সাম্প্রতিক শিরোনাম

আন্দোলনকারীদের পরজীবী আখ্যা দিয়ে তাদের ছুড়ে ফেলতে বললেন নরেন্দ্র মোদি

ভারতে কৃষক আন্দোলন নিয়ে সং‌সদে কড়া বার্তা দিলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আন্দোলনকারীদের কটাক্ষ করে আন্দোলনজীবী বলে মন্তব্য করেছেন তিনি।

আন্দোলনকারীদের পরজীবী আখ্যা দিয়ে তাদের ছুড়ে ফেলতে বলেছেন মোদি। রাষ্ট্রপতি ভাষণের জবাবে ধন্যবাদ দিতে গিয়ে তিনি এসব কথা বলেন।

মোদি বলেন, আমরা শ্রমজীবী শব্দ শুনেছি। কিন্তু এখন একটা নতুন প্রবণতা এসেছে আন্দোলনজীবী।এই আন্দোলনজীবীদের থেকে নিজেদের বাঁচিয়ে রাখতে হবে এবং দেশকে বাঁচাতে হবে।

তিনি আরো বলেছেন, আন্দোলনজীবীদের চিহ্নিত করতে হবে। কারণ তারাই দেশের অগ্রগতির পথে প্রধান বাধা হয়ে দাঁড়াচ্ছে। আন্দোলনজীবীরাই দেশের পরজীবী।এই ‘পরজীবী’দের ছুড়ে ফেলে দিতে হবে।

নরেন্দ্র মোদি আরো বলেন, আন্দোলন হতেই পারে। কিন্তু এর পাশাপাশি কৃষকদেরও বোঝানো উচিত যে, দেশের অগ্রগতির জন্য বদল আনা দরকার। সেটা না করে বিষয়টি নিয়ে রাজনীতি করা হচ্ছে।

নতুন ঘর সাজাতে গেলে একটু লাগে। তেমনিভাবে নতুন কোনো বিষয় আনার পর তা নিয়ে একটু আধটু টানাপড়েন হতেই পারে। কিন্তু সার্বিকভাবে সেই টানাপড়েন জারি রাখা মোটেও ঠিক নয়। এতে দেশের অগ্রগতি হয় না।

সর্বশেষ

তিস্তা ব্যারেজের সব গেট খুলে দিল পানি উন্নয়ন বোর্ড

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: ভারি বর্ষণ, উজানের ঢল ও ভারতের গজলডোবার সবগুলো গেট খুলে দেওয়ায় বাড়ছে তিস্তার পানি। এতে তিস্তা নদীর পানি বিপৎসীমার ৯০...

লালমনিরহাটের পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে আটক-২

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: জেলার পাটগ্রামের দহগ্রামে অনুপ্রবেশের দায়ে দুইজনকে আটক করেছেন বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।আজ শনিবার (২ অক্টোবর) সকালে পাটগ্রাম উপজেলার দহগ্রাম...

হাতিবান্ধায় নিজ বাড়ির সামনে কৃষককে কুপিয়ে হত্যা

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোয়ানী তিস্তা ব্যারাজ এলাকায় আব্দুল মালেক (৪২) নামে এক কৃষককে কুপিয়ে হত্যার খবর পাওয়া গেছে।রোববার (২৬ সেপ্টেম্বর)...

মালিতে ১৪০ জন পুলিশ সদস্যের জাতিসংঘ শান্তিরক্ষা পদক লাভ

জাতিসংঘ শান্তিরক্ষার কাজে অসামান্য অবদান এবং পেশাদারিত্ব প্রদর্শনের জন্য মালির রাজধানী বামাকোতে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট (এফপিইউ)-এর ১৪০ জন সদস্যকে জাতিসংঘ শান্তিরক্ষা পদকে ভূষিত...