বরিশালে জেলা-উপজেলা থেকে শের-ই-বাংলা মেডিক্যালে রোগী পাঠাতে নিষেধ

বরিশাল বিভাগের জেলা সদরে অবস্থিত জেনারেল হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলো থেকে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে রোগী পাঠাতে নিষেধ করা হয়েছে। করোনা রোগীদের সেবা নিশ্চিত করা এবং করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

hiastock

বৃহস্পতিবার (০৮ জুলাই) রাতে এসংক্রান্ত ওই আদেশটি জারি করেছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বাসুদেব কুমার দাস।

তিনি জানান, করোনা সংক্রমণ বরিশালজুড়ে দিনদিন বৃদ্ধি পাচ্ছে। যার মধ্যে বরিশাল নগরীতে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। সব দিক বিবেচনায় নিয়ে সাধারণ রোগী যারা রয়েছেন। যেমন- সাধারণ জখমি, সর্দি বা কাশির রোগী। যাদের ভালো চিকিৎসা জেলা ও উপজেলা হাসপাতালগুলোতে সম্ভব। সেইসব রোগী বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে আসতে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

গুগল এডস

এমনিতেই শেবাচিম হাসপাতালের আন্তবিভাগের প্রতিদিন দেড় থেকে দুই হাজার রোগী ভর্তি থাকে। এ ছাড়া বহির্বিভাগে রোগীর সংখ্যা অনেক বেশি। এর মধ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এই রোগীদের সংখ্যা আরো বৃদ্ধি পাওয়ায় সামাল দিতে চিকিৎসকদের হিমশিম খেতে হয়।

যেসব রোগীদের চিকিৎসা জেলা বা উপজেলা হাসপাতালে সম্ভব তারাও ভিড় করছে এই হাসপাতালে। এ ছাড়া শেবাচিম হাসপাতালেই একমাত্র করোনা ডেডিকেটেড ইউনিট রয়েছে। এখান থেকেও করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা থেকে যায়। সব দিক বিবেচেনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে গুরুতর অসুস্থ কিংবা যেসব রোগীর জেলা-উপজেলায় চিকিৎসা সম্ভব নয়, সেসব রোগীর ক্ষেত্রে এই আদেশ কার্যকর হবে না। তাদের শেবাচিম হাসপাতালে পাঠানো যাবে। ইতিমধ্যে আদেশ সংবলিত চিঠি বিভাগের সব জেলা সিভিল সার্জন, সব জেলা ও উপজেলা হাসপাতাল এবং উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

সর্বশেষ

কাল সারাদিন চলাচল করবে গণপরিবহন

দেশের বিভিন্ন প্রান্তে থাকা শ্রমিকরা ঢাকার দিকে যাত্রার দুর্ভোগ কমাতে এক দিনের জন্য ছাড় দিয়েছে সরকার। আজ শনিবার রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সব জেলার...

পাবনায় মোবাইলে বিয়ের ২ বছরেও দেশে আসেনি স্বামী, প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা

পাবনার সাঁথিয়ায় মুঠোফোনে ভিডিও কলের মাধ্যমে পারিবারিকভাবে বিয়ের দুই বছরের মাথায় এক প্রবাসীর স্ত্রী আত্মহত্যা করেছে। গত দুই বছরেও ওই প্রবাসী দেশে আসেনি বলে জানান...

র‍্যাবের হাতে হেলেনা জাহাঙ্গীর আটক

দীর্ঘ প্রায় চার ঘণ্টা অভিযান শেষে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি পাওয়া আলোচিত হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত...

ঈদের দিনেও করোনায় মৃত ঢাবি ছাত্রের মায়ের লাশ দাফন করলো ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এক ছাত্রের মা রাজধানীর ইবরাহিম কার্ডিয়াক হাসপাডালে বিকেলে মারা গেলে, লাশ দাফনকার্যে কেউ এগিয়ে না আসলে বাংলাদেশ ছাত্রলীগের হটলাইন নাম্বারে...