নায়ক হিসেবে অভিনয় করতে রাজি কলিমউল্লাহ

কদিন ধরেই আলোচনায় অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। তিনি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি। দায়িত্ব গ্রহণের পর থেকেই নানা আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছেন তিনি।

বুধবার আবারও আলোচনায় আসেন তিনি। রাত ৩টায় ক্লাস নিয়ে জন্ম দেন নতুন এই আলোচনার।

সামাজিক যোগাযোগমাধ্যমে কলিমউল্লাহকে নিয়ে এখন বেশ ইস্যু ঘুরে বেড়াচ্ছে। এর মধ্যেই ভাইরাল হয়েছে কলিমউল্লাহ অভিনীত একটি চলচ্চিত্রের দৃশ্য।

ওই দৃশ্যে দেখা যায়, পুলিশের একজন উচ্চ পদস্থ কর্মকর্তা ড. কলিমউল্লাহ। সামাজিক যোগাযোগমাধ্যমে একজন ভিসি হিসেবে সিনেমায় অভিনয় করা নিয়ে প্রশ্ন উঠেছে। তবে চলচ্চিত্রে অভিনয় করাকে ইতিবাচকভাবেই দেখছেন তিনি।

তিনি বলেন, ফেসবুকে যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেই সিনেমায় আমি প্রথম অভিনয় করি। ব্যাপক ব্যবসা সফল সিনেমা ‘শ্যুটার’,  যেটি একসঙ্গে দেশব্যাপী ১৪৮ প্রেক্ষাগৃহে  মুক্তি পায়। শ্যুটার সিনেমায় আমি মূলত ঢাকার পুলিশ কমিশনারের চরিত্রে অভিনয় করি।

চলচ্চিত্রে নায়কের চরিত্রে অভিনয় করতে চান কি না, এমন প্রশ্নের জবাবে তিনি জানান, কোনও পরিচালক যদি এমন প্রস্তাব দেন, তাহলে সানন্দে গ্রহণ করবো।

গণমাধ্যমকে কলিমউল্লাহ বলেন, তার শিক্ষাজীবন শুরু হয় বুলবুল ললিতকলা একাডেমিতে (পুরান ঢাকার আহসান মঞ্জিল সংলগ্ন ওয়াইজঘাটে)। সেখানে তিনি তৃতীয় শ্রেণি পর্যন্ত পড়ালেখা করেন। সেখানে পড়তে গিয়ে তিনি অভিনয়সহ নাচ-গানের প্রতি আগ্রহী হয়ে ওঠেন। পারিবারিক অনুপ্রেরণাও তার সঙ্গী ছিল।

সর্বশেষ

সর্বকালের সর্বোচ্চ দামে স্বর্ণ

দুই দিনের ব্যবধানে বাংলাদেশের বাজারে স্বর্ণের দাম অনেক বাড়ানো হয়েছে। স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বাড়ার পরিপ্রেক্ষিতে এই দাম বাড়ানো হয়েছে। সবচেয়ে ভালো মানের...

নিহত বেড়ে ২৪, আহত ২০৩, ইসরায়েলি বিমান হামলায়

গাজা উপত্যকার জাবালিয়া শহরে দুই দিনের হামলায় নিহত বেড়ে ২৪ জনে দাঁড়িয়েছে এবং এর মধ্যে অন্তত ৬ জন শিশু রয়েছেন। আল জাজিরায় বলা হয়েছে, গাজা...

ইসরায়েলি হামলায় নিহত আরো ৩ গাজায়

গাজা উপত্যকায় শুক্রবার ইসরায়েলের বিমান হামলায় ১৫ জন নিহত হওয়ার পর গতকাল শনিবার আরো তিনজন প্রাণ হারিয়েছে। মিথ্যা ‘সন্ত্রাসবিরোধী অভিযানের’ নামে ইসরায়েল ওই হামলা...

ঢাকায় বাসভাড়া বাড়ল k.m এ ৩৫ পয়সা, দূরপাল্লায় ৪০ পয়সা

ঢাকায় প্রতি কিলোমিটারে বাস ও মিনিবাসে ভাড়া ৩৫ পয়সা বাড়িয়েছে বিআরটিএ। একই সঙ্গে দূরপাল্লায় বাসভাড়া বাড়িয়েছে ৪০ পয়সা। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পরিপ্রেক্ষিতে ভাড়া বৃদ্ধি...
bn_BDবাংলা