সাম্প্রতিক শিরোনাম

ভারতকে পেছন থেকে ছুরি মেরেছে পাকিস্তান: মোদি

কার্গিল যুদ্ধে সেনাদের আত্মত্যাগ দেশ মনে রাখবে। ওদের দেশপ্রেম আমাদের অনুপ্রাণিত করবে। ২১ বছর আগে হওয়া কার্গিল যুদ্ধ প্রসঙ্গে মোদি বলেন, কোন পরিস্থিতিতে সে সময় আমাদের বীর সৈন্যরা যুদ্ধ করেছিলো তা সকলের মনে রাখা উচিত। এ সময় পাহারের উপরে ছিলো প্রতিপক্ষ। কিন্তু কোন কিছুই বাধা হতে পারেনি তাদের জন্য। আমাদের সৈন্যের নৈতিকতা বোধ পর্বতকেও পরাজিত করেছিলো।

ভারত করোনায় মৃত্যুর হার অনেক কম। আমরা মৃত্যুর হার কমাতে পেরেছি। বাড়িয়েছি সুস্থতার হার। কিন্তু কিছু কিছু এলাকায় করোনা দ্রুত ছড়িয়ে পড়ছে। এ বিষয়ে আমাদের সচেতন হতে হবে। মনে রাখা উচিত এখনও করোনা আগের মতোই মারাত্মক। আপনাদের তাই কোভিড প্রোটোকল মেনে চলতে হবে।

ভারতে চলমান বন্যা পরিস্থিতি নিয়েও কথা বলেন ভারতের প্রধানমন্ত্রী। তরুণদের উদ্দেশ্যে তিনি বলেন, স্বনির্ভর ভারত নির্মাণের জন্য কাজ করতে হবে।

মোদি এ সময় বিহার, উত্তরখণ্ডসহ উত্তর পশ্চিমের রাজ্যগুলোতে মহামারীকালে স্থানীয় পণ্য ব্যবহারে উৎসাহিত করার কার্যক্রমের প্রশংসা করেন।

আমরা অনেকেই কথা বলার সময় মাস্ক খুলে রাখি। অথচ এ সময় মাস্ক পরে রাখা সবচাইতে জরুরি।’ দেশে করোনা থেকে সুস্থতার হার অন্য যে কোন দেশের তুলনায় ভালো হলেও ভারতের নাগরিকদের সামাজিক দূরত্বের বিধি নিষেধ এবং করোনা বিষয়ক অন্যান্য নিয়ম মেনে চলার অনুরোধ জানান নরেন্দ্র মোদি।

উল্লেখ্য ১৯৯৯ সালের মে-জুলাই মাসে ভারত ও পাকিস্তানের মধ্যে কাশ্মীরের কার্গিলে যুদ্ধ সংঘটিত হয়। ওই যুদ্ধে ভারতের ৫২৭ জন সেনা নিহত হয়েছিলেন।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...