক্ষা নেয়া সম্ভব , তার এই বক্তব্যে শিক্ষার্থীরা ক্লাশ না করে তারা কোনো পরীক্ষা দিতে রাজি নয়, যদি পরীক্ষা নেয়া সম্ভব হয় তবে কেন ক্লাশ নেয়া সম্ভব হবে না।

৮ম পর্বের শিক্ষার্থী ও পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আওলাদ খান বলেন, আমরা ৮ম পর্বের শিক্ষার্থীরা একটি মাত্র ভাইভার জন্য আটকে আছি, ৪ বছরের ডিপ্লোমা শেষ হলেও এখনো বেকারত্বের অপবাদ নিয়ে পরিবারের বোঝা হয়ে আছি, যেখানে সকল নিয়োগ চলমান সেখানে আমাদের ভাইভার জন্য কেন আবেদন করতে পারবো না।
এসময় মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানিয়ে শিক্ষার্থীরা বলেন, অতি দ্রুত পলিটেকনিক ইনস্টিটিউট এর সকল সেমিস্টারের পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত জানানোর জোর দাবী জানাই।

গুগল এডস

শিক্ষার্থীদের মানববন্ধনে সমর্থন জানিয়ে ভোলা পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুল হাসান বাপ্পা বলেন, কারিগরি শিক্ষার্থীদের নিয়ে সংকট নিরসনে দ্রুত সিদ্ধান্ত নিতে মাননীয় শিক্ষামন্ত্রীকে অনুরোধ জানাই। একই সাথে পলিটেকনিক ইনস্টিটিউট এর শিক্ষার মান উন্নয়নে উন্নত ল্যাব স্থাপন, শিক্ষক সংকট নিরসনে কার্যকরী পদক্ষেপ গ্রহণ। ৮ম পর্বের ভাইভা নিয়ে দ্রুত ফলাফল প্রকাশ, চলমান সেমিস্টারের সিলেবাস কমিয়ে দ্রুত পরীক্ষা গ্রহন এবং পূর্ববর্তী সেমিস্টারে অটো প্রমোশনসহ শিক্ষার্থীদের পক্ষ থেকে ৮ দফা দাবি উপস্থাপন করেন, দ্রুত দাবী বাস্তবায়নের জন্য শিক্ষামন্ত্রীকে ব্যাবস্থা করার জন্য অনুরোধ জানান।
এসময় শিক্ষার্থীদের সাথে উপস্থিত থেকে তাদের যৌক্তিক দাবীর সাথে সমর্থন জানিয়ে ভোলা পলিটেকনিক ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বলেন, চলমান সংকট নিরসনে দ্রুত সিদ্ধান্ত নিতে হবে। না হলে শিক্ষার্থীরা দাবী আদায়ে আন্দোলন করতে বাধ্য হবে তাই সংকট নিরসনে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করি।

নীচে দাবীগুলো তুলে ধরা হলো-


১/ অবিলম্বে ৮ম পর্বের ভাইবা নিয়ে কোর্স সমাপনী সনদ প্রদান প্রদান করতে হবে।
২/সকল কারিগরি পদে কারিগরির শিক্ষার্থীদের মাধ্যমে জনবল নিয়োগ দিতে হবে।
৩/সর্বশেষ কারিগরি সিদ্ধান্ত অবিলম্বে বাস্তবায়ন করতে হবে।
৪/সকল পলিটেকনিক ইনস্টিটিউট এর শিক্ষক সংকট দুর করতে হবে।
৫/ল্যাব উন্নতি ও হোস্টেল বৃদ্ধি করতে হবে,
৬/২য় ৪র্থ ও ৬ষ্ঠ পর্বের সিলেবাস কমিয়ে দ্রুত পরীক্ষা নিতে হবে।
৭/পরবর্তী সেমিস্টারে সময় কমিয়ে সেশনজট দুর করতে হবে।
৮/কারিগরি শিক্ষার মান উন্নয়নে দ্রুত পদক্ষেপ গ্রহন করতে হবে।

এসময় সাধারণ শিক্ষার্থীদের সাথে উপস্থিত ছিলেন পলিটেকনিক ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আরাফাত রহমান ইমন, সাংগঠনিক সম্পাদক রমিজ মিয়া, দপ্তর সম্পাদক রহমত উল্লাহ মুন্না, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শাহাদাত হোসেন শিবলু, ভোলা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি হান্নান মিয়া, সহ সভাপতি, আমিনুল ইসলাম,রাকিবুল ইসলাম সিনবাদ, পৌর ছাত্রলীগ নেতা আলিফ,ফাহিম, পলিটেকনিক ছাত্রলীগ নেতা সোহরাব হোসেন রিদয়,শাকিল, দিপ রাজ দে, প্রমুখ।

সর্বশেষ

পটেটোর প্যাকেট আনতে গিয়ে পানিতে ডুবে দুই বছরের শিশুর মৃত্যু

সুজন চৌধুরী, আলীকদম: বান্দরবানের আলীকদম উপজেলার নয়াপাড়া ইউনিয়নে পানিতে ডুবে সিফাত মনি নামের দুই(২) বছরের কন্যা শিশুর মৃত্যু হয়েছে।পানিতে ডুবে মৃত্যু হওয়া সিফাত মনি...

মৃত্যু থামছেই না রামেকের করোনা ইউনিটে

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৩ করোনা পজেটিভ ছিলেন। অন্য ৭ জন উপসর্গ...

সরকারের সবচেয়ে বড় ভুল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখাঃ জাফরুল্লাহ

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধে রেখে জাতীকে মেরুদণ্ডহীন করে দিচ্ছে উল্লেখ করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, এই সরকারের সবচেয়ে বড় ভুল শিক্ষা...

শিক্ষাপ্রতিষ্ঠান খুললে ক্যাম্পাসে ছাত্রলীগ থাকতে পারবে না : মান্না

নাগরিকের ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, তিনি জানেন যদি শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হয়, যদি হলগুলো খুলে দেওয়া হয় তাহলে হলে বিরোধীদলীয় ছাত্ররা ঢুকবে। তখন...