সাম্প্রতিক শিরোনাম

রাজশাহী বিভাগে ২৪ ঘণ্টায় ৬০ জনের করোনা শনাক্ত

রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে বিভাগটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৪৯ জনে দাঁড়িয়েছে। বুধবার (২০ মে) দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বিভাগের আট জেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৪৪৯ জনের। এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৪৫ জন। করোনায় প্রাণ গেছে তিনজনের। তবে করোনা জয় করে ঘরে ফিরেছেন ৭৬ জন।

ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য জানান, বিভাগে করোনার হটস্পট জয়পুরহাট জেলায় সব মিলিয়ে করোনা শনাক্ত হয়েছে ১১৫ জনের। তবে গত ৪৮ ঘণ্টায় এই জেলায় করোনা শনাক্ত হয়নি। জেলার ১০৯ জন করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন। করোনা জয় করে ঘরে ফিরেছেন ৩৩ জন।

বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ করোনা করোনা শনাক্ত হয়েছে বগুড়ায় ৯৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৭ জনের। এখানকার ২৪ জন করোনা রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। করোনা জয় করেছেন বগুড়ার ১৪ জন।

নওগাঁয় বিভাগে তৃতীয় সর্বোচ্চ ৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় এ জেলায় করোনা শনাক্ত হয়েছে ৬ জনের। করোনা নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন এখানকার ৪ জন। এরই মধ্যে সুস্থ হয়েছেন ১৬ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়নি নাটোরে। এর আগের ২৪ ঘণ্টায় নাটোরে ৩১ জনের করোনা শনাক্ত হয়। এ জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৪৩ জন। এখানকার কোনো করোনা রোগী এখনও হাসপাতালে ভর্তি হননি। করোনায় এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন নাটোরের একজন। গত ২৪ ঘণ্টায় চাঁপাইনবাবগঞ্জে করোনা শনাক্ত হয়েছে ৫ জনের। এ নিয়ে এ জেলায় করোনা রোগী সংখ্যা ৪২ জনে দাঁড়িয়েছে।

এর আগের দুই দিনে চাঁপাইনবাবগঞ্জে ২১ জনের করোনা ধরা পড়ে। এখানকার ৩ জন করোনা রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। করোনা জয় করেছেন দুইজন।

নতুন দুইজনের দেহে করোনা শনাক্ত হওয়ায় রাজশাহীতে আক্রান্ত দাঁড়ালো ২৩ জনে। এখানকার ৪ করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন। করোনা জয় করেছেন জেলার ৭ জন। এ পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন রাজশাহীর একজন।

গত ২৪ ঘণ্টায় পাবনায় ৮ জনের এবং সিরাজগঞ্জে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে পাবনায় ২৫ এবং সিরাজগঞ্জে ১৯ জনের করোনা শনাক্ত হলো। এর মধ্যে সিরাজগঞ্জে ৩ জন এবং পাবনায় একজন করোনা জয় করেছেন। এছাড়া করোনায় সিরাজগঞ্জে একজনের প্রাণ গেছে।

স্বাস্থ্য বিভাগের হিসেবে, বিভাগে এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে নেয়া হয় ৩৪ হাজার ১০ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন শেষ করেছেন ২৫ হাজার ৬৮১ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ৫১৫ জনকে। এদের ৩১৭ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন শেষ করেছেন। চিকিৎসার জন্য ৩৬৫ জনকে আইসোলেশনে নেয়া হলেও ছাড়পত্র পেয়েছেন ২৪৩ জন।

সর্বশেষ

বন্যার্তদের মাঝে বাংলাদেশ ছাত্রলীগ বুড়াবুড়ী ইউনিয়ন শাখার ত্রান বিতরণ।

মোঃ মশিউর রহমান বিপুলকুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃকুড়িগ্রাম জেলা ছাত্রলীগের নির্দেশ ক্রমে,কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে বাংলাদেশ ছাত্রলীগ বুড়াবুড়ী ইউনিয়ন শাখার নিজ উদ্দ্যোগে জরুরী মানবিক খাদ্য সহায়তা পৌঁছে...

কুড়িগ্রাম জেলা যুবলীগের উদ্যোগে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ সামগ্রি বিতরণ

মোঃ মশিউর রহমান বিপুল, কুড়িগ্রাম:কুড়িগ্রাম জেলা যুবলীগের উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণবাংলাদেশ আওয়ামী-যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল...

সাহস, স্বপ্ন ও সক্ষমতার পদ্মাসেতুর উদ্বোধন রাত পোহালেই

সাহস, স্বপ্ন ও সক্ষমতার পদ্মাসেতুর উদ্বোধন রাত পোহালেই। পদ্মা পাড়ি দেয়ার যুগ-যুগান্তের ভোগান্তি শেষ হচ্ছে এই মেগা স্ট্রাকচারের দ্বার খোলার মধ্য দিয়ে। সকল প্রতিকূলতা...

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ‘রৌপ্য ব্যাঘ্র’ অ্যাওয়ার্ডে ভূষিত

মোঃ মশিউর রহমান বিপুল, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ স্কাউট আন্দোলনের উন্নয়ন ও সম্প্রসারণে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনকে বাংলাদেশ...