সাম্প্রতিক শিরোনাম

ত্যাগের মহিমায় সমুজ্জল পশু কুরবানী দিয়ে আল্লাহর সন্তুষ্টি অর্জনের চেষ্টা করতে হবে-মোহাম্মদ হাসান

এবারের ঈদে করোনায় ক্ষতিগ্রস্ত ও বন্যাদূর্গত মানুষের সাহায্যে এগিয়ে আসার আহবান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ চট্টগ্রাম উত্তর জেলা সম্মেলন প্রস্তুত কমিটি ও মীরসরাই উপজেলা শাখার যুগ্ম আহবায়ক সাংবাদিক ও কলামিস্ট মোহাম্মদ হাসান।

hiastock

ঈদুল আযহা উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়ে শুভেচ্ছা বার্তায় তিনি ত্যাগের মহিমায় সমুজ্জল পবিত্র ঈদ-উল-আযহায় পশু কুরবানীর মধ্য দিয়ে আল্লাহর সন্তুষ্টি অর্জনের চেষ্টা করতে হবে। হযরত ইব্রাহীম ও ইসমাইল আ. এর কুরবানীর ঐতিহাসিক ঘটনাপঞ্জি স্মরণ করে মুসলমানরা আল্লাহর নির্দেশের কাছে নিজেদের সমর্পণের চেতনায় উজ্জীবিত হয়। কেবলমাত্র আল্লাহর সন্তুষ্টির জন্যই সামর্থবান সবাইকে পশু কুরবানী দিতে হবে।

এবারের ঈদুল আযহায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারের মাধ্যমে পারস্পরিক সহযোগিতা নিয়ে অসহায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান। তিনি বলেন, ইসলামে ফেৎনা-ফাসাদ, হিংসা-বিদ্বেষের কোনো স্থান নেই বরং ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে সত্যিকার মানুষরূপে গড়ে উঠার শিক্ষা দেয়।

গুগল এডস

তিনি আরও বলেন, বৈশ্বিক ভয়াবহ স্বাস্থ্য ঝুঁকি
করোনা মহামারী সংকটময় সময়ে বন্যার কারনে দিশেহারা দেশের বেশকিছু জেলার মানুষ।এ ভয়াবহ দুর্যোগের প্রেক্ষাপটে এ বছরের ঈদ-উল-আযহা বিশেষ গুরুত্বপূর্ণ। কুরবানীকৃত পশুর গোস্তে গরীবদের যে হক রয়েছে তা তাদের কাছে পৌঁছে দিতে হবে। পশুর চামড়ার হকদার গরীরা যাতে চামড়ার ন্যায্য মূল্য পায় সে জন্য সরকারকে যথাযথ ব্যবস্থা গ্রহন করতে হবে। একই সাথে সবাইকে স্বাস্থ্য বিধি মেনে সতর্কতার সাথে পশু ক্রয় ও কুরবানীর কার্য সম্পাদন করতে হবে।
-খবর বিজ্ঞপ্তি

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock