১৭ মার্চ নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জার সব কর্মসূচিতে নিষেধাজ্ঞা

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার সব কর্মসূচিতে নিষেধাজ্ঞা দিয়ে ঘরোয়াভাবে পালনের নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

সোমবার বিকালে নোয়াখালীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারিকুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে বসুরহাট পৌরসভার মেয়রকে এই নির্দেশনা দেওয়া হয়েছে। সন্ধ্যায় তা পৌরসভাসহ সংশ্লিষ্ট দপ্তরে পোঁছানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মির জানান, জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী ১৭ মার্চ বসুরহাট পৌরসভা বিভিন্ন কর্মসূচি অনুমতি চেয়েছিল।

কিন্তু বর্তমান সময়ে কোম্পানীগঞ্জে পরিস্থিতি জনসমাগমের জন্য প্রতিকূল বিধায় বাহিরে অনুষ্ঠান না করে ঘরোয়াভাবে করার জন্য বলা হয়েছে।

চিঠিতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বসুরহাট পৌরসভা কর্তৃক আগামী ১৭ মার্চ বুধবার বর্ণাঢ্য র‌্যালি, বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এতে বাহিরে জনসমাগমের সব পরিহার করতে বলা হয়েছে।

পুলিশ সুপার বিশেষ শাখার গত ১৪ মার্চ ২৭৪৭ স্মারক সূত্র উল্লেখ করে কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের রাজনৈতিক বিরোধ ও অস্থিরতা থাকায় জাতির জনকের জন্মদিনে পুনরায় বিরোধ বা সংঘাত হ‌ওয়ার আশংকায় আইন-শৃঙ্খলা অবনতির আশংকা রয়েছে বলে জানানো হয়।

অন্যদিকে একই দিনের নোয়াখালী সিভিল সার্জন কার্যালয়ের ৩৪৮৫নং স্মারক সূত্র উল্লেখ করে সাম্প্রতিককালে দেশে কভিড-১৯ বৃদ্ধি পাওয়ায় জনসমাগম এড়িয়ে বঙ্গবন্ধুর জন্মদিনে অত্যাবশ্যকীয় নয় এমন জনসমাগম, সামাজিক অনুষ্ঠানাদি আয়োজনে নিরুৎসাহিত করা হয়েছে।

এ বিষয়ে জানতে আবদুল কাদের মির্জার মোবাইলে কথা বলার চেষ্টা করা হলেও তিনি মোবাইল ধরেননি।

সর্বশেষ

বোয়ালখালীতে স্বাস্থ্য সহকারীদের ভাতা আত্মসাতের অভিযোগ

বোয়ালখালী প্রতিনিধি: জেলার বোয়ালখালীতে আর্থিক অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) এসএম জিহাদ বাবলুর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন স¦াস্থ্য...

কবিতা ‘কুশলাদি’ – নাঈমা খানম নিশাত

আসসালামু আলাইকুমভেঙ্গেছে কি মহারাজের ঘুম ??অনেক দিন হলো কথা হয় নাবিনিময় হয় না কুশলাদিখোঁজ খবর ও পাই না এখন,জানাও হয় না কেমন আছেন আপনি?কেমনিবা...

লালমনিরহাটে সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-১

লালমনিরহাট প্রতিনিধি : জেলার হাতীবান্ধায় স্কুলে যাওয়ার সময় ট্রাকের ধাক্কায় ইমরান আলী (২১) ও শিশু আব্দুল্লাহ বিন নাঈম (৬) নিহত হয়েছেন। বুধবার সকালে উপজেলার...

লালমনিরহাটে ৭০ বোতল ফেন্সিডিলসহ পুলিশ কনস্টেবল গ্রেফতার

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের কালীগঞ্জে ৭০ বোতল ফেনসিডিলসহ হুমায়ুন কবির নামে একজন পুলিশ কনস্টেবলকে গ্রেফতার করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তিনি হাতিবান্ধা হাইওয়ে থানার...