সাম্প্রতিক শিরোনাম

গর্ভবতী মায়েদের সুচিকিৎসা নিশ্চিত করতে আগের দেওয়া আদেশ বহাল রেখেছেন হাইকোর্ট

হাসপাতালে গর্ভবতী মায়েদের সুচিকিৎসা নিশ্চিত করতে আগের দেওয়া আদেশ বহাল রেখেছেন হাইকোর্ট।

বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এ আদেশ দেন।

আইনজীবী ব্যারিস্টার মো. তানভীর আহমেদের করা এক রিট আবেদন নিষ্পত্তি করে এ আদেশ দেন আদালত। রিট আবেদনকারী নিজেই শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নূরউস সাদিক।

গর্ভবতী নারীদের সুচিকিৎসা নিশ্চিত করতে গত ২৭ মে সরকারের সংশ্লিষ্ট ব্যক্তিদের কাছে আইনি নোটিশ পাঠান এ আইনজীবী। কিন্তু নোটিশের জবাব না পেয়ে ৩১ মে হাইকোর্টে রিট আবেদন দাখিল করেন ওই আইনজীবী। এই আবেদনের ওপর গত পহেলা জুন শুনানি হয়।

ওইদিন আদালত দেশের সকল হাসপাতালে গর্ভবতী মায়েদের সুচিকিৎসা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

এ আবেদনের ওপর আবার শুনানি হয়। শুনানি শেষে আদালত আগের আদেশ বহাল রেখে আবেদনটি নিষ্পত্তি করে আদেশ দেন বলে জানিয়েছেন ব্যারিস্টার তানভীর আহমেদ।

গাইবান্ধার সাদুল্লাপুর ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি না নিয়ে ফিরিয়ে দেওয়ায় গত ২৬ মে এক প্রসূতি মা ওই হাসপাতালের প্রধান ফটকের পাশেই সন্তান প্রসব করেন।

এ ছাড়া ভর্তি না করায় সাতক্ষীরা সদর হাসপাতাল চত্বরে ভ্যানের ওপর এক মা সন্তান জন্ম দেন গত ৪ মে। এ ছাড়া এরকম আরো কয়েকটি ঘটনা গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। এসব ঘটনা প্রমাণ করে দেশের স্বাস্থ্য খাতের সার্বিক অবস্থা। এ অবস্থায় গর্ভবতী মায়েদের সুচিকিৎসা নিশ্চিত করতে আদালতের নির্দেশনা প্রয়োজন।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...