জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে সীতাকুন্ড ব্লাড ডোনার্স সোসাইটির ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

মুহাম্মদ ইউসুফ খাঁন: ০৬ নভেম্বর ২০২০ ইং সীতাকুন্ড বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কে সীতাকুন্ড ব্লাড ডোনার্স সোসাইটির উদ্যোগে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে পালিত হল ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী ও সারা বাংলার স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর প্রতিনিধিদের মিলন মেলা। সংগঠনটির সভাপতি নাজমুল সোহেলের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক কামরুল আলমের প্রানবন্ত উপস্হাপনায় উক্ত অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য, আ ম ম দিলশাদ, প্রধান অতিথি ছিলেন সীতাকুন্ড পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা বদিউল আলম, বিশেষ অতিথি ছিলেন যথাক্রমেঃ বীরমুক্তিযোদ্ধা আবুল কাশেম মোঃ ওয়াহিদী, সীতাকুন্ড নাগরিক অধিকার সংরক্ষন পরিষদের সদস্য সচিব।

hiastock

সীতাকুন্ড সমিতি- চট্টগ্রামের সাবেক সভাপতি লায়ন মোঃ গিয়াস উদ্দীন, সীতাকুন্ড বর্ণালী ক্লাবের সভাপতি মোঃ মছিউদদৌলা, মুরাদপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এস এম রেজাউল করিম বাহার, চট্টগ্রাম উত্তর জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সদস্য সচিব ও সেভ দ্যা হিউম্যানিটি- বাংলাদেশ সীতাকুন্ড উপজেলার সভাপতি সাংবাদিক মুহাম্মদ ইউসুফ খাঁন, সীতাকুন্ড পৌরসভার সাবেক প্যানেল মেয়র জুলফিকার আলী মাসুদ শামীম, পৌর কাউন্সিলর শফিউল আলম চৌধুরী মুরাদ, পৌর কাউন্সিলর দিদারুল আলম এপ্যেলো, সীতাকুন্ড সমিতি- চট্টগ্রামের সহ-সভাপতি লায়ন আলী আকবর জাসেদ, বিশিষ্ট আইনজীবি এডভোকেট সরোয়ার হোসাইন লাভলু, সীতাকুন্ড মেটারনিটি হাসপাতালের ম্যানিজিং ডিরেক্টর মাহবুবুর রহমান খাঁন, সীতাকুন্ড মডার্ন হাসপাতালের চেয়ারম্যান খালেদ মোশারফ, সামি আল মুজতবা শুভসহ সাংবাদিক, চিকিৎসক, আইনজীবিসহ বিভিন্ন শ্রেনী পেশার নেতৃবৃন্দগণ উপস্হিত ছিলেন।দর্শকসারিতে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত টেকনাফ থেকে তেতুলিয়া, রূপসা থেকে পাথুরিয়া, সিলেট থেকে পঞ্চগড় পর্যন্ত বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের আগত উপস্হিতি ছিল দৃস্টিনন্দিত।

প্রত্যেক স্বেচ্ছাসেবী সংগঠনগুলো তাদের স্ব স্ব ইউনিফর্ম পরিধান করে হাজির হ’ন সীতাকুন্ড ব্লাড ডোনার্স সোসাইটির মনোমুগ্ধকর এ অনুষ্ঠানে। ‘রক্তের প্রয়োজনে, মানবতার কল্যানে, সীতাকুন্ড ব্লার্ড ডোনার্স সোসাইটি’ এটিই ছিল তাদের মূল প্রতিপাদ্য বিষয়। “রক্ত দিন – জীবন বাঁচান, অসহায় মানুষের পাশে আমরা” এ শ্লোগানকে বুকে ধারন করে গণসচেতনতা বৃদ্ধি, মানবতা ও সামাজিক উন্নয়নমূলক অরাজনৈতিক স্বোচ্ছাসেবী সংগঠন ‘সীতাকুন্ড ব্লার্ড ডোনার্স সোসাইটি’। সীতাকুন্ডবাসীর দোয়া ভসলবাসা আন্তরিকতায় পাশে থেকে ওরা পার করেছে ৬টি সোনালী বছর। অষ্টম বছরে পদার্পন ও ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উৎসবকে স্মরনীয় ও বরনীয় করে রাখতে ব্যাপক আয়োজন করে সীতাকুন্ড ব্লার্ড ডোনার্স সোসাইটি।

গুগল এডস

সীতাকুন্ড ব্লার্ড ডোনার্স সোসাইটিকে ঘিরে আলোচনায় উদ্বোধক আ ম ম দিলশাদ ও প্রধান অতিথি পৌরমেয়র বীরমুক্তিযোদ্ধা বদিউল আলম প্রায় অভিন্নসূরে এ সংগঠনটির সুখে দুঃখে সব সময় পাশে থাকবার অঙ্গিকার ব্যক্ত করেন। বিশেষ অতিথি সীতাকুন্ড ব্লার্ড ডোনার্স সোসাইটির উপদেষ্টাগণ এ সংগঠনকে মানবতার শ্রেষ্ঠ সংগঠনে পরিনত করবার উপর গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানে উপস্হিত বাংলাদেশের সকল স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে ক্রেস্ট সম্মাননা দেয়া হয়। উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে ম্যাগাজিন ‘রক্তের বন্ধন ২য় সংখ্যা ও ২০২১ সনের ক্যালেন্ডারটির মোড়ক উম্মোচন করা হয় এবং কেক কর্তন করা হয়।

দিনব্যাপী শুভেচ্ছা বিনিময় আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় অনাড়ম্বরপূর্ন অনুষ্ঠানটি।আগামীর স্মৃতিতে চিরভাস্বর হয়ে রইবে সীতাকুন্ড ব্লাড ডোনার্স সোসাইটি। যাদের শ্রম মেধা ত্যাগে উদ্ভাসিত ও মহিমান্বিত সীতাকুন্ড ব্লাড ডোনার্স সোসাইটি সে সব এডমিন ও মডারেটরস হলেন যথাক্রমেঃ নাজমুল সোহেল, কামরুল আলম, জাহিদুল ইসলাম রুমন, আক্তার হোসাইন এলিট, সাইফুল ইসলাম, সরোয়ার উদ্দীন, নুরুল ইসলাম, মোজাম্মেল হক আজগর, আব্দুল কাদের জিকু, সালাহউদ্দীন, ইকরাম হোসেন তুহিন, অভিদাশ, অহিদুর রহমান, ইব্রাহিম শাকিল, নাজিম উদ্দীন, গোলাম সাদেক, মিশু মজুমদার, নয়ন রাজ ও ইসরাত রহমান মিমি এবং প্রায় শতাধিক সদস্য।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock