আন্দোলনকারীদের পরজীবী আখ্যা দিয়ে তাদের ছুড়ে ফেলতে বললেন নরেন্দ্র মোদি

ভারতে কৃষক আন্দোলন নিয়ে সং‌সদে কড়া বার্তা দিলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আন্দোলনকারীদের কটাক্ষ করে আন্দোলনজীবী বলে মন্তব্য করেছেন তিনি।

আন্দোলনকারীদের পরজীবী আখ্যা দিয়ে তাদের ছুড়ে ফেলতে বলেছেন মোদি। রাষ্ট্রপতি ভাষণের জবাবে ধন্যবাদ দিতে গিয়ে তিনি এসব কথা বলেন।

মোদি বলেন, আমরা শ্রমজীবী শব্দ শুনেছি। কিন্তু এখন একটা নতুন প্রবণতা এসেছে আন্দোলনজীবী।এই আন্দোলনজীবীদের থেকে নিজেদের বাঁচিয়ে রাখতে হবে এবং দেশকে বাঁচাতে হবে।

তিনি আরো বলেছেন, আন্দোলনজীবীদের চিহ্নিত করতে হবে। কারণ তারাই দেশের অগ্রগতির পথে প্রধান বাধা হয়ে দাঁড়াচ্ছে। আন্দোলনজীবীরাই দেশের পরজীবী।এই ‘পরজীবী’দের ছুড়ে ফেলে দিতে হবে।

নরেন্দ্র মোদি আরো বলেন, আন্দোলন হতেই পারে। কিন্তু এর পাশাপাশি কৃষকদেরও বোঝানো উচিত যে, দেশের অগ্রগতির জন্য বদল আনা দরকার। সেটা না করে বিষয়টি নিয়ে রাজনীতি করা হচ্ছে।

নতুন ঘর সাজাতে গেলে একটু লাগে। তেমনিভাবে নতুন কোনো বিষয় আনার পর তা নিয়ে একটু আধটু টানাপড়েন হতেই পারে। কিন্তু সার্বিকভাবে সেই টানাপড়েন জারি রাখা মোটেও ঠিক নয়। এতে দেশের অগ্রগতি হয় না।

সর্বশেষ

সর্বকালের সর্বোচ্চ দামে স্বর্ণ

দুই দিনের ব্যবধানে বাংলাদেশের বাজারে স্বর্ণের দাম অনেক বাড়ানো হয়েছে। স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বাড়ার পরিপ্রেক্ষিতে এই দাম বাড়ানো হয়েছে। সবচেয়ে ভালো মানের...

নিহত বেড়ে ২৪, আহত ২০৩, ইসরায়েলি বিমান হামলায়

গাজা উপত্যকার জাবালিয়া শহরে দুই দিনের হামলায় নিহত বেড়ে ২৪ জনে দাঁড়িয়েছে এবং এর মধ্যে অন্তত ৬ জন শিশু রয়েছেন। আল জাজিরায় বলা হয়েছে, গাজা...

ইসরায়েলি হামলায় নিহত আরো ৩ গাজায়

গাজা উপত্যকায় শুক্রবার ইসরায়েলের বিমান হামলায় ১৫ জন নিহত হওয়ার পর গতকাল শনিবার আরো তিনজন প্রাণ হারিয়েছে। মিথ্যা ‘সন্ত্রাসবিরোধী অভিযানের’ নামে ইসরায়েল ওই হামলা...

ঢাকায় বাসভাড়া বাড়ল k.m এ ৩৫ পয়সা, দূরপাল্লায় ৪০ পয়সা

ঢাকায় প্রতি কিলোমিটারে বাস ও মিনিবাসে ভাড়া ৩৫ পয়সা বাড়িয়েছে বিআরটিএ। একই সঙ্গে দূরপাল্লায় বাসভাড়া বাড়িয়েছে ৪০ পয়সা। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পরিপ্রেক্ষিতে ভাড়া বৃদ্ধি...
bn_BDবাংলা