সাম্প্রতিক শিরোনাম

চাটমোহরে পিঁয়াজের দাম স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং জোরদার

ভারত থেকে পিঁয়াজ আমদানী বন্ধ সংক্রান্ত সংবাদ টেলিভিশন চ্যানেল গুলোয় প্রচার এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক পরিমাণে ভাইরাল হওয়ায় মূহুর্তের মধ্যে রাজধানী সহ সারাদেশে পিঁয়াজের দাম বাড়তে থাকে।

মাত্র ৪৮ ঘন্টার ব্যবধানে ৪৫/৫০ টাকা কেজি দরের পিঁয়াজ স্থান ভেদে ৯৫/১০০ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছে মর্মে তথ্য পাওয়া যায়।

এহেন পরিস্থিতিতে চাটমোহর উপজেলা নির্বাহী অফিসার জনাব মো: সৈকত ইসলামের আন্তরিক পরামর্শে চাটমোহর ব্যবসায়ী সমিতি নেতৃবৃন্দ ১৬ সেপ্টেম্বর সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত জরুরী ভিত্তিতে পৌর সদরের পুরান বাজার ও নতুন বাজারে পিঁয়াজের পাইকারি ব্যবসায়ীদের সাথে বৈঠক করেন এবং খুচরা বাজার মনিটরিং করে পিঁয়াজের দাম স্থিতিশীল রাখতে প্রয়োজনিয় পদক্ষেপ গ্রহণ করেন।

মনিটরিং জোরদারের ফলে বুধবার ধরণ ভেদে প্রতিকেজি পিঁয়াজ ৭০ টাকা থেকে ৮৫ টাকা দরের মধ্যে সীমাবদ্ধ থাকে।

চাটমোহর ব্যবসায়ী সমিতি’র সম্মানিত উপদেষ্টা আলহাজ্ব মো: আমির হোসেন, সভাপতি কে. এম. বেলাল হোসেন স্বপন, সাধারণ সম্পাদক মো: আব্দুল মুতালিব, যুগ্ম সাধারণ সম্পাদক মো: সাহাবুল আলম শাপলা, প্রচার সম্পাদক মো: নজরুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য মো: সাইফুল ইসলাম মোল্লা বাজার মনিটরিং কার্যক্রমে অংশ গ্রহণ করেন।

পিঁয়াজের দাম স্থিতিশীল রাখার পরামর্শ দিয়ে উপজেলা নির্বাহী অফিসার মো: সৈকত ইসলাম কাঁচামাল ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, “সরকার ইতিমধ্যে বিভিন্ন দেশ থেকে জরুরী ভিত্তিতে পিঁয়াজ আমদানি শুরু করেছেন।

আশারাখি আগামী ২/৩ দিনের মধ্যে পিঁয়াজের দাম স্বাভাবিক পর্যায়ে ফিরে আসবে। ফলে গুজবে কান না দিয়ে পিঁয়াজের মূল্য স্থিতিশীল রাখতে হবে। অন্যথায় মজুতদার ও অধিক মুনাফা লোভী ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।”

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...