সাম্প্রতিক শিরোনাম

ডিএনসিসির মশক নিধন কার্যক্রম শুরু

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকার কভিড ও নন-কভিড হাসপাতালগুলোতে অবস্থানরত রোগী, ডাক্তার, নার্স ও চিকিৎসাসেবার সঙ্গে নিয়োজিত অন্যদের ডেঙ্গু রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি রোধকল্পে দ্বিতীয় ধাপে সপ্তাহব্যাপী বিশেষ মশক নিধন কার্যক্রমের শুরু করেছে ডিএনসিসি।

হাসপাতালগুলো হচ্ছে-উত্তরা অঞ্চল-১ অধীন উত্তরা মহিলা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, জাহানারা ক্লিনিক এবং কুর্মিটোলা জেনারেল হাসপাতাল। মিরপুর অঞ্চল-২-এর অধীন ইসলামী ব্যাংক হাসপাতাল, ওজিএসএইচ হাসপাতাল এবং ডা. আজমল হাসপাতাল।

প্রথম দিনে আজ শনিবার বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ঢাকা উত্তরের মোট ৩০টি হাসপাতালে ডিএনসিসি কর্তৃক মশক নিধন কার্যক্রম পরিচালিত হয়েছে।

মহাখালী অঞ্চল-৩-এর অধীন এনআইডিসিএইচ (বক্ষব্যাধি হাসপাতাল), শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল, ক্যান্সার হাসপাতাল, লেপ্রোজি হাসপাতাল, ডিজি হেলথ অফিস, আইসিডিডিআর’বি এবং সংক্রামক রোগ নিয়ন্ত্রণ হাসপাতাল। মিরপুর অঞ্চল-৪-এর অধীন নগর মাতৃসদন, ফুয়াদ আল খতিব হাসপাতাল কল্যাণপুর এবং সালাউদ্দিন মেডিক্যাল কলেজ ও হাসপাতাল।

অঞ্চল-৬-এর অধীন শহীদ মনসুর আলী মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, আল আশরাফ জেনারেল হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল, শিন শিন জাপান হাসপাতাল এবং লেক ভিউ সুপার হাসপাতাল।

অঞ্চল-৭-এর অধীন হলি কেয়ার ডায়াগনস্টিক সেন্টার, কেসি হাসপাতাল, পারিবারিক ক্লিনিক, রোজা মেডিক্যাল, এআর হাসপাতাল এবং আর্ক হাসপাতাল।

সপ্তাহব্যাপী এই কার্যক্রমে প্রতিদিন বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত লার্ভিসাইডিং (মশার লার্ভার কীটনাশক) ও এডাল্টিসাইডিং (পরিণত মশার কীটনাশক) প্রয়োগ করা হবে। ইতিমধ্যে ডিএনসিসি কর্তৃক বিভিন্ন হাসপাতালের আঙিনায় এবং আশপাশে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান সম্পন্ন করা হয়েছে। ঢাকা উত্তরের হাসপাতালগুলোতে আগামীকালও এই মশক নিধন কার্যক্রম চলমান থাকবে।

কারওয়ান বাজার অঞ্চল-৫-এর অধীন শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, প্রবীণ হাসপাতাল পশ্চিম আগারগাঁও এবং মিলেনিয়াম হার্ট অ্যান্ড জেনারেল হাসপাতাল লালমাটিয়া।

ডিএনসিসির অন্যান্য এলাকায় মশক নিধনের স্বাভাবিক কার্যক্রম অব্যাহত রয়েছে।

সর্বশেষ

প্রধানমন্ত্রীকে পুতিনের অভিনন্দন

পুনরায় নির্বাচিত হওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক পত্রে পুতিন বলেন ‘রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের...

আওয়ামী লীগের বিজয় উৎসব উদযাপন করলো রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন

রিয়াদ প্রতিনিধি- ১০জানুয়ারী বুধবার স্হানীয় সময় রাত সাড়ে ১০ঘটিকায় হোটেল ডি-প্যালেসে রিয়াদ মহানগর বঙ্গবন্ধু ফাউন্ডেশন, আল খারজ বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও আল কাসিম বঙ্গবন্ধু ফাউন্ডেশন...

পর্যবেক্ষণে গিয়ে সন্তুষ্ট যুক্তরাষ্ট্র, জার্মানি, আয়ারল্যান্ড ও সুইস পর্যবেক্ষকরা

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্র, জার্মানি ও আয়ারল্যান্ডের ও সুইস পর্যবেক্ষক দল।দুপুর একটার দিকে উপজেলার কয়েকটি ভোট...

ভিডিও কনফারেন্সে মিটিং করে ট্রেনে আগুন দেয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি নেতারা

নির্বাচনের আগে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বিদেশি সংস্থা, মিডিয়া ও বিভিন্ন দেশের মনোযোগ নেয়ার উদ্দেশ্যই ট্রেনে আগুন দেয়া হয় বলে জানায় ডিবি। বিএনপি...