সাম্প্রতিক শিরোনাম

ইহুদিবাদী ইসরায়েল হচ্ছে মধ্যপ্রাচ্যের শান্তি ও নিরাপত্তা জন্য প্রধান হুমকি: হিজবুল্লাহ

হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, ইহুদিবাদী ইসরায়েল হচ্ছে মধ্যপ্রাচ্যের শান্তি ও নিরাপত্তা জন্য প্রধান হুমকি। ইসরায়েলের যেকোনো ষড়যন্ত্রমূলক পদক্ষেপ নস্যাৎ করার বিষয়ে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

আমাদের এই অঞ্চলে দখলদার ইসরায়েলের উপস্থিতি প্রধান হুমকি।

লেবাননের রাজধানী বৈরুতে আল-মানার টেলিভিশন চ্যানেলের মাধ্যমে দেয়া বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

যদি কেউ ইসরায়েলি শত্রুদের বিরুদ্ধে লড়াই করতে চায় তাহলে তাদেরকে ফিলিস্তিনের ইতিহাস জানতে হবে। আমাদেরকে অবশ্যই জানতে হবে কারা এই আগ্রাসীরা, কোথা থেকে তারা এলো এবং তাদের লক্ষ্য কি, তাদের শক্তি ও দুর্বলতা কী তাও জানতে হবে।

যুক্তরাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছে স্থানীয় আদিবাসীদের গণহত্যার মাধ্যমে। সেক্ষেত্রে আমেরিকা এবং ইসরায়েলের কাছ থেকে অধিকার পাওয়ার আশা করা দুরাশা মাত্র-কারণ এই দুটোই একই ধরনের সন্ত্রাসী চরিত্রের অধিকারী।

আমেরিকা সারাবিশ্বের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ এবং আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তার জন্য বড় হুমকি। আমেরিকা হচ্ছে বর্ণবাদী এবং নৃশংস একটি দেশ যা অন্যায় এবং বর্ণবৈষম্যের উপর প্রতিষ্ঠিত হয়েছে। আমেরিকা ভুয়া খবরের পেছনের কথা গোপন করে এবং প্রতারণাপূর্ণ নীতি বাস্তবায়ন করে।

সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি এবং অবরোধ আরোপ-এ সবই ফিলিস্তিনি জাতিকে তাদের অধিকার থেকে বঞ্চিত করে আত্মসমর্পণ করার মাধ্যম হিসেবে ব্যবহার করা হচ্ছে।

আরব দেশ ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার পথ অনুসরণ করছেন তাদের বিরুদ্ধে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে হাসান নাসরুল্লাহ বলেন, মার্কিন চাপের কাছে এসব আরব দেশ এই ধ্বংসাত্মক ভূমিকা গ্রহণ করেছে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...