সাম্প্রতিক শিরোনাম

রাজধানী জুড়ে তীব্র যানজট

সংকমণের ঝুঁকির মধ্যেই ১৪ দিনের লকডাউন শেষে আজ বৃহস্পতিবার থেকে বিধিনিষেধ শিথিল করা হয়েছে। আর এতে করে রাজধানী জুড়ে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। একে তো তীব্র তাপদাহ, এর উপর যানজট। এর ফলে নাকাল রাজধানীবাসী। এতে করে পুরনো চেহারায় ফিরে এসেছে রাজধানী।

বৃহস্পতিবার সকাল থেকে গণপরিবহন চলছে, দূরপাল্লার বাস, ট্রেন, চলঞ্চ চলাচল শুরু হওয়ায় আগেভাগে ঢাকা ছাড়তে শুরু করেছে মানুষ। সড়কে দেখা গেছে ভিড়, আগের মতো যানজট। তবে প্রথম দিন নগর পরিবহনের বাস কম থাকায় মোড়ে মোড়ে অনেক মানুষকে যানবাহনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

রেল স্টেশন, বাস টার্মিনাল আর লঞ্চ ঘাটে সবাইকে স্বাস্থ্যবিধি মানাতে কড়াকড়ি থাকলেও রাস্তাঘাটে অনেকের মুখে মাস্ক নেই। অনেকে আবার মাস্ক ঝুলিয়ে রেখেছেন থুতনিতে। বিধিনিষেধ উঠে যাওয়ায় দোকানপাট, মার্কেট- সবই খুলে গেছে আবার। দুই সপ্তাহ পর লকডাউন ওঠায় মার্কেটগুলোতেও ছিল বেশ ভিড়।

গাবতলী বাস টার্মিনালে দূরপাল্লার গাড়ি ছাড়তে শুরু করেছে সকাল থেকেই। স্বাস্থ্যবিধি মানতে অর্ধেক সিট খালি রাখা হচ্ছে। মাস্ক না থাকলে যাত্রীদের উঠতে দেওয়া হচ্ছে না।

রাজধানীর পল্টন, কাকরাইল, মালিবাগ, বাড্ডা, নতুন বাজার এলাকা সরেজমিনে ঘুরে দেখা যায়, সড়কে গণপরিবহন ও মানুষের ব্যাপক ভিড়। ফলে বিভিন্ন সড়কে যানজট সৃষ্টি হচ্ছে। সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, দোকানপাট, শপিংমল, ব্যবসাপ্রতিষ্ঠান খোলায় মানুষরা নিজ নিজ কর্মস্থলে যাচ্ছেন।
তেজগাঁও বিভাগের ট্রাফিক পুলিশের উপকমিশনার সাহেদ আল মাসুদ বলেন, বাসসহ অন্যান্য গণপরিবহন চলাচল শুরু হয়েছে। বাসে স্বাস্থ্য বিধি মেনে চলছে কি না তা নজরদারি করা হচ্ছে।

সর্বশেষ

তিস্তা ব্যারেজের সব গেট খুলে দিল পানি উন্নয়ন বোর্ড

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: ভারি বর্ষণ, উজানের ঢল ও ভারতের গজলডোবার সবগুলো গেট খুলে দেওয়ায় বাড়ছে তিস্তার পানি। এতে তিস্তা নদীর পানি বিপৎসীমার ৯০...

লালমনিরহাটের পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে আটক-২

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: জেলার পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে দুইজনকে আটক করেছেন বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।আজ শনিবার (২ অক্টোবর) সকালে পাটগ্রাম উপজেলার দহগ্রাম...

হাতিবান্ধায় নিজ বাড়ির সামনে কৃষককে কুপিয়ে হত্যা

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোয়ানী তিস্তা ব্যারাজ এলাকায় আব্দুল মালেক (৪২) নামে এক কৃষককে কুপিয়ে হত্যার খবর পাওয়া গেছে।রোববার (২৬ সেপ্টেম্বর)...

মালিতে ১৪০ জন পুলিশ সদস্যের জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ

জাতিসংঘ শান্তিরক্ষার কাজে অসামান্য অবদান এবং পেশাদারিত্ব প্রদর্শনের জন্য মালির রাজধানী বামাকোতে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট (এফপিইউ)-এর ১৪০ জন সদস্যকে জাতিসংঘ শান্তিরক্ষা পদকে ভূষিত...