সাম্প্রতিক শিরোনাম

আমি প্রতিশ্রুতি দিচ্ছি, আমি সব আমেরিকানের প্রেসিডেন্ট হব

নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, তিনি সব আমেরিকানের প্রেসিডেন্ট হবেন। এক টুইটে ৭৭ বছর বয়সী এ রাজনীতিক বলেন, আমার সামনে যে কাজ পড়ে আছে তা সহজ নয়।

তবে আমি প্রতিশ্রুতি দিচ্ছি, আমি সব আমেরিকানের প্রেসিডেন্ট হব। যাঁরা আমাকে ভোট দিয়েছেন এবং যাঁরা দেননি সবার জন্য আমি সমানভাবে কাজ করব।

বিবৃতিতে নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট আরো বলেন, ‘নির্বাচনী প্রচার শেষ। এখন রাগ-ক্ষোভ একপাশে ঠেলে জাতি হিসেবে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

আমেরিকান জনগণের আস্থা-বিশ্বাস আমাকে সম্মানিত করেছে। এখন আমেরিকার ঐক্যবদ্ধ হওয়ার সময়, ক্ষত সারিয়ে তোলার সময়।

উচ্ছ্বসিত প্রতিক্রিয়া দেখিয়েছেন তাঁর রানিংমেট কমলা হ্যারিসও। ফল ঘোষণার পর বাইডেনকে ফোন করে কমলা বলেন, ‘আমরা পেরেছি। আমরা সফল হয়েছি। তুমি মার্কিন যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট হতে চলেছ।

এমন একটি ভিডিও টুইটার ভাইরাল হয়েছে। আরেক টুইটে ৫৭ বছর বয়সী ক্যালিফোর্নিয়ার সিনেটর বলেন, আমাদের সামনে বহু কাজ পড়ে আছে। আসুন শুরু করি।

বাইডেন অবশ্য প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার আগে থেকেই কাজে নেমে পড়েছেন। আভাস পাওয়ার পর থেকেই তিনি এবং কমলা উপদেষ্টাদের নিয়ে বৈঠক শুরু করেন।

স্বাস্থ্য ও অর্থনীতি নিয়ে তাঁদের প্রথম পদক্ষেপ কী হবে তা এরই মধ্যে ছক কষে ফেলা হয়েছে।

প্রতিশ্রুতি দিয়েছেন, প্যারিস জলবায়ু চুক্তিতে আবার প্রবেশের। ইরানের সঙ্গে পরমাণু চুক্তিতেও ফিরছেন তিনি।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...