আজ ইরান সফরে যাচ্ছেন ইরাকের প্রধানমন্ত্রী

ইরাকের প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাজেমি আজ মঙ্গলবার ইরান সফরে যাচ্ছেন। দু’দিনের সরকারি সফরে তার সঙ্গে উচ্চপর্যায়ের একটি রাজনৈতিক ও অর্থনৈতিক প্রতিনিধি দল থাকবে। 

ইরান সফরের সময় মুস্তাফা আল-কাজেমি দেশটির শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।  

ইরানের নিউজ চ্যানেল প্রেস টিভি জানিয়েছে, প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটি হবে মুস্তাফা কাজেমির প্রথম বিদেশ সফর।

সোমবার সৌদি সফরে যাবার কথা ছিল কাজেমির। সৌদি থেকে ফিরে মোস্তফা আল কাজেমির ইরান সফরে যাওয়ার কথা ছিল।

তবে সৌদি আরবে তার প্রথম সফর হওয়ার কথা ছিল কিন্তু রাজা সালমান বিন আব্দুল আজিজ অসুস্থ হয়ে পড়ার কারণে রিয়াদ এর পক্ষ থেকে কাজেমির সফর স্থগিত করা হয়।

তেহরানের মেহরাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পর ইরাকি প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন ইরানের জ্বালানি মন্ত্রী রেজা আরদেকানিয়ান।

দু’দিনের সরকারি সফরে তেহরানে অবস্থানকালে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনি এবং ইরানের জাতীয় সংসদের স্পিকার বাকের কলিবফের সঙ্গে বৈঠক করবেন ইরাকের প্রধানমন্ত্রী।

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি আনুষ্ঠানিকভাবে ইরাকের প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন। এরপর দু’পক্ষের মধ্যে বৈঠক শুরু হবে। এছাড়া, ইরানের প্রথম ভাইস প্রেসিডেন্ট ইসহাক জাহাঙ্গীরির উপস্থিতিতে ইরাক এবং ইরানের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের বৈঠক অনুষ্ঠিত হবে।

সর্বশেষ

বোয়ালখালীতে স্বাস্থ্য সহকারীদের ভাতা আত্মসাতের অভিযোগ

বোয়ালখালী প্রতিনিধি: জেলার বোয়ালখালীতে আর্থিক অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) এসএম জিহাদ বাবলুর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন স¦াস্থ্য...

কবিতা ‘কুশলাদি’ – নাঈমা খানম নিশাত

আসসালামু আলাইকুমভেঙ্গেছে কি মহারাজের ঘুম ??অনেক দিন হলো কথা হয় নাবিনিময় হয় না কুশলাদিখোঁজ খবর ও পাই না এখন,জানাও হয় না কেমন আছেন আপনি?কেমনিবা...

লালমনিরহাটে সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-১

লালমনিরহাট প্রতিনিধি : জেলার হাতীবান্ধায় স্কুলে যাওয়ার সময় ট্রাকের ধাক্কায় ইমরান আলী (২১) ও শিশু আব্দুল্লাহ বিন নাঈম (৬) নিহত হয়েছেন। বুধবার সকালে উপজেলার...

লালমনিরহাটে ৭০ বোতল ফেন্সিডিলসহ পুলিশ কনস্টেবল গ্রেফতার

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের কালীগঞ্জে ৭০ বোতল ফেনসিডিলসহ হুমায়ুন কবির নামে একজন পুলিশ কনস্টেবলকে গ্রেফতার করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তিনি হাতিবান্ধা হাইওয়ে থানার...