সাম্প্রতিক শিরোনাম

আজ ইরান সফরে যাচ্ছেন ইরাকের প্রধানমন্ত্রী

ইরাকের প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাজেমি আজ মঙ্গলবার ইরান সফরে যাচ্ছেন। দু’দিনের সরকারি সফরে তার সঙ্গে উচ্চপর্যায়ের একটি রাজনৈতিক ও অর্থনৈতিক প্রতিনিধি দল থাকবে। 

ইরান সফরের সময় মুস্তাফা আল-কাজেমি দেশটির শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।  

ইরানের নিউজ চ্যানেল প্রেস টিভি জানিয়েছে, প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটি হবে মুস্তাফা কাজেমির প্রথম বিদেশ সফর।

সোমবার সৌদি সফরে যাবার কথা ছিল কাজেমির। সৌদি থেকে ফিরে মোস্তফা আল কাজেমির ইরান সফরে যাওয়ার কথা ছিল।

তবে সৌদি আরবে তার প্রথম সফর হওয়ার কথা ছিল কিন্তু রাজা সালমান বিন আব্দুল আজিজ অসুস্থ হয়ে পড়ার কারণে রিয়াদ এর পক্ষ থেকে কাজেমির সফর স্থগিত করা হয়।

তেহরানের মেহরাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পর ইরাকি প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন ইরানের জ্বালানি মন্ত্রী রেজা আরদেকানিয়ান।

দু’দিনের সরকারি সফরে তেহরানে অবস্থানকালে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনি এবং ইরানের জাতীয় সংসদের স্পিকার বাকের কলিবফের সঙ্গে বৈঠক করবেন ইরাকের প্রধানমন্ত্রী।

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি আনুষ্ঠানিকভাবে ইরাকের প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন। এরপর দু’পক্ষের মধ্যে বৈঠক শুরু হবে। এছাড়া, ইরানের প্রথম ভাইস প্রেসিডেন্ট ইসহাক জাহাঙ্গীরির উপস্থিতিতে ইরাক এবং ইরানের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের বৈঠক অনুষ্ঠিত হবে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...