ইউরোপের বিভিন্ন স্থানে হিজবুল্লাহ অস্ত্র ও বিস্ফোরক মজুদ করছে

যুক্তরাষ্ট্র দাবি করেছে, বিগত কয়েক বছর ধরে ইউরোপের বিভিন্ন স্থানে হিজবুল্লাহ অস্ত্র ও বিস্ফোরক অ্যামোনিয়াম নাইট্রেটের মজুদ গড়ে তুলছে। আর এসব তারা ইরানের পরামর্শে বিস্ফোরণ ঘটানোর জন্য মজুদ করেছে।  

তাই ডোনাল্ড ট্রাম্প নেতৃত্বাধীন দেশটির সরকার হিজবুল্লাহর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে ইউরোপীয় দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন। 

লেবাননের বৈরুত বন্দরে অ্যামোনিয়াম নাইট্রেট মজুদ রাখা গুদামে ভয়াবহ বিস্ফোরণের ছয় সপ্তাহ পর ইউরোপ জুড়ে অস্ত্র ও বিস্ফোরক মজুদের জন্য হিজবুল্লাহকে অভিযুক্ত করলো যুক্তরাষ্ট্র।

ছয় বছর ধরে ওই রাসায়নিক কিভাবে ওই মজুদ থেকেছে তা নিয়ে এখনও তদন্ত চলছে।

আমেরিকান ইহুদি কমিটির সঙ্গে এক ভিডিও কনফারেন্সে মার্কিন পররাষ্ট্র দফতরের সন্ত্রাস দমন বিষয়ক সমন্বয়ক নাথান সেলস বলেন, আমি বলতে পারি যে এই ধরণের অস্ত্র বেলজিয়াম থেকে ফ্রান্স, গ্রিস, ইতালি, স্পেন ও সুইজারল্যান্ডে সরিয়ে নেওয়া হয়েছে।

আরও বলতে পারি ফ্রান্স, গ্রিস ও ইতালিতে এই ধরণের বিপুল অ্যামোনিয়াম নাইট্রেট উদ্ধার কিংবা ধ্বংস করা হয়েছে।

হিজবুল্লাহ আজকের দিনে যুক্তরাষ্ট্রের জন্য একটি পরিষ্কার বিপদ। আজকে ইউরোপের জন্যও বিপদজনক হয়ে উঠেছে হিজবুল্লাহ।

হিজবুল্লাহর সামরিক শাখাকে সন্ত্রাসী গ্রুপ বলে বিবেচনা করে ইউরোপীয় ইউনিয়ন। তবে এর রাজনৈতিক শাখা নিয়ে ইউরোপীয় দেশগুলোর মধ্যে ভিন্নমত রয়েছে।

যুক্তরাজ্য ও জার্মানি এই বছর পুরো হিজবুল্লাহকে সন্ত্রাসী তালিকাভুক্ত করে। ইউরোপের বাকি দেশগুলোও তা অনুসরণ করানোর চেষ্টা চালাচ্ছে যুক্তরাষ্ট্র।

সর্বশেষ

বোয়ালখালীতে স্বাস্থ্য সহকারীদের ভাতা আত্মসাতের অভিযোগ

বোয়ালখালী প্রতিনিধি: জেলার বোয়ালখালীতে আর্থিক অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) এসএম জিহাদ বাবলুর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন স¦াস্থ্য...

কবিতা ‘কুশলাদি’ – নাঈমা খানম নিশাত

আসসালামু আলাইকুমভেঙ্গেছে কি মহারাজের ঘুম ??অনেক দিন হলো কথা হয় নাবিনিময় হয় না কুশলাদিখোঁজ খবর ও পাই না এখন,জানাও হয় না কেমন আছেন আপনি?কেমনিবা...

লালমনিরহাটে সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-১

লালমনিরহাট প্রতিনিধি : জেলার হাতীবান্ধায় স্কুলে যাওয়ার সময় ট্রাকের ধাক্কায় ইমরান আলী (২১) ও শিশু আব্দুল্লাহ বিন নাঈম (৬) নিহত হয়েছেন। বুধবার সকালে উপজেলার...

লালমনিরহাটে ৭০ বোতল ফেন্সিডিলসহ পুলিশ কনস্টেবল গ্রেফতার

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের কালীগঞ্জে ৭০ বোতল ফেনসিডিলসহ হুমায়ুন কবির নামে একজন পুলিশ কনস্টেবলকে গ্রেফতার করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তিনি হাতিবান্ধা হাইওয়ে থানার...