সাম্প্রতিক শিরোনাম

চাঁদাবাজদের আটক করতে গিয়ে ছুরিকাঘাতে একজন পুলিশ সদস্য গুরুতর আহত

সাভারে ৯৯৯-এ অভিযোগের ভিত্তিতে চাঁদাবাজদের আটক করতে গিয়ে ছুরিকাঘাতে একজন পুলিশ সদস্য গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার দুপুরে গ্রেপ্তারকৃত আসামিদের আদালতে পাঠানো হয়। এর আগে মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে সাভার পৌর এলাকার আনন্দপুর মহল্লার বিমান বিল্ডিং জামে মসজিদসংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

আহত পুলিশ সদস্য হলেন কনস্টেবল মোহাম্মদ রাব্বি হোসেন (২৫)। তিনি টাঙ্গাইল জেলার নাগরপুর থানার মৃত রকিব মিয়ার ছেলে। বর্তমানে সাভার মডেল থানায় কর্মরত।

গ্রেপ্তারকৃতরা হলো সাব্বির হোসেন (২৫), জহিরুল ইসলাম (৩৮), লাল মিয়া (২০), মোহাম্মদ আলী (২৮), আব্দুর রহিম বাবু (২৬), মোহাম্মদ রাসেদ (২৬), নজরুল ইসলাম খান (৩৮), আল-আমীন (৩০), কামাল হোসেন (৩৩) ও সুজন শিকদার (৪৩)। এরা সবাই সাভারের আন্দপুর এলাকার বাসিন্দা বলে জানা গেছে। এ ছাড়া অজ্ঞাত আরও ৪/৫ জনকে এ মামলায় আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ইকবাল হোসেন নামের একজন বাসের কন্ট্রাক্টরকে ওই মসজিদের পাশের ছনের বনে ডেকে নিয়ে যায় সাব্বির ও জহিরুল।

ইকবাল যাওয়ার পর দেখেন সেখানে আরো ১০ থেকে ১২ জন অপেক্ষা করছে। কিছু বুঝে ওঠার আগে তারা ইকবালের হাত-পা রশি দিয়ে বেঁধে মুখে কাপড় গুঁজে দেয়।

তার পর ২৫ হাজার টাকা চাঁদা দাবি করে। রাজি না হওয়ায় জোরপূর্বক ইকবালের পকেট থেকে ৫ হাজার ৩০০ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। দাবিকৃত চাঁদার বাকি টাকা দুই দিনের মধ্যে না দিলে প্রাণ নাশের হুমকি দিয়ে রাত দেড়টার দিকে তাকে তারা ছেড়ে দেয়।

পরে এক পথচারীর মোবাইল থেকে জাতীয় জরুরি সেবা সার্ভিস ৯৯৯ এ ফোন করেন ইকবাল। রাত ২টার দিকে ইকবালকে সাথে নিয়ে ঘটনাস্থলে যায় সাভার মডেল থানা পুলিশ। এ সময় চাঁদাবাজরা পুলিশের উপস্থিতি টের পেয়ে ছনের বন থেকে বেরিয়ে পুলিশের ওপর হামলা করে।

তাদের মধ্যে সাব্বিরের ছুরিকাঘাতে কনস্টেবল রাব্বি হোসেন (২৫) মারাত্মকভাবে আহত হন। তৎক্ষণিক রক্তাক্ত অবস্থায় রাব্বিকে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে ১০ জনকে আটক করে পুলিশ।

সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম বলেন, এ ঘটনায় বুধবার সকালে বাসের স্টাফ ইকবাল ও পুলিশ বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেছে। গ্রেপ্তারকৃত ১০ জন ছাড়াও মামলায় অজ্ঞাতনামা আরো ১০ জনকে আসামি করা হয়েছে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...