সাম্প্রতিক শিরোনাম

আজ ইরান সফরে যাচ্ছেন ইরাকের প্রধানমন্ত্রী

ইরাকের প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাজেমি আজ মঙ্গলবার ইরান সফরে যাচ্ছেন। দু’দিনের সরকারি সফরে তার সঙ্গে উচ্চপর্যায়ের একটি রাজনৈতিক ও অর্থনৈতিক প্রতিনিধি দল থাকবে। 

ইরান সফরের সময় মুস্তাফা আল-কাজেমি দেশটির শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।  

ইরানের নিউজ চ্যানেল প্রেস টিভি জানিয়েছে, প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটি হবে মুস্তাফা কাজেমির প্রথম বিদেশ সফর।

সোমবার সৌদি সফরে যাবার কথা ছিল কাজেমির। সৌদি থেকে ফিরে মোস্তফা আল কাজেমির ইরান সফরে যাওয়ার কথা ছিল।

তবে সৌদি আরবে তার প্রথম সফর হওয়ার কথা ছিল কিন্তু রাজা সালমান বিন আব্দুল আজিজ অসুস্থ হয়ে পড়ার কারণে রিয়াদ এর পক্ষ থেকে কাজেমির সফর স্থগিত করা হয়।

তেহরানের মেহরাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পর ইরাকি প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন ইরানের জ্বালানি মন্ত্রী রেজা আরদেকানিয়ান।

দু’দিনের সরকারি সফরে তেহরানে অবস্থানকালে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনি এবং ইরানের জাতীয় সংসদের স্পিকার বাকের কলিবফের সঙ্গে বৈঠক করবেন ইরাকের প্রধানমন্ত্রী।

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি আনুষ্ঠানিকভাবে ইরাকের প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন। এরপর দু’পক্ষের মধ্যে বৈঠক শুরু হবে। এছাড়া, ইরানের প্রথম ভাইস প্রেসিডেন্ট ইসহাক জাহাঙ্গীরির উপস্থিতিতে ইরাক এবং ইরানের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের বৈঠক অনুষ্ঠিত হবে।

সর্বশেষ

বাংলাদেশে আর্জেন্টাইন ফ্যানদের উল্লাসের ভিডিও পোস্ট করল ফিফা

বাংলাদেশি আর্জেন্টাইন ভক্তদের উল্লাসের ভিডিও পৌঁছে গেছে বিশ্বফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফা পর্যন্ত। তারা বাংলাদেশি ভক্তদের এই উল্লাসের ভিডিও পোস্ট করেছে টুইটারে।গতকাল রাতে মেক্সিকোকে...

রোলস-রয়েল পুরস্কারের গুজব উড়িয়ে দিলেন সৌদি জাতীয় দলের ফুটবলার

দুবাই: সৌদি আরবের জাতীয় দলের একজন ফুটবলার রোলস-রয়েল পুরস্কারের গুজবকে অস্বীকার করেছেন। বিভিন্ন গনমাধ্যমে গুজব উঠে যে প্রতিটি খেলোয়াড়কে ফিফা বিশ্বকাপ কাতার ২০২২ গ্রুপ...

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারে বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিরাপদে পরিচালনার জন্য বাংলাদেশী বিশেষজ্ঞদের প্রশিক্ষণ শুরু হয়েছে। রূপপুর প্রকল্প সাইটে অবস্থিত ট্রেনিং সেন্টারে চলতি মাস থেকে দু’টি গ্রুপ...

আর্টিলারির ধ্বংসাত্মক ক্ষমতার নতুন যুগে বাংলাদেশ

TRG-300 টাইগার মাল্টিপল লঞ্চ রকেট/মিসাইল সিস্টেম সেনাবাহিনীতে অন্তর্ভুক্তির মধ্যে দিয়ে রাতারাতি আর্টিলারি সক্ষমতা বৃদ্ধি পেয়েছে বাংলাদেশের। এই সিস্টেমটি যুক্ত হওয়ার আগে বাংলাদেশের আর্টিলারি হামলার...