সাম্প্রতিক শিরোনাম

১৭ মার্চ নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জার সব কর্মসূচিতে নিষেধাজ্ঞা

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার সব কর্মসূচিতে নিষেধাজ্ঞা দিয়ে ঘরোয়াভাবে পালনের নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

সোমবার বিকালে নোয়াখালীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারিকুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে বসুরহাট পৌরসভার মেয়রকে এই নির্দেশনা দেওয়া হয়েছে। সন্ধ্যায় তা পৌরসভাসহ সংশ্লিষ্ট দপ্তরে পোঁছানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মির জানান, জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী ১৭ মার্চ বসুরহাট পৌরসভা বিভিন্ন কর্মসূচি অনুমতি চেয়েছিল।

কিন্তু বর্তমান সময়ে কোম্পানীগঞ্জে পরিস্থিতি জনসমাগমের জন্য প্রতিকূল বিধায় বাহিরে অনুষ্ঠান না করে ঘরোয়াভাবে করার জন্য বলা হয়েছে।

চিঠিতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বসুরহাট পৌরসভা কর্তৃক আগামী ১৭ মার্চ বুধবার বর্ণাঢ্য র‌্যালি, বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এতে বাহিরে জনসমাগমের সব পরিহার করতে বলা হয়েছে।

পুলিশ সুপার বিশেষ শাখার গত ১৪ মার্চ ২৭৪৭ স্মারক সূত্র উল্লেখ করে কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের রাজনৈতিক বিরোধ ও অস্থিরতা থাকায় জাতির জনকের জন্মদিনে পুনরায় বিরোধ বা সংঘাত হ‌ওয়ার আশংকায় আইন-শৃঙ্খলা অবনতির আশংকা রয়েছে বলে জানানো হয়।

অন্যদিকে একই দিনের নোয়াখালী সিভিল সার্জন কার্যালয়ের ৩৪৮৫নং স্মারক সূত্র উল্লেখ করে সাম্প্রতিককালে দেশে কভিড-১৯ বৃদ্ধি পাওয়ায় জনসমাগম এড়িয়ে বঙ্গবন্ধুর জন্মদিনে অত্যাবশ্যকীয় নয় এমন জনসমাগম, সামাজিক অনুষ্ঠানাদি আয়োজনে নিরুৎসাহিত করা হয়েছে।

এ বিষয়ে জানতে আবদুল কাদের মির্জার মোবাইলে কথা বলার চেষ্টা করা হলেও তিনি মোবাইল ধরেননি।

সর্বশেষ

লালমনিরহাটের আদিতমারীতে চোরাই অটোরিকশা সহ গ্রেফতার-১

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট : জেলার আদিতমারী থানায় একটি চুরি যাওয়া অটোরিকশা উদ্ধার করেছে আদিতমারী থানা পুলিশ সেইসাথে অটোরিকশা চোরকেও গ্রেফতার করতে সক্ষম হয়েছে।গ্রেফতারকৃত...

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে দুই রোহিঙ্গা আটক

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: লালমনিরহাটের বহুল আলোচিত পাটগ্রামের দহগ্রাম সীমান্ত দিয়ে ভারত হয়ে নেপাল যাওয়ার চেষ্টাকালে দুই রোহিঙ্গাকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা।...

শান্তিপূর্ণ পরিবেশে সম্পূর্ণ হয়েছে বোয়ালখালী পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ

বোয়ালখালী প্রতিনিধি : শান্তিপূর্ণ পরিবেশে সম্পূর্ণ হয়েছে বোয়ালখালী পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ। পছন্দের প্রার্থীকে বেছে নিতে ভোটাধিকার প্রয়োগ করছে ভোটাররা গতকাল সকাল ৮টায় এ...

লালমনিরহাটের হাতীবান্ধায় সেই বীর মুক্তিযোদ্ধাকে ভূমি প্রদান করলো প্রশাসন

ঈশাত জামান মুন্না,লালমনিরহাট: লালমরিহাটের হাতীবান্ধা উপজেলার ভূমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হককে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আবেগঘন ট্যাস্টাস দেন বীর মুক্তিযোদ্ধার সন্তান রোকনুজ্জামান সোহেল।...