সাম্প্রতিক শিরোনাম

কালীগঞ্জে চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতার হাতে নৌকার সিল মারা ব্যালট

লালমনিরহাট প্রতিনিধি : জেলায় সদ্য অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকায় ২০ টি সিল মারা ব্যালট পেপার নিয়ে লালমনিরহাটের কালীগঞ্জে চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা সংবাদ সম্মেলন করেছেন। এ সময় তিনি দাবি করেন টয়লেটে রাখা এসব ব্যালট নৌকার প্রার্থী মাহাবুবর রহমানের।


অপরদিকে ওই চন্দ্রপুর ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মাহাবুবর রহমানের দাবি, প্রতিপক্ষ নৌকার ভোট কমাতে পূর্ব পরিকল্পনা অনুযায়ী গণনার সময় ব্যালটগুলো চুরি করে ফেলে দিয়েছে। এ নিয়ে উভয়পক্ষ একজন আরেকজনকে দোষারোপ করে যাচ্ছেন। সাধারন জনগনের এখন প্রশ্ন এসব ব্যালট পেপার তাহলে কার!


সোমবার (২৯ নভেম্বর) রাতে নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে ব্যালটগুলো প্রদর্শন করেন কালীগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক ও চন্দ্রপুর ইউনিয়নের মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম। গত রোববার (২৮ নভেম্বর) ইউপি নির্বাচনে চন্দ্রপুর ইউনিয়নে দুই প্রার্থী ৯ হাজার ৮৪০ ভোট পেয়ে সমান অবস্থানে রয়েছেন। যার ফলে এ ইউনিয়নের নির্বাচনী ফলাফল স্থগিত করেছে নির্বাচন কমিশন।

কালীগঞ্জে চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতার হাতে নৌকার সিল মারা ব্যালট
সিল মারা ব্যালট


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে চন্দ্রপুর ইউপি নির্বাচনে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর আলম বলেন, নৌকার কর্মী-সমর্থকরা নৌকায় সিল মারা কিছু ব্যালট ওই ইউনিয়নের গোসাইরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের টয়লেটে ফেলে রাখে। সোমবার সকালে ২০টি ভুয়া ব্যালট উদ্ধার করলে স্থানীয়দের মাধ্যমে আমার কাছে আসে।


এসব নৌকার কর্মীরা ভোট বাক্সে রাখার সময় না পেয়ে ফেলে রেখেছে। এভাবে ভুয়া ব্যালট দিয়ে নৌকার ভোট বাড়িয়ে সমান অবস্থানের ফলাফল তৈরি করে ফলাফল স্থগিত করা হয়। তাই আমি এ ইউনিয়নে পুনরায় ভোট দাবি করছি। এ সময় উদ্ধার হওয়া ২০টি ব্যালট হাতে নিয়ে ক্যামেরায় প্রদর্শন করেন বিএনপির এ নেতা। নৌকার প্রার্থী মাহাবুবর রহমান এ বিষয়ে বলেন, স্থানীয় সমর্থকদের মাধ্যমে নৌকায় সিল মারা ব্যালটের বিষয়ে শুনেছি। এসব ব্যালট তাদের কাছে কেন? এটা তো আইনশৃঙ্খলা বাহিনী উদ্ধার করার কথা।

তারা নৌকার ভোট কমাতে ব্যালট চুরি করেছে। তাদের কাছে থাকা ব্যালটগুলো উদ্ধার করে গণনায় সম্পৃক্ত করতে প্রশাসনকে মৌখিকভাবে অনুরোধ করেছি। আমি অতিদ্রুত দলীয় নেতাকর্মীদের সাথে পরামর্শ সাপেক্ষে লিখিত অভিযোগ দায়ের করব। সংবাদ সম্মেলনে প্রদর্শন করা নৌকায় সিল দেওয়া ব্যালটগুলো উদ্ধার করে ভোট গণনায় সম্পৃক্ত করে আমাকে বিজয়ী ঘোষণা করা হোক। একইসঙ্গে নৌকার সিল দেওয়া এসব ব্যালট তারা প্রশাসনকে না জানিয়ে নিজেদের জিম্মায় কেন রেখেছেন, প্রশ্ন রেখেছেন তিনি এবং ন্যায় বিচার দাবি করেন নৌকার প্রার্থী মাহাবুবর রহমান।


উল্লেখ্য যে , লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ৮ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ৩ জন নির্বাচিত হয়েছেন এবং ৩ জন প্রার্থী পরাজিত হয়েছেন। অপর একটিতে দুই প্রার্থী সমান ভোট পেয়েছেন। যে কারণে আবারও ওই ইউনিয়নে ভোট হবে বলে ঘোষণা করেন দায়িত্বরত রিটার্নিং কর্মকর্তা। তবে নির্বাচনের পরবর্তী তারিখ ঘোষণা করা হয়নি।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...