সাম্প্রতিক শিরোনাম

রাষ্ট্রের সর্বত্র সেক্টর দুর্নীতির বেড়াজালে আবদ্ধ: চরমোনাই পীর রেজাউল করীম

রাষ্ট্রের সর্বত্র দুর্নীতি জেকে বসেছে বলে মন্তব্য করেছেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

প্রতিটি সেক্টর দুর্নীতির বেড়াজালে আবদ্ধ। রাষ্ট্রীয় অপচয় ও দুর্নীতি রোধে সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে। তিনি বলেন, দুর্নীতি ও দুঃশাসন মুক্ত রাষ্ট্র গঠনে ইসলামের বিকল্প নেই।

ইসলামী বিধান প্রতিষ্ঠিত না থাকায় রাষ্ট্র ও সমাজের সর্বত্র দুর্নীতি, দুঃশাসন, অব্যবস্থাপনা সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে পুরানা পল্টনে আইএবি মিলনায়তনে সৈয়দ মোঃ ফজলুল করীম রহ. ইসলামিক রিচার্স সেন্টার বাস্তবায়ন কমিটি ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আয়োজিত দায়িত্বশীলদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চরমোনাই পীর আরও বলেন, স্বাস্থ্যখাতে চরম দুর্নীতি বিশ্বে দেশের মর্যাদা চরমভাবে ক্ষুন্ন হয়েছে। দুর্নীতি করে শতকোটি টাকা ও অনেক বহুতল ভবনের মালিক স্বাস্থ্যের গাড়ী ড্রাইভার আব্দুল মালেক বাদলের।

তিতাসের দুর্নীতির কারণে মসজিদে গ্যাস বিস্ফোরণে ৩২ মুসল্লির মৃত্যু হয়েছে। ওয়াসায় দুর্নীতি। প্রকৌশলী সাইফুর রহমান ৩৬০ কোটির অভিযোগে স্পষ্ট হয়ে গেছে।

সরকারের বিভিন্ন মহলের ইন্ধনেই দুর্নীতি বিরাজমান। যেদিকে তাকাই শুধুই দুর্নীতি আর দুর্নীতি। সরকার দুর্নীতিবাজদের শাস্তি না দিযে পৃষ্ঠপোষকতা দিয়ে যাচ্ছে। ফলে নতুন নতুন দুর্নীতির সৃষ্টি হয়েছে।

আয়োজক কমিটির ঢাকা মহানগর দক্ষিণ আহ্বায়ক মাওলানা মুহাম্মদ ইমতিয়াজের সভাপতিত্বে এবং সদস্য সচিব অধ্যাপক আমিনুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন সংগঠনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ ও দীনি সংগঠনের সেক্রেটারি জেনারেল আলহাজ খন্দকার গোলাম মাওলা। 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আলহাজ্ব আলতাফ হোসেন, মাওলানা এবিএম জাকারিয়া, আলহাজ্ব আব্দুর রহমান, আব্দুল আউয়াল মজুমদার, ডা. শহিদুল ইসলাম, মাওলানা আলহাজ্ব আব্দুর রাজ্জাক, হুমায়ুন কবীর, মাওলানা নজরুল ইসলাম, অধ্যাপক নাসির উদ্দিন খান, মুফতী আব্দুল আহাদ প্রমুখ।

মতবিনিময় সভায় দক্ষিণের ২৪টি থানার প্রায় তিন শতাধিক দায়িত্বশীল অংশ নেন।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...