সাম্প্রতিক শিরোনাম

ফরিদপুর মেডিক্যাল কলেজের নাম পরিবর্তন করে বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ করা হয়েছে

ফরিদপুর মেডিক্যাল কলেজের নাম পরিবর্তন করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ’ এবং ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতাল’ করা হয়েছে।

নতুন এই নামকরণ বুধবার (১৭ মার্চ) থেকে কার্যকর হয়েছে। বুধবার বিকেল ৩টার দিকে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং ফরিদপুর-১ আসনের সাংসদ আব্দুর রহমান প্রধান অতিথি হিসেবে এ ফলক উন্মোচন করেন।

গত ১৮ ফেব্রুযারি ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ কলেজ ও হাসপাতালের নতুন নামকরণের অনুমোদন চেয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের কাছে আবেদন করেন। গত ১২ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট এ প্রস্তাবের অনুমোদন দেন।

এদিকে, আজ ফরিদপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে কর্তৃপক্ষ।

আজ প্রথম দিন কলেজের অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান শামসুল হক, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাব বোস প্রমুখ।

এছাড়া সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ।

এ বিষয়ে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের নাক, কান, গলা বিভাগের প্রধান ডা. শফিক উর রহমান কালের কণ্ঠকে বলেন, এতদিন ধরে ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে কোনো সরকারি প্রতিষ্ঠান ছিল না। তার জন্মদিনে আমাদের এই মেডিক্যাল কলেজ ও হাসপাতাল যাত্রা শুরু করেছিল।

সে কারণেই আমরা এই মেডিক্যাল কলেজটিকে তার নামে নামকরণ করার উদ্যোগ নেই। তারই ধারাবাহিকতায় আমরা এই বিষয়ক কাগজপত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার দপ্তরে পাঠাই। তিনি স্বাক্ষর করার পর আজ থেকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের নাম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতাল হলো।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...