সাম্প্রতিক শিরোনাম

শেখ হাসিনা তিস্তা সেতু থেকে কোলকোন্দ  পর্যন্ত তৈরী হচ্ছেঃ ডান তীর বাঁধ 

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুরঃ রংপুরের গঙ্গাচড়ায় মুল তিস্তা নদীর ডানতীরে বাঁধ নির্মাণের যে দাবি  ছিল বানভাসি স্থানীয়দের সে দাবি পূরণ হতে যাচ্ছে অতি শীঘ্রই। গঙ্গাচড়ায় শেখ হাসিনা দ্বিতীয় তিস্তা সড়ক সেতু থেকে গঙ্গাচড়া উপজেলার কোলকোন্দ ইউনিয়ন পর্যন্ত ডান তীর বাঁধ নির্মাণ নিয়ে স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা আবেদনে  আনুষ্ঠানিকভাবে সারা দিয়েছে পানি সম্পদ মন্ত্রণালয়।

hiastock

জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ, রংপুর- ১ (গঙ্গাচড়া ও আংশিক সিটি কর্পোরেশন) আসনের এমপি মসিউর রহমান (রাঙ্গা) চলতি বছরের ২২ জানুয়ারি মাসে তিস্তার ডান তীরে বাঁধ নির্মাণের জন্য পানি সম্পদ মন্ত্রণালয়ে আবেদন করেন। 

গত মঙ্গলবার রাতে পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এক চিঠিতে উল্লেখ করে বলেন, তিস্তা নদীর উপরে শেখ হাসিনা দ্বিতীয় সেতু রক্ষার্থে উজানে কোলকোন্দ ইউনিয়নের বিনবিনা চর পর্যন্ত বন্যা নিয়ন্ত্রণ বাঁধসহ প্রতিরক্ষামূলক কাজ বাস্তবায়ন করা হলে তিস্তা নদীর মূল প্রবাহ চলমান রাখা ও রংপুর শহর থেকে লালমনিরহাটের কাকিনা-বুড়িমারী স্থলবন্দর সংযোগ সড়কের যোগাযোগ ব্যবস্থা রক্ষা করা সম্ভব হবে বলে জানা যায়।

গুগল এডস

এ কাজ বাস্তবায়নের জন্য পানি উন্নয়ন বোর্ড থেকে একটি কারিগরি টিম গঠন করা হয়েছে। ইতোমধ্যে এই টিম সরেজমিন পরিদর্শন করেছে। প্রকল্পটির নকশা, প্রাক্কলন প্রস্তুত সহ সব কার্যক্রম শেষ করে দ্রুত ডিপিপি পাওয়া যাবে বলে তিনি চিঠিতে উল্লেখ করেন।

তিস্তা নদীর ডান তীরে বাঁধ নির্মাণের খবর ছড়িয়ে পড়লে তিস্তা পাড়ে বসবাস করা মানুষ নতুন করে বাঁচার স্বপ্ন দেখছেন। সেই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক ও মসিউর রহমান রাঙ্গা এমপিকে ধন্যবাদ জানিয়েছেন তারা।

চলতি বর্ষা মৌসুমে গঙ্গাচড়া উপজেলার কোলকোন্দ, লহ্মীটারীতে বন্যা ও ভাঙ্গনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে স্থানীয়দের। ভাঙ্গনের কবলে পড়ে সহস্রাধিক ঘরবাড়ি, ফসলী ক্ষেত, মাদ্রাসা, মসজিদ, সরকারি প্রাথমিক বিদ্যালয় বিলীন হয়ে গেছে নদীগর্ভে।

সর্বশেষ খবর

জনপ্রিয় খবর

hiastock