সাম্প্রতিক শিরোনাম

ফ্রান্সে আবারও করনোর হানা

প্রথম দফায় প্রায় ৩০ হাজার লোকের প্রাণনাশ করে ফ্রান্সে আবারও ভয়ঙ্কর রূপে ফিরেছে করোনাভাইরাস। গত দুই সপ্তাহ থেকে আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে।

শুক্রবার আক্রান্ত হয়েছিল ৪৫৮৬ এবং মারা গেছে ২৩ জন।

বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় ফ্রান্সে ৪ হাজার ৭৭১ জন আক্রান্ত হয়েছে।

মে মাসের পর এই প্রথম একদিনে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছাড়াল ফ্রান্সে। 

বুধবার ফ্রান্সে আক্রান্ত হয়েছিল ৩ হাজার ৭৭৬ জন। মারা গিয়েছিল ১৭ জন।

১৭ আগষ্টে ২৪ জন মারা যায়। করোনা গত এক সপ্তাহে প্রাণ কেড়ে নিয়েছে ১১৪ জনের।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত এক সপ্তাহে দেশজুড়ে ৬ লাখ ৬৪ হাজারের বেশি পরীক্ষা করা হয়েছে। একইসঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে নতুন সংক্রমণের সংখ্যা।

১১ থেকে ১৭ আগস্ট পর্যন্ত সংক্রমণের হার ছিল ৩.৩ শতাংশ। এর আগের সপ্তাহে এ হার ছিল ২.১ শতাংশ। জুলাইয়ের শেষের দিকে এ হার ছিল ১.৫ শতাংশ।

নতুন করে আক্রান্তদের প্রায় এক-চতুর্থাংশ কর্মক্ষেত্রে সংক্রমিত হয়েছে এবং তাদের সঙ্গে মেডিক্যালের কোনো সংযোগ নেই।

সরকার বাজেটের ১১ শতাংশ ঘাটতি পূরণ করার জন্য সবাইকে কাজে ফিরতে উৎসাহিত করার সঙ্গে সঙ্গেই নতুন করে এই সংক্রমণ বৃদ্ধির ঘটনা ঘটেছে।

রেড জোন হিসেবে রাজধানী প্যারিস এবং মাখসাই শহরকে বেশি ঝুঁকিপূর্ণ অঞ্চল হিসেবে ঘোষণা করা হয়েছে। ফ্রান্স পুলিশের পক্ষ থেকে বাইরে গেলে মাস্ক পরার বিষয়টি আরও বাধ্যতামূলক কথা বলা হয়েছে।

১৫ আগস্ট শনিবার সকাল থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত ফ্রান্সের যেসব স্থানে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব নয় এমন স্থান গুলোতে মাস্ক পরার পরামর্শ দিয়েছে ফ্রান্স সরকার।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...