সাম্প্রতিক শিরোনাম

১৪ এপ্রিল পর্যন্ত বিমানের ফ্লাইট বন্ধ

বাংলাদেশ বিমানের আন্তর্জাতিক ও আভ্যন্তরীণ সকল ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞা বাড়ানো হয়েছে ১৪ এপ্রিল পর্যন্ত।
এর আগে এই নিষেধাজ্ঞা ছিল ৩১ মার্চ পর্যন্ত। তবে ৩১ মার্চের পরও অঘোষিতভাবে সকল ফ্লাইট বন্ধ ছিল।
বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক মো: মোকাব্বির হোসেন এই তথ্য গণমাধ্যমকে জানিয়ে বলেন, ১৪ই এপ্রিল পর্যন্ত বাংলাদেশ বিমানের সব ধরণের কার্যক্রমই বন্ধ থাকবে।
এটা বাড়ানো হতে পারে কি না সে বিষয়ে এখনই মন্তব্য করতে পারছেন না বাংলাদেশ বিমানের উর্ধ্বতন এই কমকর্ত। এই বিষয়ে তাঁরা তাকিয়ে আছেন সরকারের দিকে।ন”সরকার যে ধরণের সিদ্ধান্ত নেবে এমন সময়ে সে অনুযায়ীই আমরা কাজ করছি এখন, আমরা যা সিদ্ধান্ত নেবো সেটা সরকার থেকে নিশ্চিত হয়েই নেবো।”
এর আগে ২১ মার্চ ১০ দিনের জন্য ১০ টি দেশের সাথে বিমান চলাচল বন্ধ করেছিলেন বাংলাদেশ বিমান। ৩১ মার্চ পর্যন্ত ছিল সেই নিষেধাজ্ঞা।
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এস এম তৌহিদুল আহসান সংবাদ মাধ্যমে বলেন, “এখন শুধু চীনের সাথে যোগাযোগ আছে। বাকি দেশগুলোর সাথে বাংলাদেশ থেকে বিমানের যোগাযোগ ৭ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে।”
তবে এই নিষেধাজ্ঞা বাড়বে। কিন্তু কত তারিখ পর্যন্ত হবে তা এখনই বলতে পারছেন না বিমানবন্দরের এই কর্মকর্তা।
এর আগে ২১ মার্চ মি: তৌহিদুল আহসান বলেছিলেন, “‘আমরা দেখতে পেয়েছি, করোনাভাইরাসের কারণে কয়েকটি দেশ থেকে লোক বেশি আসছে। এ কারণে এসব রুটের বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে এসব দেশ থেকে বাংলাদেশে কোন ফ্লাইট আসতে পারবে না”।
তিনি জানান, এসব দেশ হলো কাতার, বাহরাইন, কুয়েত, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান, সিঙ্গাপুর ও ভারত। এসব দেশ থেকে আসা কোন বিমান বাংলাদেশে নামতে দেয়া হবে না।
এর ফলে কার্যত বাংলাদেশের সঙ্গে আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ হয়ে যায়। কারণ বিশ্বের প্রধান এয়ারলাইন্সগুলো এসব দেশ হয়েই বিমান চলাচল করে থাকে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...