সাম্প্রতিক শিরোনাম

বাংলাদেশ-জাপান সম্পর্ক অনেক সুদৃঢ়: পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ-জাপান সম্পর্ক অনেক সুদৃঢ় বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, স্বাধীনতার সময় থেকেই বাংলাদেশের পাশে রয়েছে জাপান।

বুধবার ফরেন সার্ভিস একাডেমীতে এক প্রদর্শনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের অংশ হিসেবে বঙ্গবন্ধুর ওপর নির্মিত জাপানি প্রামাণ্য চিত্র প্রদর্শন অনুষ্ঠিত হয়।

বেঙ্গল নো চিচি লামা (বাংলাদেশের জনক) শিরোনামে বঙ্গবন্ধুর ওপর নির্মিত প্রামাণ্য চিত্রটি পরিচালনা করেছেন ওশিমা নাগাসি নামে একজন জাপানি চলচ্চিত্র পরিচালক। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। সম্মানিত অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি।

বিশেষ অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, জাতির জনকের জন্মশতবর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়কারী কামাল আবদুল নাসের চৌধুরী।

বক্তারা বলেন, জাপানি চলচ্চিত্র পরিচালক ওশিমা নাগাসি ১৯৭৩ সালে বেঙ্গল নো চিচি লামা নির্মাণ করেন। এতে বঙ্গবন্ধুর জীবন সংগ্রাম তুলে ধরা হয়েছে।

নতুন প্রজন্ম চলচ্চিত্রটি দেখে বঙ্গবন্ধু জীবনের অনেক কিছু জানতে পারবে।অনুষ্ঠানে আলোচনা শেষে প্রামাণ্য চলচ্চিত্রটি প্রদর্শন করা হয়।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...