সাম্প্রতিক শিরোনাম

সুযোগ পেলে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন সঙ্গে দেখা করতে চান তামিম

নিউজিল্যান্ড সফরে গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে স্বাভাবিক জীবনে ফিরেছে বাংলাদেশের ক্রিকেটাররা। ২০ মার্চ থেকে শুরু হবে মাঠের খেলা।

দুই বছর আগে বাংলাদেশ যখন নিউজিল্যান্ড সফরে গিয়েছিল, তখন ক্রাইস্টাচার্চের আল-নূর মসজিদে সন্ত্রাসী হামলায় প্রায় ৫০ জনের মতো নিহত হয়।

সেই দুঃসময়ে নিহতদের পরিবারের পাশে দাঁড়িয়েছিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। এবার সুযোগ পেলে তার সঙ্গে দেখা করতে চান তামিম ইকবাল।

ক্রাইস্টচার্চ হামলার স্মৃতিচারণ করে নিউজিল্যান্ডে স্থানীয় গণমাধ্যমকে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক বলেছেন, এটা আমাদের সবার জন্য কঠিন সময় ছিল। বিশেষ করে সেসব পরিবারের জন্য, যারা প্রাণ হারিয়েছেন।

আমরা শুধু এখন তাঁদের জন্য প্রার্থনা করতে পারি যাতে তাঁদের পরিবারের জন্য বিষয়টি মেনে নেওয়া সহজ হয়। হ্যাঁ, কঠিন সময় ছিল তবে আমাদের সামনের দিকে এগোতে হবে। এটা সম্ভবত আমার চতুর্থ কিংবা পঞ্চম সফর। এখানে আসতে সব সময় আমরা মুখিয়ে থাকি। দারুণ এক দেশ’।

সেই কঠিন সময়ে নিউজিল্যান্ডের সংখ্যালঘু মুসলিমদের পাশে দাঁড়িয়েছিলেন দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। তিনি নিজে মুসলিমদের পাশে দাঁড়িয়ে সংহতি জানান। তাই জেসিন্ডার প্রশংসায় পঞ্চমুখ তামিম, ‘বিশেষ করে প্রধানমন্ত্রীর কথা বলতেই হয়।

দেশের ওই কঠিন সময়ে যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছেন সেটি বাংলাদেশের সবাই প্রশংসা করেছেন। আমি মনে করি উনি দারুণ কাজ করেছেন। যদি কখনো উনার সঙ্গে দেখা করার সুযোগ পাই তাহলে ব্যক্তিগতভাবে তার সামনে গিয়ে ধন্যবাদ জানাব।

সেদিন অল্পের জন্য প্রাণ নিয়ে ফিরতে পেরেছিলেন ক্রিকেটাররা। দেশে ফেরার পরেও অনেকে সেই স্মৃতি বহুদিন মনে রেখেছেন।

তবে এখন আর পুরনো স্মৃতি মনে করতে চান না তামিম, দেখুন এটি আমাদের জীবনের সবচেয়ে বাজে সময় ছিল। এটি থেকে বের হওয়াটা মোটেও সহজ ছিল না আমাদের জন্য। যেটা বললাম, এখন আর এসব নিয়ে ভাবতে চাই না।

নিউজিল্যান্ডে আমাদের অনেক ভালো স্মৃতি রয়েছে। আমি চাই না ওই একটা ঘটনার কারণে নিউজিল্যান্ডে কাটানো সুন্দর মুহূর্তগুলো স্লান হয়ে যাক।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...