সাম্প্রতিক শিরোনাম

বেআইনি কাজ বেআইনিভাবে প্রতিরোধ ন্যায়বিচারের পরিপন্থী: জি এম কাদের

সরকারি বিভিন্ন বাহিনীর বিচারবহির্ভূত হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগ তুলেছেন বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ জি এম কাদের।

বৃহস্পতিবার চলতি সংসদের নবম অধিবেশনে সমাপনী বক্তব্যে তিনি বলেন, বেআইনি কাজ বন্ধ করতে প্রয়োজন আইনি ব্যবস্থা। বেআইনি কাজ বেআইনিভাবে প্রতিরোধ ন্যায়বিচারের পরিপন্থী।

সরকারি বিভিন্ন বাহিনীর বিচারবহির্ভূত হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগ তুলেছেন বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ জি এম কাদের।

বৃহস্পতিবার চলতি সংসদের নবম অধিবেশনে সমাপনী বক্তব্যে তিনি বলেন, বেআইনি কাজ বন্ধ করতে প্রয়োজন আইনি ব্যবস্থা। বেআইনি কাজ বেআইনিভাবে প্রতিরোধ ন্যায়বিচারের পরিপন্থী।

বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের সময় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ২০০২ সালে অপারেশন ক্লিনহার্ট নামে একটি বিশেষ অভিযান চালানো হয়। সে অভিযানের সময় সর্বপ্রথমে বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের শুরু হয়। সেই ধারা আজও চলমান।

এই হত্যাকাণ্ড কোনোভাবেই বন্ধ করা যাচ্ছে না। এই অবস্থার আবসান ঘটানোই এখন সমাজ ও রাষ্ট্রের জন্য বড় চ্যালেঞ্জ।

করোনাকালে অনিয়ম দুর্নীতির সমালোচনা করে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, ইতোমধ্যে করোনাভাইরাসের ভ্যাকসিন আবিস্কার হওয়ার পথে। যা মানবদেহে প্রয়োগের পূর্বে পরীক্ষার তৃতীয় পর্যায়ে আছে।

এই সংবাদে আমরা সকলেই আশ্বস্থ হয়েছি। আরো জানতে পেরেছি সরকার ৯ কোটি ডলারের দুটি প্রকল্পের মাধ্যমে ভ্যাকসিন কেনার প্রস্ততি নিচ্ছে। যে মুহুর্তে ব্যবহার উপযোগী হবে, তখন থেকে যতো তাড়াতাড়ি সম্ভব করোনা ভ্যাকসিন সংগ্রহের ব্যবস্থা করা হবে।

এই ভ্যাকসিন কেনার বিষয়ে যাতে কেউ কোনো অনিয়মের আশ্রয় নিতে না পারে এবং কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে মাত্রাতিরিক্ত দাম আদায় করতে না পারে সে বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

জি এম কাদের বলেন, সেন্ট্রাল মেডিকেল স্টোরেজ ডিপো (সিএমএসডি)’র সাবেক পরিচালক প্রয়াত ব্রিগেডিয়ার শহীদউল্লাহ জানিয়েছেন, সিএমএসডি ঢাকার সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের জন্য কিছু যন্ত্রপাতি কেনাকাটার বিজ্ঞপ্তি দিয়েছিল।

একটি প্রতিষ্ঠান কাজ শেষ করে সাড়ে চার শ কোটি টাকা তুলে নিয়ে যাওয়ার পর আবিস্কার হয়, সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজে যন্ত্রপাতিই পৌঁছায়নি। দুর্নীতি বন্ধে কার্যকর ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...