সাম্প্রতিক শিরোনাম

শেখ হাসিনাকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছে জিয়াউর রহমান: আলাল

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ‌বলেছেন, শেখ হাসিনাকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছে জিয়াউর রহমান। আওয়ামী লীগ নামক এই বাগানটা করে দেওয়ার জন্য জিয়াউর রহমানের হাত রয়েছে।

আর সেই জিয়াউর রহমানের খেতাব এরা কেড়ে নিতে চায়। কত বড় অকৃতজ্ঞ দল জিয়াউর রহমানের খেতাব কেড়ে নিতে চায়।

জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে গণতন্ত্র পুনরুদ্ধার সংগ্রাম পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আলাল বলেন, গণতন্ত্র ও আওয়ামী লীগ এই দুইটা একসাথে কখনো যায়নি, আর কখনো যাবেও না। আজ দেশের সবকিছু আওয়ামী লীগ করে। তাহলে গণতন্ত্রটা কিভাবে পাবেন? গণতন্ত্রটা আদায় করে নিতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার, এটা কোনো সরকার না। আপনারা বলেন না অবৈধ সরকার? আস‌লে আদৌ এটা কোনো সরকারই না। এটা হচ্ছে একটি রাজত্ব। বৈধ-অবৈধ কোনো সরকারের মধ্যে এটা পড়ে না।

এই রাজত্ব থেকে বের হতে হলে প্রজাদেরকেই বিদ্রোহ করতে হবে। বিএনপি কি করল, না করল সেদিকে তাকিয়ে থাকলে হবে না। ঐক্যফ্রন্ট, ২০ দলীয় জোট কি করল, না করল সেদিকে তাকিয়ে থাকলে হবে না। যেখানে যেভাবে সম্ভব সেখানে সেভাবে বিদ্রোহ করতে হবে।

এই আওয়ামী লীগের বড় বড় নেতা কর্মীরা সবসময় বলে তারা সমুদ্র জয় করেছে, এটা করেছে ওটা করেছে, খোঁজ নিয়ে দেখেন সেই সমুদ্রসীমা এখনও আমরা পাই নাই। এই সমুদ্রসীমার উপরে যে আকাশ পথ, ওই আকাশ পথও আমরা পাই নাই। সুন্দরবনের দক্ষিণের যে আকাশপথ সেই আকাশপথ নিয়ন্ত্রণ করছে ভারত, সেখান থেকে তারা ট্যাক্স নিয়ে যাচ্ছে। আর পার্বত্য চট্টগ্রামের এই পারে যেটা ওটা এখনো নিয়ন্ত্রণ করে মিয়ানমার। সেটার টাকা তারা নিয়ে যায়, আমরা পাই না। বড় বড় কথা বলে যে আমরা এই করেছি সেই করেছি। হ্যাঁ তোমরা একটা জিনিসই করেছ, আকামের রাজা-রানী তোমরা, কুকীর্তির রাজা-রানী তোমরা। গণতন্ত্রকে ১০ হাত মাটির নিচে পুঁতে ফেলেছ, এটাই করেছ তোমরা।

নেতাকর্মীদের আলাল বলেন, আওয়ামী লীগ আর কত মারবে, বুলেট, টিয়ার গ্যাস, লাঠি দিয়ে কত মারবে? মৃত্যু যখন নির্ধারিত, একদিন আসবেই। তাহলে ভয় পাওয়ার কিছু নেই। আমাদের অধিকার আদায় করে নিতে হবে।

আয়োজক সংগঠনের সভাপকি সাইদুল ইসলাম লরনের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...