সাম্প্রতিক শিরোনাম

মেজর সিনহা হত্যা মামলার সাত আসামিকে রিমান্ড শেষে কারাগারে

মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার সাত আসামিকে রিমান্ড শেষে আজ বৃহস্পতিবার কারাগারে পাঠিয়েছেন আদালত।

একই মামলার প্রধান আসামি টেকনাফ থানার বরখাস্ত হওয়া ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশসহ আরও ছয় আসামি এখনো রিমান্ডে রয়েছেন।

সাত দিনের রিমান্ড শেষে মামলাটির তদন্তকারী সংস্থা র‍্যাব সাত আসামিকে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির করে।

এ আদালতের ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ শুনানি শেষে তাঁদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামি হলেন টেকনাফ থানার উপপরিদর্শক (এসআই) লিটন মিয়া, কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন ও আবদুল্লাহ আল মামুন এবং মারিশবুনিয়া গ্রামের নুরুল আমিন, নিজাম উদ্দিন ও মোহাম্মদ আইয়াস।

সিনহা হত্যা মামলার ওই সাত আসামিকে আজ বেলা সাড়ে ১১টায় আদালতে নিয়ে আসে র‍্যাব। বেলা পৌনে দুইটার দিকে তাঁদের আদালতে হাজির করা হয়।

র‍্যাব তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য আর রিমান্ডের আবেদন করেনি। তাই আদালতের ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ তাঁদের জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মেরিন ড্রাইভ দিয়ে হিমছড়ি এলাকায় রিসোর্টে ফেরার পথে শামলাপুর তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন সিনহা। এ সময় পুলিশ সিনহার সঙ্গে থাকা সাহেদুল ইসলাম সিফাতকে আটক করে কারাগারে পাঠায়। পরে রিসোর্ট থেকে শিপ্রা দেবনাথকে আটক করা হয়। সিফাত ও শিপ্রা বর্তমানে জামিনে মুক্ত।

হত্যা মামলার প্রধান তিন আসামি টেকনাফ থানার সাময়িক বরখাস্ত হওয়া ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ, এসআই নন্দদুলাল রক্ষিত ও বাহারছড়া ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক লিয়াকত আলী এবং আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) এসআই মো. শাহজাহান, কনস্টেবল মো. রাজীব ও মো. আবদুল্লাহকে সাত দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে র‍্যাব। গত মঙ্গলবার দুপুরে তাঁদের জেলা কারাগার থেকে জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাবের কক্সবাজার কার্যালয়ে নেওয়া হয়।

বের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেন, সিনহা হত্যার ঘটনা সম্পর্কে পরিষ্কার তথ্যচিত্র পেয়েছেন তদন্তকারী কর্মকর্তা। গ্রেপ্তার হওয়া আসামিদের জিজ্ঞাসাবাদ, প্রত্যক্ষদর্শী ব্যক্তির বক্তব্য, আলামতসহ সবকিছু যাচাই-বাছাই করে এ ব্যাপারে নিশ্চিত হয়েছেন তদন্তকারীরা।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...