সাম্প্রতিক শিরোনাম

সীমিত পরিসরে বিয়ে করেও গুনতে হলো জরিমানা

চলমান কঠোর লকডাউনে সড়ক দিয়ে আসছে সাদামাটা একটি মাইক্রোবাস। নেই কোনো সাজসজ্জা। দেখে সর্বোচ্চ মনে হতে পারে একটি যাত্রীবাহী গাড়ি। কিন্ত গাড়িটি থামাল লকডাউনে দায়িত্বরত পুলিশ সার্জেন্ট। গেট খুলতেই চমকে গেলেন পুলিশ। ভেতরে লাল বেনারসি পড়া নববধূ। বর-কনেসহ গাড়িতে মোট ৯জন।

এ যেন এক প্রকার ‘সীমিত পরিসরে বিয়ে’। তবুও চলমান লকডাউন ও স্বাস্থ্যবিধি অমান্য করায় বর-কনেকে গুনতে হয়েছে জরিমানা।

শুক্রবার বিকেল সোয়া ৫টার দিকে সিলেটের প্রবেশদ্বার দক্ষিণ সুরমার ‘হুমায়ূন রশিদ চত্বর’ এলাকায় গাড়ি আটকে তাদেরকে এ জরিমানা করা হয়।

বর-কনেবাহী মাইক্রোবাসটি থামান মহানগর পুলিশের কর্তব্যরত ট্রাফিক সার্জেন্ট। ঘটনাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এরশাদ আলীর ভ্রাম্যমাণ আদালতকে ফোনে জানানো হয়। পরে ভ্রাম্যমাণ আদালত এসে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় বর-কনেকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

বর মো. জামাল হোসেন ব্রাহ্মণবাড়িয়ার নারাইনপুরের মো. সূর্য মিয়ার ছেলে। তবে তারা বর্তমানে তিনি সিলেট নগরের ছড়ারপাড় এলাকার একটি কলোনিতে ভাড়া থাকেন। নববধূ মোছা. বীণা বেগম কুমিল্লা সদরের আমির হোসেনের মেয়ে এবং দক্ষিণ সুরমার মমিনখলা এলাকায় একটি কলোনিতে ভাড়া থাকেন।

বরযাত্রীরা জানান, লকডাউন ঘোষণার আগেই মমিনখলা এলাকার ওই কনের সঙ্গে বিয়ের তারিখ ধার্য করা হয়েছিল। তারিখ পেছাতে না পারায় তারা এই কঠোর লকডাউনে সীমিত পরিসরে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করেন। বিয়ে শেষে কনে নিয়ে নগরের ছড়ারপাড়ের বাসায় ফেরার পথে এ ঘটনা ঘটে।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মনিরুল ইসলাম জানান, কঠোর লকডাউন অমান্য করে বিয়ের আয়োজন করায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এরশাদ আলী বর-কনেকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

সর্বশেষ

কালীগঞ্জে চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতার হাতে নৌকার সিল মারা ব্যালট

লালমনিরহাট প্রতিনিধি : জেলায় সদ্য অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকায় ২০ টি সিল মারা ব্যালট পেপার নিয়ে লালমনিরহাটের কালীগঞ্জে চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা সংবাদ...

কালীগঞ্জে দুই চেয়ারম্যান প্রার্থী পেলেন সমান ভোট

লালমনিরহাট প্রতিনিধি : জেলার কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের ফল স্থগিত করা হয়েছে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহাবুবুর রহমান ও স্বতন্ত্র...

স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে বাংলাদেশের উত্তরণ জাতিসংঘে অনুমোদিত

সাধারণ পরিষদের ৭৬তম বৈঠকের ৪০তম প্লেনারি সেশনে বুধবার স্বল্পোন্নত দেশ (এলডিসি) থেকে বাংলাদেশের উত্তরণের সুপারিশ অনুমোদিত হয়েছে।অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এই ঐতিহাসিক...

লালমনিরহাটের আদিতমারীতে ৮ ইউপি’র ৬ টিতে নৌকা জয়ী

লালমনিরহাট প্রতিনিধি : দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ৮টি ইউনিয়ন পরিষদের ৬ ইউপিতে নৌকা, একটিতে আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী এবং একটিতে সতন্ত্র...