সাম্প্রতিক শিরোনাম

বরিশালে জেলা-উপজেলা থেকে শের-ই-বাংলা মেডিক্যালে রোগী পাঠাতে নিষেধ

বরিশাল বিভাগের জেলা সদরে অবস্থিত জেনারেল হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলো থেকে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে রোগী পাঠাতে নিষেধ করা হয়েছে। করোনা রোগীদের সেবা নিশ্চিত করা এবং করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (০৮ জুলাই) রাতে এসংক্রান্ত ওই আদেশটি জারি করেছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বাসুদেব কুমার দাস।

তিনি জানান, করোনা সংক্রমণ বরিশালজুড়ে দিনদিন বৃদ্ধি পাচ্ছে। যার মধ্যে বরিশাল নগরীতে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। সব দিক বিবেচনায় নিয়ে সাধারণ রোগী যারা রয়েছেন। যেমন- সাধারণ জখমি, সর্দি বা কাশির রোগী। যাদের ভালো চিকিৎসা জেলা ও উপজেলা হাসপাতালগুলোতে সম্ভব। সেইসব রোগী বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে আসতে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এমনিতেই শেবাচিম হাসপাতালের আন্তবিভাগের প্রতিদিন দেড় থেকে দুই হাজার রোগী ভর্তি থাকে। এ ছাড়া বহির্বিভাগে রোগীর সংখ্যা অনেক বেশি। এর মধ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এই রোগীদের সংখ্যা আরো বৃদ্ধি পাওয়ায় সামাল দিতে চিকিৎসকদের হিমশিম খেতে হয়।

যেসব রোগীদের চিকিৎসা জেলা বা উপজেলা হাসপাতালে সম্ভব তারাও ভিড় করছে এই হাসপাতালে। এ ছাড়া শেবাচিম হাসপাতালেই একমাত্র করোনা ডেডিকেটেড ইউনিট রয়েছে। এখান থেকেও করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা থেকে যায়। সব দিক বিবেচেনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে গুরুতর অসুস্থ কিংবা যেসব রোগীর জেলা-উপজেলায় চিকিৎসা সম্ভব নয়, সেসব রোগীর ক্ষেত্রে এই আদেশ কার্যকর হবে না। তাদের শেবাচিম হাসপাতালে পাঠানো যাবে। ইতিমধ্যে আদেশ সংবলিত চিঠি বিভাগের সব জেলা সিভিল সার্জন, সব জেলা ও উপজেলা হাসপাতাল এবং উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...