সাম্প্রতিক শিরোনাম

বরিশালে জেলা-উপজেলা থেকে শের-ই-বাংলা মেডিক্যালে রোগী পাঠাতে নিষেধ

বরিশাল বিভাগের জেলা সদরে অবস্থিত জেনারেল হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলো থেকে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে রোগী পাঠাতে নিষেধ করা হয়েছে। করোনা রোগীদের সেবা নিশ্চিত করা এবং করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (০৮ জুলাই) রাতে এসংক্রান্ত ওই আদেশটি জারি করেছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বাসুদেব কুমার দাস।

তিনি জানান, করোনা সংক্রমণ বরিশালজুড়ে দিনদিন বৃদ্ধি পাচ্ছে। যার মধ্যে বরিশাল নগরীতে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। সব দিক বিবেচনায় নিয়ে সাধারণ রোগী যারা রয়েছেন। যেমন- সাধারণ জখমি, সর্দি বা কাশির রোগী। যাদের ভালো চিকিৎসা জেলা ও উপজেলা হাসপাতালগুলোতে সম্ভব। সেইসব রোগী বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে আসতে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এমনিতেই শেবাচিম হাসপাতালের আন্তবিভাগের প্রতিদিন দেড় থেকে দুই হাজার রোগী ভর্তি থাকে। এ ছাড়া বহির্বিভাগে রোগীর সংখ্যা অনেক বেশি। এর মধ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এই রোগীদের সংখ্যা আরো বৃদ্ধি পাওয়ায় সামাল দিতে চিকিৎসকদের হিমশিম খেতে হয়।

যেসব রোগীদের চিকিৎসা জেলা বা উপজেলা হাসপাতালে সম্ভব তারাও ভিড় করছে এই হাসপাতালে। এ ছাড়া শেবাচিম হাসপাতালেই একমাত্র করোনা ডেডিকেটেড ইউনিট রয়েছে। এখান থেকেও করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা থেকে যায়। সব দিক বিবেচেনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে গুরুতর অসুস্থ কিংবা যেসব রোগীর জেলা-উপজেলায় চিকিৎসা সম্ভব নয়, সেসব রোগীর ক্ষেত্রে এই আদেশ কার্যকর হবে না। তাদের শেবাচিম হাসপাতালে পাঠানো যাবে। ইতিমধ্যে আদেশ সংবলিত চিঠি বিভাগের সব জেলা সিভিল সার্জন, সব জেলা ও উপজেলা হাসপাতাল এবং উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

সর্বশেষ

আলীকদমে উত্তোলন করা হলো ফানুস ও ভাসলো কল্প জাহাজ

সুজন চৌধুরী, বান্দরবান: বান্দরবানের আলীকদমে ফানুস উৎসব ও মাতামুহুরি নদীতে কল্প জাহাস ভাসানো হাজার প্রদীপ জ্বলানোর মধ্যে দিয়ে বৌদ্ধ ধর্মালম্বীদের ২ দিন ব্যাপী প্রবারণা...

বোয়ালখালীতে উদযাপিত বৌদ্ধ ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব প্রবারণা পূর্ণিমা

বোয়ালখালী প্রতিনিধি : আকাশে ফানুস উড়ানোর মধ্য দিয়ে বোয়ালখালীতে উদযাপিত হয়েছে বৌদ্ধ ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব প্রবারণা পূর্ণিমা। সকাল থেকেই মন্দিরে মন্দিরে পূজার্থীদের ছিল...

তিস্তা ব্যারেজের সব গেট খুলে দিল পানি উন্নয়ন বোর্ড

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: ভারি বর্ষণ, উজানের ঢল ও ভারতের গজলডোবার সবগুলো গেট খুলে দেওয়ায় বাড়ছে তিস্তার পানি। এতে তিস্তা নদীর পানি বিপৎসীমার ৯০...

লালমনিরহাটের পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে আটক-২

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: জেলার পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে দুইজনকে আটক করেছেন বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।আজ শনিবার (২ অক্টোবর) সকালে পাটগ্রাম উপজেলার দহগ্রাম...