সাম্প্রতিক শিরোনাম

শেষবারের মতো বাংলাদেশে আর একটা লড়াই করতেই হবে: দুদু

বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, তারেক রহমানের একটা কথা লেখা যাবে না।

কি মানসিকতা, স্বাধীনতার ঘোষকের সন্তান, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রীর সন্তান, বিএনপির অ্যাক্টিং চেয়ারপারসন তার কথা লেখা যাবে না। হায়রে আদালত, হায়রে ইতিহাস, হায়রে স্বাধীনতা, হায়রে মুক্তিযোদ্ধ। বাকস্বাধীনতা তো নাই।

কি অদ্ভুত এক বাংলাদেশ আমরা বাস করছি। গণতন্ত্র, ভোটের অধিকার, বাকস্বাধীনতা ফিরিয়ে আনতে শেষবারের মতো বাংলাদেশে আর একটা লড়াই করতেই হবে।

বুধবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে জাতীয়তাবাদী দল বিএনপি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির উদ্যোগে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গতকাল আমাদের নেতা (তা‌রেক রহমান) সম্পর্কে মন্তব্য করেছেন। ত‌বে ওবায়দুল কাদের সাহেবকে বলতে চাই। ওবায়দুল কাদের সাহেব তাকে নিয়ে সমালোচনা করেছেন তিনি তো ‘বাঘের বাচ্চা’।

‌তি‌নি ব‌লেন, আপনারা একটা নেতা দেখান তো ৫০ বছরের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎযাপন করার জন্য উদ্বোধন করেছেন। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ১ মার্চ উদ্বোধন করেছেন।

আপনাদের তো কত বড় বড় নেতা আছে, প্রধানমন্ত্রী আছে, মন্ত্রী আছে, একটু দাঁড়িয়ে উদ্বোধন করতে পারলেন না? লাগলো তো সে তারেক রহমানকে। তাহলে তার বিরুদ্ধে কথা বলেন কেন?

ছাত্রদলের সাবেক সভাপতি বলেন, এই মানুষটাকে (তারেক রহমান) দেশে ঢুকতে দেন না। এই মানুষটাকে মিথ্যা মামলা দিচ্ছে। এই পরশু দিন একটা মামলা দিয়েছে।

মামলার পর মামলা দিচ্ছেন। মামলা ছাড়া আপনারা (আওয়ামী লীগ) কিছুই দেখতে পান না। আর না হলে হুমকি ধামকি দেন।

সংগঠনের সভাপতি ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে এবং বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল সালাম এর সঞ্চালনায় আলোচনা সভায় দলটির মহাস‌চিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, বি‌শেষ সম্পাদক ডক্টর আসাদুজ্জামান রিপন, সাবেক ছাত্র নেতা ফজলুল হক মিলন, মোস্তাফিজুর রহমান বাবুল, জহির উদ্দিন স্বপন, নাজিম উদ্দিন আলম প্রমুখ বক্তব্য দেন।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...