সাম্প্রতিক শিরোনাম

ট্রাম্প প্রেসিডেন্সিকে রিয়ালিটি শো মনে করেন: ওবামা

ডোনাল্ড ট্রাম্পের কঠোর সমালোচনা করেছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা।

ট্রাম্প প্রেসিডেন্সিকে রিয়ালিটি শো মনে করেন। যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ার জাদুঘরে অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের সম্মেলনের তৃতীয় দিনে দেওয়া বক্তৃতায় এসব কথা বলেন ওবামা।

আমি কখনোই আশা করিনি ডোনাল্ড ট্রাম্প আমার লক্ষ্য এবং নীতিগুলোকে সাদরে গ্রহণ করবেন। কিন্তু আমি আশা করেছিলাম, দেশের স্বার্থে ট্রাম্প প্রেসিডেন্সিকে একটু গুরুত্ব সহকারে নেবেন।

তিনি হয়তো ওভাল অফিসের গুরুত্ব বুঝবেন এবং গণতন্ত্রের প্রতি সম্মান দেখিয়ে কিছু করবেন। কিন্তু তিনি তা কখনোই করেননি।

স্ত্রী মিশেল ওবামারই মন্তব্যের প্রতিধ্বনি করে ওবামা বলেন, ট্রাম্পের প্রেসিডেন্সিকে যত্ন করার কোনো আগ্রহই নেই উপরন্তু তিনি নিজের প্রতি মনোযোগ কেড়ে নিতে ব্যস্ত। প্রেসিডেন্সি তাঁর কাছে যেন আরো একটি রিয়ালিটি শো।

ট্রাম্প প্রেসিডেন্সির জন্য ভুল। এক লাখ ৭০ হাজার আমেরিকান এরই মধ্যে মহামারিতে মারা গেছেন। গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো কখনোই এমন হয়নি।

ট্রাম্প এই কাজের জন্য উপযুক্ত না, কারণ তিনি সেটি পারেন না।

জো সহানুভূতিশীল, শালীন। তিনি এমন একজন, যিনি সবাইকে সম্মান করেন, মানুষের কথা শোনেন এবং নিজের বাবা-মায়ের প্রদত্ত আদর্শ লালন করেন। আমার আট বছরের প্রেসিডেন্সিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলো নেওয়ার সময় জো আমার সঙ্গে ছিলেন।

তিনি আমাকে সেরা প্রেসিডেন্ট বানিয়েছেন। তাঁর দেশকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা ও ব্যক্তিত্ব রয়েছে। আমার বন্ধু কমলা তাঁর রানিংমেট হিসেবে যোগ্য। তিনি এমন একজন, যিনি জানেন, কিভাবে বাধা মোকাবেলা করতে হয়, অন্যদের সাহায্য করতে হয় এবং আমেরিকান স্বপ্ন বাস্তবায়ন করতে হয়। তারা দু’জনই জানেন, কেউই আইনের ঊর্ধ্বে নয়।

ট্রাম্প প্রশাসনের চার বছরের কার্যকলাপ দেখে আপনারা হয়তো রাজনীতির প্রতি বীতশ্রদ্ধ। কিন্তু ক্ষমতাসীনরা আপনাদের এই ঘৃণার সুযোগ নিচ্ছে। ওবামা অভিযোগ করেন, রিপাবলিকানরা সক্রিয়ভাবে নাগরিকদের ভোটগ্রহণ থেকে বিরত থাকতে উৎসাহিত করার চেষ্টা করছে। আমরা এটি হতে দিতে পারি না। তাদের ক্ষমতা দিতে পারি না। তাদেরকে আপনারা গণতন্ত্র ছিনিয়ে নিতে দেবেন না।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...