সাম্প্রতিক শিরোনাম

বাংলাদেশের আনোয়ার হোসেন সুইজারল্যান্ডের আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন

আনোয়ার হোসেন সুইজারল্যান্ডের আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। জিতলে তিনিই এ সংসদের ইতিহাসে প্রথম মুসলিম সদস্য হবেন।

২৫ অক্টোবর ভোট নেওয়া হবে। সিভিপি পার্টি মনোনীত প্রার্থী আনোয়ারের আসন এলাকা ব্যাসেল সিটি।

আনোয়ার হোসেন সুইজারল্যান্ডের স্থায়ী বাসিন্দা। এমবিএ ডিগ্রিধারী প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তিনি সেখানে বিয়ে করেছেন।

তার শ্বশুর-শাশুড়ি সুইজারল্যান্ডের রাজনৈতিক কর্মকান্ডে জড়িত। তারা দীর্ঘদিন সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। রাজনৈতিক পরিবারের জামাই আনোয়ার হোসেন দুই কন্যাসন্তানের জনক।

আনোয়ার হোসেনের বাড়ি কুমিল্লার লাকসাম পৌরশহরের ফতেহপুর।

লাকসাম পৌর বিএনপির সভাপতি হুমায়ুন কবির পারভেজের ছোট ভাই। চার ভাইয়ের মধ্যে বড় গোলাম ফারুক লাকসাম বিএনপির অন্যতম নেতা, ছোট ভাই ইকবাল হোসেন আমেরিকায় প্রতিষ্ঠিত ব্যবসায়ী। 

পৃথিবীর অন্যতম শান্তিপ্রিয় ও সমৃদ্ধিশালী রাষ্ট্র সুইজারল্যান্ডকে বলা হয় ইউরোপের হৃৎপিন্ড। এ দেশে চার বছর পরপর সংসদ নির্বাচনে ১১০ জন সদস্যের সংখ্যাগরিষ্ঠতায় সরকার গঠিত হয়।

চারটি রাজনৈতিক দল ঐকমত্যের ভিত্তিতে পর্যায়ক্রমে সরকার চালনা করে। প্রাকৃতিক সৌন্দর্য, সেরা চকলেট, সেরা ঘড়ি ও সুইস ব্যাংকের জন্য বিশ্বখ্যাত সুইজারল্যান্ডের রাজধানী বার্ন। আয়তনের বিচারে বিশ্বের ১৩২তম দেশ। শাসনব্যবস্থা যুক্তরাষ্ট্রীয় আধাগণতান্ত্রিক।

দেশের শাসক সাত সদস্যের যুক্তরাষ্ট্রীয় পরিষদ। সুইস সরকারের অন্যতম বৈশিষ্ট্য প্রতি বছর ১ জানুয়ারি রাষ্ট্রপতি পরিবর্তনচার দলের ঐকমত্যের ভিত্তিতে গঠিত মন্ত্রিপরিষদের একজন সদস্য এক বছরের জন্য প্রধানমন্ত্রী হয়ে থাকেন।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...