রাজধানী জুড়ে তীব্র যানজট

সংকমণের ঝুঁকির মধ্যেই ১৪ দিনের লকডাউন শেষে আজ বৃহস্পতিবার থেকে বিধিনিষেধ শিথিল করা হয়েছে। আর এতে করে রাজধানী জুড়ে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। একে তো তীব্র তাপদাহ, এর উপর যানজট। এর ফলে নাকাল রাজধানীবাসী। এতে করে পুরনো চেহারায় ফিরে এসেছে রাজধানী।

hiastock

বৃহস্পতিবার সকাল থেকে গণপরিবহন চলছে, দূরপাল্লার বাস, ট্রেন, চলঞ্চ চলাচল শুরু হওয়ায় আগেভাগে ঢাকা ছাড়তে শুরু করেছে মানুষ। সড়কে দেখা গেছে ভিড়, আগের মতো যানজট। তবে প্রথম দিন নগর পরিবহনের বাস কম থাকায় মোড়ে মোড়ে অনেক মানুষকে যানবাহনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

রেল স্টেশন, বাস টার্মিনাল আর লঞ্চ ঘাটে সবাইকে স্বাস্থ্যবিধি মানাতে কড়াকড়ি থাকলেও রাস্তাঘাটে অনেকের মুখে মাস্ক নেই। অনেকে আবার মাস্ক ঝুলিয়ে রেখেছেন থুতনিতে। বিধিনিষেধ উঠে যাওয়ায় দোকানপাট, মার্কেট- সবই খুলে গেছে আবার। দুই সপ্তাহ পর লকডাউন ওঠায় মার্কেটগুলোতেও ছিল বেশ ভিড়।

গাবতলী বাস টার্মিনালে দূরপাল্লার গাড়ি ছাড়তে শুরু করেছে সকাল থেকেই। স্বাস্থ্যবিধি মানতে অর্ধেক সিট খালি রাখা হচ্ছে। মাস্ক না থাকলে যাত্রীদের উঠতে দেওয়া হচ্ছে না।

রাজধানীর পল্টন, কাকরাইল, মালিবাগ, বাড্ডা, নতুন বাজার এলাকা সরেজমিনে ঘুরে দেখা যায়, সড়কে গণপরিবহন ও মানুষের ব্যাপক ভিড়। ফলে বিভিন্ন সড়কে যানজট সৃষ্টি হচ্ছে। সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, দোকানপাট, শপিংমল, ব্যবসাপ্রতিষ্ঠান খোলায় মানুষরা নিজ নিজ কর্মস্থলে যাচ্ছেন।
তেজগাঁও বিভাগের ট্রাফিক পুলিশের উপকমিশনার সাহেদ আল মাসুদ বলেন, বাসসহ অন্যান্য গণপরিবহন চলাচল শুরু হয়েছে। বাসে স্বাস্থ্য বিধি মেনে চলছে কি না তা নজরদারি করা হচ্ছে।

সর্বশেষ

কাল সারাদিন চলাচল করবে গণপরিবহন

দেশের বিভিন্ন প্রান্তে থাকা শ্রমিকরা ঢাকার দিকে যাত্রার দুর্ভোগ কমাতে এক দিনের জন্য ছাড় দিয়েছে সরকার। আজ শনিবার রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সব জেলার...

পাবনায় মোবাইলে বিয়ের ২ বছরেও দেশে আসেনি স্বামী, প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা

পাবনার সাঁথিয়ায় মুঠোফোনে ভিডিও কলের মাধ্যমে পারিবারিকভাবে বিয়ের দুই বছরের মাথায় এক প্রবাসীর স্ত্রী আত্মহত্যা করেছে। গত দুই বছরেও ওই প্রবাসী দেশে আসেনি বলে জানান...

র‍্যাবের হাতে হেলেনা জাহাঙ্গীর আটক

দীর্ঘ প্রায় চার ঘণ্টা অভিযান শেষে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি পাওয়া আলোচিত হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত...

ঈদের দিনেও করোনায় মৃত ঢাবি ছাত্রের মায়ের লাশ দাফন করলো ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এক ছাত্রের মা রাজধানীর ইবরাহিম কার্ডিয়াক হাসপাডালে বিকেলে মারা গেলে, লাশ দাফনকার্যে কেউ এগিয়ে না আসলে বাংলাদেশ ছাত্রলীগের হটলাইন নাম্বারে...