সাম্প্রতিক শিরোনাম

চট্টগ্রামে নতুন ১১৯ করোনা রোগী শনাক্ত

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে আরও ১১৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ৬২৫ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছে দুইজন। এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৩৬ জনে।

hiastock

আজ ৫ আগস্ট বুধবার সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গতকাল মঙ্গলবার চট্টগ্রামের চার ল্যাব এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৬৮০ জনের নমুনা পরীক্ষা করে ১১৯ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। তারমধ্যে নগরের ৮৫ জন ও ৩৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২১৬ জনের নমুনা পরীক্ষায় নগরের ১১ জন ও উপজেলা পর্যায়ের ২ জন বাসিন্দার করোনা মিলেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু)ল্যাবে ১৩৯ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১৩ ও উপজেলা পর্যায়ের ২৪ জনের করোনা মিলেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১২৫ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২০ ও উপজেলা পর্যায়ের ৩ জনের করোনা মিলেছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮৫ জনের নমুনা পরীক্ষায় নগরের ৪১ জন ও উপজেলা পর্যায়ের ৩ জন বাসিন্দার করোনা মিলেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৫ জনের নমুনা পরীক্ষায় উপজেলা পর্যায়ের ২ জন বাসিন্দার করোনা মিলেছে।

এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং শেভরণ ল্যাবে কারো নমুনা পরীক্ষা হয়নি।

নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হওয়া ৩৪ জনের মধ্যে বাঁশখালীর ৩, পটিয়ার ১, রাঙ্গুনিয়ার ১, রাউজানের ৮, ফটিকছড়ির ৯, হাটহাজারীর ৮, সীতাকুণ্ডের ১, মীরসরাইয়ের ২, সন্দ্বীপের ১ জন বাসিন্দা আছেন।

এখন পর্যন্ত আক্রান্ত হওয়া চট্টগ্রামে ১৪ হাজার ৬২৫ জনের মধ্যে নগরের ১০ হাজার ২৫৩ জন ও বিভিন্ন উপজেলার ৪ হাজার ৩৭২ জন বাসিন্দা আছেন। এছাড়া করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করা ২৩৬ জনের মধ্যে নগরের ১৬৩ জন ও উপজেলার ৭৩ জন বাসিন্দা।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১২০ জন করোনা রোগী। এ নিয়ে চট্টগ্রামে সুস্থ হয়েছে মোট ২ হাজার ৭১৫ জন করোনা রোগী।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock